09:25pm  Sunday, 18 Aug 2019 || 
   
শিরোনাম



কাস্টমস হাউজের কর্মকর্তাসহ ২৪ জনের বিরুদ্ধে ১৮ মামলা
৬ আগস্ট ২০১৯, ২২ শ্রাবণ ১৪২৬, ৪ জিলহজ ১৪৪০



মঙ্গলবার দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর কার্যালয়ে ব্রিফিংয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) জানান, চট্টগ্রামে প্রতারণা ও জালিয়াতি করে ভুয়া কাগজপত্রের মাধ্যমে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানিকৃত পণ্য খালাসের অভিযোগে কাস্টমস হাউজের অবসরপ্রাপ্ত সাত কর্মকর্তা ও আমদানিকারকসহ মোট ২৪ জনের বিরুদ্ধে ১৮টি মামলা দায়ের করেছে। তাদের বিরুদ্ধে সরকারের দুই কোটি ৬৬ লাখ টাকা রাজস্ব ফাঁকিরও অভিযোগ আনা হয়েছে।

দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা, আফরোজা হক খান ও উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদি হয়ে সোমবার বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ মামলাগুলো দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউজের অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা মো. শফিউল আলম, হুমায়ুন কবির, প্রাণবন্ধু বিকাশ পাল, মো. নিজামুল হক, সৈয়দ হুমায়ুন আখতার, মোহাম্মদ সফিউল আলম ও মো. সাইফুর রহমান এবং আমাদানিকারক মোহাম্মদ কাসিফ ফোরকান, মোহাম্মদ হারুন শাহ, মো. আবুল হাসনাত সোহাগ, মো. মমিনুল ইসলাম, মির্জা মো. আহসানুজ্জামান, এম এ আলীম, মো. মুসা ভুঁইয়া, মইনুল আলম চৌধুরী প্রকাশ মইনুল আলম মো. সাইফুল চৌধুরী, হাজী ফোরকান আহমেদ, মো. নুরুল আলম, মো. জহিরুল ইসলাম, মো. রুবেল আহমেদ, মো. আইনুল হক, মো. সাহিদুর রহমান, মো. সাইফুল ইসলাম, ফাহাদ আবেদীন সোহান ও জোতিময় সাহা।

লুৎফুল কবির চন্দন জানান, ২০১০, ২০১১ ও ২০১২ সালে প্রতারণা ও জালিয়াতি করে ভুয়া কাগজপত্রের মাধ্যমে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানিকৃত পণ্য খালাস করে ২ কোটি ৬৬ লাখ ২৯ হাজার ৪৮৭ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে তাদের বিরুদ্ধে।


এই নিউজ মোট   1740    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.