03:23pm  Monday, 18 Nov 2019 || 
   
শিরোনাম
 »  ব্রাহ্মণবাড়িয়ায় মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত     »  দৃষ্টি কাড়তে আমির-কন্যার ফটোশুট     »  প্রথম পুরস্কার দুই কেজি দেশি, দ্বিতীয় দুই কেজি ভারতীয়, তৃতীয় দুই কেজি পাকিস্তানি পিয়াজ!     »  দিনাজপুরে বাজারে নতুন পাতা পিয়াজ     »  ধেয়ে আসছে বুলবুলের চেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় নাকরি     »  আমাকে নির্যাতন করা হয়েছে খেতেও দেওয়া হত না     »  অফিসে বসে বাবা দেখছিলেন- অমানবিক? লোমহর্ষক? বীভৎস নির্যাতন?     »  সাবিলা নূর মধুচন্দ্রিমায় সময় কাটাচ্ছেন!     »  ১০ বছর বয়সী খেলার সঙ্গী পাঁচ বছরের শিশুকে গলা কেটে হত্যা     »  নতুন পরিবহন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠা, জরিমানা নয়!   



কলকাতার সিরিয়াল আবারও হুমকির মুখে
২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬, ২২ জিলহজ ১৪৪০



প্রচুর সমালোচনা থাকলেও দুই বাংলার দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় কলকাতার বিভিন্ন টিভি চ্যানেলের সিরিয়ালগুলো। কিন্তু এই শিল্প আবারও হুমকির মুখে পড়েছে। পারিশ্রমিক আদায় নিয়ে ছোট পর্দার শিল্পী ও প্রযোজকদের মধ্যের জট কিছুতেই কাটছে না। এবার অভিযোগ প্রযোজক সুব্রত রায়ের বিরুদ্ধে। তার প্রযোজনায় বিভিন্ন চ্যানেলে মোট ৫টি ধারাবাহিক চললেও দীর্ঘ দিন ধরে শিল্পীদের বকেয়া টাকা দিচ্ছেন না তিনি!

'করুণাময়ী রানি রাসমণি', 'দেবী চৌধুরানী', 'সৌদামিনীর সংসার', 'তারাপীঠ', 'মা মনসা'র প্রযোজক সুব্রত। সূত্রের খবর, শিল্পী, কলাকুশলী মিলিয়ে ১১ কোটি টাকারও বেশি পাওনা প্রযোজকের কাছ থেকে। কিন্তু তিনি সেসব পরিশোধের নামও করছেন না। নিরুপায় হয়ে শিল্পীরা আর্টিস্ট ফোরামে অভিযোগ জানিয়েছেন। সেই অভিযোগের ভিত্তিতে শিল্পীদের কাজ বন্ধ রাখতে বলে আর্টিস্ট ফোরাম। শুক্রবার সুব্রত রায়ের প্রযোজনা সংস্থার কোনো ধারাবাহিকেরই শুটিং হয়নি।

গতকাল শুক্রবার আর্টিস্ট ফোরামের এক সভায় সিদ্ধান্ত হয় যে, আগামী ২৬ তারিখের মধ্যে সুব্রতকে টিডিএসের টাকা জমা দিতে হবে। ততদিন পর্যন্ত শুটিং বন্ধ থাকবে। এর ফলে টেলিকাস্ট নিয়ে সমস্যা তৈরি হতে পারে। সুব্রত রায়ের ইউনিট সূত্রে খবর, বেশ কয়েকটি এপিসোড ব্যাঙ্ক করা রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে জানিয়ছিলেন, কোনও পরিস্থিতিতেই শুটিং বন্ধ রাখা যাবে না। কিন্তু দেয়ালে পিঠ ঠেকে গেলে এছাড়া আর উপায় নেই বলে অবস্থান নিয়েছে আর্টিস্ট ফোরাম।

মুখ্যমন্ত্রীর নির্দেশক্রমে, মাসের ১৫ তারিখের মধ্যে শিল্পীদের টাকা দিতে হবে। কিন্তু সম্প্রতি এই আইনটিতে বদল এনেছে আর্টিস্ট ফোরাম। তাদের নতুন সিদ্ধান্ত  অনুযায়ী, এখন মাসের ২২ তারিখের মধ্যে শিল্পীদের প্রাপ্য টাকা পরিশোধ করতে হবে। এভাবে তারিখ পিছিয়ে নেপথ্যের কারণ নিয়েও অনেক বিতর্ক আছে। প্রযোজকদের সুবিধা করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন অনেক শিল্পী। তবে দিনশেষে তারিখ পিছিয়েও পাওনা টাকা পাচ্ছেন না শিল্পীরা।


এই নিউজ মোট   1336    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.