09:45pm  Sunday, 18 Aug 2019 || 
   
শিরোনাম



আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্যানেল নির্বাচন হবে
৩০ জুলাই ২০১৯, ১৫ শ্রাবণ ১৪২৬, ২৬ জিলকদ ১৪৪০



আজ মঙ্গলবার বিকেলে নীল দলের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্যানেল নির্বাচন হবে। এই লক্ষে আওয়ামী লীগপন্থী নীল দলের তিন সদস্যের উপাচার্য প্যানেল চূড়ান্ত করা হয়েছে। 

উপাচার্য প্যানেলে মনোনীতরা হলেন- বর্তমান উপাচার্য ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য ড. মুহাম্মদ সামাদ ও শিক্ষক সমিতির সভাপতি ড. এএসএম মাকসুদ কামাল।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কর্মকর্তারা জানান, প্রায় ছয় বছর পর প্যানেলের মাধ্যমে নির্বাচিত উপাচার্য পেতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়। ২০১৩ সালের ২৪ আগস্ট সিনেটে প্যানেল নির্বাচনের মাধ্যমে আচার্যের মনোনয়নে উপাচার্যের দায়িত্ব নেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। চার বছর মেয়াদ শেষ হলে ২০১৭ সালে আবারো উপাচার্য প্যানেল নির্বাচনও হয়।

তবে আওয়ামী লীগপন্থী নীল দলের শিক্ষকদের একটি অংশের বিরোধীতা ও উচ্চ আদালতে রিট আবেদনের প্রেক্ষিতে উপাচার্য প্যানেল নির্বাচন উচ্চ আদালতে গড়ায়, শেষ পর্যন্ত বিষয়টি অমীমাংসিত থেকেই বর্তমান উপাচার্য ড. আখতারুজ্জামানকে সাময়িকভাবে নিয়োগ দেন রাষ্ট্রপতি।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নিয়োগ পাওয়ার পর প্রায় দুই বছর দায়িত্ব পালন শেষে উপাচার্য নির্বাচনের উদ্যোগ নিয়েছেন আখতারুজ্জামান। ১৯৭৩ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের ১১ (১) ধারা অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, আগামীকাল বুধবার বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য প্যানেল নির্বাচনে বিশেষ সিনেট অধিবেশন বসবে। এই অধিবেশনে তিন সদস্যের উপাচার্য প্যানেল নির্বাচিত হবেন। এই প্যানেল থেকে তিন জনের একজনকে পরবর্তী চারবছরের জন্য উপাচার্য হিসাবে নিয়োগ দেবেন রাষ্ট্রপতি।


এই নিউজ মোট   13440    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.