02:44pm  Monday, 16 Dec 2019 || 
   
শিরোনাম
 »  একজন আফিফার কথা     »  শেখ রাসেল স্কুলে চাঁদা না পেয়ে কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে     »  ৪৬ পেরিয়েও উত্তাপ ছড়ান মন্দিরা বেদী     »  বাংলাদেশ ব্যাংক বাজারে ছাড়ছে ২০০ টাকার নোট     »  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫ দিনে ৩ ছাত্রী যৌন হয়রানির শিকার     »  খুলনায় অনশনে যাওয়া আরও এক পাটকল শ্রমিকের মৃত্যু     »  আবার গাজীপুরে ফ্যান কারখানায় আগুনে পুড়ে ১০ জন নিহতের খবর     »  টিকিট কালোবাজারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দিনাজপুরের স্টেশন মাস্টারসহ চারজন বরখাস্ত      »  ঝালকাঠির সন্তান সাংবাদিক বাচ্চু জাতীয় যুব সংগঠন ধ্রুবতারা’র প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত     »  কেজিতে ৯ টাকা কমল ডাই এমোনিয়াম ফসফেট সারের দাম    



ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে
৫ আগস্ট ২০১৯, ২১ শ্রাবণ ১৪২৬, ৩ জিলহজ ১৪৪০



সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত এক সমন্বয় সভা শেষে সাংবাদিকদের আসন্ন ঈদুল আজহা উদযাপনে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেুতমন্ত্রী বলেন, সড়ক ও মহাসড়কের পাশে কোরবানির পশুর হাট বসালে যানজট সৃষ্টি হতে পারে। তাই সড়ক ও মহাসড়কের পাশে যেন হাট বসানো না হয় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া নির্দেশ অমান্য করে ইতিমধ্যে সড়ক ও মহাসড়কের পাশে বসানো হাটের বিষয়ে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসন ও পুলিশের প্রতি আহ্বান জানান তিনি।

ফিটনেসবিহীন গাড়িতে পশু বহন করা যাবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পশু বহনকারী যানবাহন ধীর গতিতে চলে। ফিটনেসবিহীন গাড়িতে পশু বহন করলে সমস্যার সৃষ্টি হয়। তাই এসব গাড়িতে পশু পরিবহন বন্ধ করতে হবে। এ বিষয়ে সবাইকে নির্দেশ দিয়েছি।’

বাস টার্মিনালগুলোতে নজরদারি টিম সক্রিয় থাকবে এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হলে ভ্রাম্যমাণ আদালত ব্যবস্থা নেবে বলেও এ সময় জানান মন্ত্রী।

ঈদযাত্রায় এডিস মশা ও ডেঙ্গু ছড়িয়ে পড়ার উদ্বেগ সম্পর্কে তিনি বলেন, বাস টার্মিনালে মশা নিধনে ব্যবস্থা নিতে সিটি করপোরেশনকে অনুরোধ করা হয়েছে। বাসগুলোতে অ্যারোসল সরবরাহের জন্য চিঠি দেয়া হয়েছে। গাজীপুর সিটি মেয়র মশার ওষুধ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে টঙ্গী-গাজীপুরে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ বন্ধ থাকবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, ‘সড়কের মেরামত কাজ যাতে যথাযথভাবে শেষ করা যায় তা নিশ্চিত করতেও ব্যবস্থা নিতে হবে।’

পোশাক শ্রমিকদের ঈদযাত্রার জন্য বিজিএমইএর অনুরোধে ১৫১টি বাস বরাদ্দ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, চট্টগ্রামে আরও ২০টি বাস দেওয়া হয়েছে। প্রয়োজনে এ সংখ্যা বাড়তে পারে।

সিএনজি স্টেশনগুলো ১ আগস্ট থেকে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ শুরু করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও অন্যান্য ভারী যান চলাচল বন্ধ থাকবে। তবে রফতানিযোগ্য পণ্য, খাদ্য, ওষুধ, পচনশীল দ্রব্য ও পশুবাহী গাড়ি এ নির্দেশের বাইরে থাকবে।

তিনি আরও জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক ও মহাসড়ক ঈদের আগে চলতি সপ্তাহের মধ্যে চলাচল উপযোগী করার নির্দেশ দেওয়া হয়েছে।
এই নিউজ মোট   6778    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.