01:08am  Thursday, 30 Jan 2020 || 
   
শিরোনাম



খালেদা জিয়ার সুগার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না: রিজভী
৯ আগস্ট ২০১৯, ২৫ শ্রাবণ ১৪২৬, ৭ জিলহজ ১৪৪০



শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বারবার ইনস্যুলিন পরিবর্তন এবং মাত্রা বৃদ্ধি করার পরেও কোনো অবস্থাতেই খালেদা জিয়ার সুগার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কোনো কোনো সময় এটি ২৩ মিলিমোল পর্যন্ত উঠে যাচ্ছে। সুগার নিয়ন্ত্রণ করতে গিয়ে খাবারের পরিমাণ অনেক কমিয়ে দেওয়ায় খালেদা জিয়ার ওজন অনেকখানি হ্রাস পেয়েছে।

রিজভী বলেন, খালেদা জিয়ার যথাযথ চিকিৎসার বিষয়ে বারবার দাবি করা সত্বেও কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ব্যথার কারণে রাত্রে তার ঘুম হচ্ছে না এবং সারাক্ষণ তিনি অস্থির থাকছেন। সরকারের নির্মম আচরণে কারাগারে নেওয়ার সময় সুস্থ খালেদা জিয়াকে এখন হুইল চেয়ারে চলাফেরা করতে হয়।

ঈদুল আজহার আগে খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়া পরিবারের সদস্যদের মাধ্যমে দেশবাসী, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে পবিত্র ঈদুল আজহার প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন।

প্রাণঘাতী ডেঙ্গুর বিস্তার নিয়ে স্থানীয় সরকার প্রতিমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, দেশ উন্নত হলে যদি প্রকোপ বৃদ্ধি পায় তাহলে লন্ডন, নিউইয়র্ক, প্যারিস, ডেনমার্ক-এসব বড় বড় উন্নত দেশে ডেঙ্গু অথবা ম্যালেরিয়ায় অথবা কলেরায় মানুষ মরে একেবারে সাফ হয়ে যেত। তবে মন্ত্রী বোধহয় আসল কথাটা বলতে চেয়েছেন একটু অন্যভাবে। উন্নয়নের নামে দুর্নীতির বিপুল পরিমাণ টাকা পকেটস্থ হলেই ডেঙ্গুর মতো প্রাণবিনাশী বালা-মুসিবত দেশে বিস্তার লাভ করে-এটাই আসলে বলতে চেয়েছেন। বললে তার মন্ত্রিত্ব চলে যাবে, তাই উনি ঘুরিয়ে বলেছেন যে, দেশ উন্নত হলে ডেঙ্গু জ্বরের প্রকোপ বাড়বে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই নিউজ মোট   3647    বার পড়া হয়েছে


স্বাস্থ্য কথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.