02:00pm  Monday, 27 Jan 2020 || 
   
শিরোনাম



ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো হাথুরুকে আলটিমেটাম দিয়েছে
৬ আগস্ট ২০১৯, ২২ শ্রাবণ ১৪২৬, ৪ জিলহজ ১৪৪০



বিশ্বকাপের পর পূর্ণ মেয়াদ কাজ চালিয়ে যাওয়ার কথা বলেছেন হাথুরুসিংহে নিজেও। কিন্তু দেশটির সরকার, বিশেষত ক্রীড়া মন্ত্রণালয় তাকে আর দায়িত্বে রাখতে রাজি নয়। দুই সপ্তাহ আগে বিশ্বকাপের কোচিং স্টাফকে পদত্যাগের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে; কিন্তু বেঁকে বসেছেন হাথুরুসিংহে। সরতে তিনি রাজি নন।

এ অবস্থায় ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো তাকে আলটিমেটাম দিয়েছেন। ১৪ আগস্ট নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই সরে যেতে বলা হয়েছে তাকে, যাতে নতুন কোচ নিয়োগ করা যায়। বাংলাদেশে তিন বছর দায়িত্ব পালন করে যাওয়া হাথুরুকে সরিয়ে দেওয়ার দৃশ্যমান কারণ বেতনের পরিমাণ।

ক্রীড়ামন্ত্রীই বলেছেন, হাথুরুসিংহেকে মাসে চল্লিশ হাজার ডলারে রাখার মানে হয় না, যেখানে সাড়ে ১৭ হাজার থেকে ২৫ হাজার ডলারের মধ্যে ভালোমানের বিদেশি কোচ পাওয়া যায়! দু'জন বিদেশি আর একজন সাবেক লংকান ক্রিকেটার নাকি প্রধান কোচ হওয়ার ব্যাপারে নিজেদের আগ্রহের কথাও জানিয়েছেন। কারও নামই অবশ্য তিনি প্রকাশ করেননি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর একদিন আগে যদি হাথুরু পদত্যাগ করেন তবে নতুন কোচ কে হবেন। দেশটির সংবাদমাধ্যম 'ডেইলি নিউজ' এ নিয়ে জানিয়েছে, স্থায়ী কোচ নয় বরং অন্তবর্তীকালীন কোচ দিয়ে নিউজিল্যান্ড সিরিজটা পার করবে তারা। সংবাদ মাধ্যমটি শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভার বক্তব্য উদ্ধৃতি করে লিখেছে, 'এসএলসি কর্মকর্তাদের নিয়ে আমাদের একটি বৈঠক আছে। চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বোর্ড চুক্তি বাতিল করবে। নিউজিল্যান্ড সিরিজে জেরোমে জয়ারত্নেকে কোচ করা হবে।'

জয়ারত্নে অন্তবর্তীকালীন কোচ হলে মূল কোচ কে হবেন তা অবশ্য এখনও জানা যায়নি। তবে একটি নাম ডিন জোন্স বলে জানিয়েছে লংকান সংবাদমাধ্যম। কিন্তু হাথুরুসিংহে না সরলে আলোচনা এগিয়ে নেওয়ার সুযোগ নেই বোর্ডের। শেষ পর্যন্ত হাথুরুসিংহে যদি না সরেন, তাহলে কী করা হতে পারে- তিন দিন আগে এমন এক প্রশ্নের জবাবে লংকান ক্রীড়ামন্ত্রী বলেন, আইনি ব্যবস্থা অথবা বোর্ডে অন্য কোনো দায়িত্ব দেওয়া হতে পারে তাকে।  


এই নিউজ মোট   2913    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.