10:13am  Monday, 18 Nov 2019 || 
   
শিরোনাম
 »  ব্রাহ্মণবাড়িয়ায় মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত     »  দৃষ্টি কাড়তে আমির-কন্যার ফটোশুট     »  প্রথম পুরস্কার দুই কেজি দেশি, দ্বিতীয় দুই কেজি ভারতীয়, তৃতীয় দুই কেজি পাকিস্তানি পিয়াজ!     »  দিনাজপুরে বাজারে নতুন পাতা পিয়াজ     »  ধেয়ে আসছে বুলবুলের চেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় নাকরি     »  আমাকে নির্যাতন করা হয়েছে খেতেও দেওয়া হত না     »  অফিসে বসে বাবা দেখছিলেন- অমানবিক? লোমহর্ষক? বীভৎস নির্যাতন?     »  সাবিলা নূর মধুচন্দ্রিমায় সময় কাটাচ্ছেন!     »  ১০ বছর বয়সী খেলার সঙ্গী পাঁচ বছরের শিশুকে গলা কেটে হত্যা     »  নতুন পরিবহন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠা, জরিমানা নয়!   



গাজীপুরের কালিগঞ্জে গরু চুরির হিড়িক
২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬, ২২ জিলহজ ১৪৪০



কালিগঞ্জ প্রতিনিধিঃ গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলা বিভিন্ন গ্রামে গত ঈদুল আযহার পূর্ব থেকেই গরু চুরির হিরিক পরেছে। ঈদের ৪দিন আগে দুবরিয়া গ্রামের মীর সিরাজুল কবির (বীর মুক্তিযোদ্ধা) ও মাসুদ শেখ এর গরু চুরি করে নিয়ে যায়। ফলশ্রুতিতে সাধারণ কৃষকরা পথে বসার মতো অবস্থা হয়ে যাচ্ছে। দীর্ঘ দিন লালন পালন করা পর একটি গরু যখন রাতের অধারে চুরি করে নিয়ে যায় তখন কৃষকের বুক ফাঁটা কান্না ছাড়া আর কি আছে ?। কিন্তু রাতের অধারেই যে চুরি করে গরু নিয়ে যায় তাও না। এবার তার ব্যতিক্রম ঘটেছে, গত কাল মোঃ জাকির মীরের একটি গরু দুপর আনুমানিক ১:০০টার দিকে আজমতপুর ইটাখোলা বাইপাস সড়কের পাশে ঘাষ খেতে দিয়ে আধা ঘন্টার জন্য বাড়িতে যান। কিন্তু হায় এসে দেখেন তার সেই টকবগে ষাড় গরুটি আর নাই। সারা দিন রাত খোঁজাখুজি করেও আর উক্ত গরুটির কোন খোঁজ খবর পাওয়া যয়নি। শুধু দুবরিয়া গ্রামেই নয় কালিগঞ্জের বিভিন্ন গ্রামের তথ্য নিয়ে দেখা যায় সাধারণ কৃষকগন  তাদের গবাদি পশু গুলোকে এখন ঘরে ভিতর তালা দিয়েও নিরাপত্তা বোধ করছেন না। মাঝে মধ্যে তারা কয়েক জন মিলে রাতে পাহাড়া দিয়েও ব্যর্থ হচ্ছেন গরুচোর প্রতিরোধ করতে। তাই এমতাবস্থায় জনগনের জান-মাল রক্ষার্থে সাধারণ জনগনের পাশাপাশি প্রশানিক ভাবে চোর ধরার অভিনব কৌশল বের করতে না পারলে কালিগঞ্জের অসহায় হতদরিদ্র কৃষকগনে পথে বসতে আর বাকি থাকবেন।

মীর মোঃ আবুল কালাম আযাদ, কালিগঞ্জ, গাজীপুর।

এই নিউজ মোট   3481    বার পড়া হয়েছে


ভিন্ন খবর



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.