09:11pm  Sunday, 18 Aug 2019 || 
   
শিরোনাম
 »  ১৭ আগষ্ট; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা      »  এক বছরের জন্য বহিষ্কার বহিষ্কার হলেন এএসপি কুদরত-ই-খুদা     »  চামড়া নিয়ে উদ্ভট পরিস্থিতির কারণ লেনদেনের জটিলতা     »  ষড়যন্ত্রের বিরুদ্ধে শেখ হাসিনার হাত শক্তিশালী করতে হবে      »  কোচ হিসেবে সাকিব-তামিমদের দায়িত্ব পেলেন রাসেল ডমিঙ্গো     »  এখনই অবসর নিতে চান না মাশরাফি      »  গোবিন্দগঞ্জে সেনা সদস্যের হাতে কাঠমিস্ত্রি নিহত     »  সকল আন্তঃনগর ট্রেন মহিমাগঞ্জ রেল স্টেশনে স্টপেজের দাবীতে মানববন্ধন     »  শিশুকে বলাৎকার করায় সুন্দরগঞ্জে যুবক গ্রেফতার     »  গাইবান্ধায় ছাত্রী ধর্ষণের অভিযোগে পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা   



যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া গরু ‘বস’, বিক্রি হলো ৩৭ লাখে
৮ আগস্ট ২০১৯, ২৪ শ্রাবণ ১৪২৬, ৬ জিলহজ ১৪৪০



বৃহস্পতিবার ঢাকায় এক গার্মেন্টস ব্যবসায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া ও বাংলাদেশে বেড়ে ওঠা ব্রাহ্মণ জাতের ষাঁড় ‘বস’ রেকর্ড ৩৭ লাখ টাকায় কিনে নেন বলে জানা গেছে। এদিনই তিন দিনের ঈদের ছুটি উদযাপন করতে লক্ষ লক্ষ বাংলাদেশী তাদের গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছেন।


‘বস’ ষাঁড়টি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা হয় এবং রাজধানী ঢাকার উপকণ্ঠে একটি খামারে লালন-পালন করা হয়। আর এবার এটি সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে দেশের সবচেয়ে দামী পশু হয়ে ওঠলো।

মালিক মোহাম্মদ ইমরান হোসেন ‘বস’ সম্পর্কে বলেন, ‘এটি ৩৭ লাখ টাকায় বিক্রি হয়েছে, এর ওজন প্রায় ১,৪০০ কেজি । ‘ব্রাহ্মণ’ যুক্তরাষ্ট্রের জনপ্রিয় গরুর জাত। এ জাতটি আনা হয়েছিলো ভারত থেকে।

তিনি এএফপিকে বলেন, ক্রেতা একজন পোশাক কারখানার মালিক।

বাংলাদেশের প্রাণীসম্পদ বিভাগের কর্মকর্তা হিতেশ চন্দ্র বসাক জানান, এ বছর বাংলাদেশে প্রায় ১ কোটি ৭ লাখ পশু কোরবানি দেয়া হবে। এর মধ্যে রয়েছে গরু, ছাগল, ভেড়া ও উট।


আর একটি মার্কিন ব্রাহ্মণ ষাঁড়ের নাম দেয়া হয়েছে আর্জেন্টিনার ফুটবল তারকা ‘মেসি’র নামে। একই ফার্মে পালিত গরুটি বিক্রি হয়েছে ২৮ লাখ টাকায়, যা এ বছরের দ্বিতীয় সর্বোচ্চ দাম।


এই নিউজ মোট   444    বার পড়া হয়েছে


অর্থনিতী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.