09:36am  Monday, 09 Dec 2019 || 
   
শিরোনাম
 »  গণপূর্ত অরবরিকালচারের কোটি টাকা লোপাট করছে এক সময়ের ছাত্রদল নেতা      »  ৮ ডিসেম্বর ; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  প্রধানমন্ত্রীকে পেয়ে উচ্ছ্বসিত সালমান-ক্যাটরিনা     »  সরকারের লক্ষ্য দেশের চলচ্চিত্র শিল্পের স্বর্ণযুগ ফিরিয়ে আনা     »  এবার চলন্ত বাসে বিশ্ববিদ্যালয়ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা এক যাত্রীর     »  প্রেমের ফাঁদে ফেলে বহু প্রবাসীকে নিঃস্ব করেছে দুই কলেজছাত্রী      »  সম্পর্কের ইতি টানতে রুম্পাকে ছাদ থেকে ফেলে দেন সৈকত     »  কালীগঞ্জে বুড়ি ভৈরব নদী দখল করে পুকুর তৈরি করছেন প্রভাবশালী     »  শাজাহান খানের সমালোচনায় এমপি নিক্সন     »  চোখের হেফাজত করবেন যেভাবে   



উপমহাদেশের বৃহৎ ঈদুল-আযাহার জামাত সকাল সাড়ে ৮টায়




বিশেষ প্রতিবেদক, দিনাজপুর থেকেঃ উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ-উল-আযাহার জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দান ঈদগা মাঠে।আযোজকরা দাবি করেছেন, এবার শোলাকিয়াকেও ছাড়িয়ে যাবে এ ঈদের জামাত। প্রায় ৬ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ গ্রহণ করবে। দেশের বিভিন্ন জেলা থেকে মুসুল্লীরা অংশ গ্রহন করবে এ জামাতে। ইতিমধ্যে এ জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ মিনার দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে এবার ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় ।এ উপলক্ষে ঈদগাহ মাঠ গোর-এ শহিদ বড় ময়দানের সকল প্রস্তুতি সম্পর্ন করা হয়েছে।

দিনাজপুর গোর-এ শহিদ ময়দানে ছোট্র পরিসর থেকে বৃহৎ এই আয়োজনে এবারো ঈদ-উল আযাহার নামাজ অনুষ্ঠিত হতে যাচ্ছে।প্রতিবছরে এ জামাতে মুসল্লির সংখ্যা বেড়েই চলেছে। শুধু এই জেলার ১৩টি উপজেলা থেকে নয় দেশের বিভিন্ন জেলা থেকেও মুসল্লিদের আগমন ঘটে এ ঈদের জামাতে। ৬ষ্ট বারের মতো এবারও এই ঈদগাহ মাঠে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। দিনাজপুর সদর আসনের এমপি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এই বড় ঈদ জামাতের উদ্যোগ নিয়েছেন।এবারো আশা করছেন ৬লাখেরও বেশি মুসল্লি নামাজ আদায় করবে এ মাঠে। এ নিয়ে সকল প্রস্তুতি সম্পর্ন করা হয়েছে।

দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানিয়েছেন,৬ লক্ষাধিক মুসলি’র অংশগ্রহণে ঈদের প্রধান জামাত আয়োজনে থাকছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহের চারপাশে মেটাল ডিটেক্টর দিয়ে মুসল্লিদের তল্লাশির পর জামাতে প্রবেশ করানো হবে। বিপুল সংখ্যক পুলিশ সাদা পোশাকে ঈদগাহ প্রাঙ্গণে দায়িত্ব পালন করবেন। র‌্যাবসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার কর্মীরাও নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণে সক্রিয় থাকবেন। মাঠের নিরাপত্তার জন্য নির্মিত হয়েছে ৪টি বিশাল পর্যবেক্ষণ টাওয়ার।

দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানের পশ্চিম প্রান্তে ২০১৫ সালে এ নির্মাণকাজ শুরু হয় এই ঈদগার। নির্মাণের প্রায় দেড় বছরে এটি নামাজের জন্য পুরো প্রস্তুত করা হয়। উপমহাদেশে এর তুলনা করার মতো অন্য কোনো ঈদগাহ মাঠ নেই। এটি একমাত্র ঈদগাহ। ৫২ গম্বুজের দুই পাশে ৬০ ফুট করে ২টি মিনার, মাঝখানে দু’টি মিনার ৫০ ফুট করে এবং প্রধান মিনারের উচ্চতা ৫৫ ফুট। এসব মিনার আর গম্বুজের প্রস্থ হলো ৫১৬ ফুট।

উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ মিনার দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে এবার  ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় ।
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

এই নিউজ মোট   1398    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.