03:20pm  Monday, 18 Nov 2019 || 
   
শিরোনাম
 »  ব্রাহ্মণবাড়িয়ায় মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত     »  দৃষ্টি কাড়তে আমির-কন্যার ফটোশুট     »  প্রথম পুরস্কার দুই কেজি দেশি, দ্বিতীয় দুই কেজি ভারতীয়, তৃতীয় দুই কেজি পাকিস্তানি পিয়াজ!     »  দিনাজপুরে বাজারে নতুন পাতা পিয়াজ     »  ধেয়ে আসছে বুলবুলের চেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় নাকরি     »  আমাকে নির্যাতন করা হয়েছে খেতেও দেওয়া হত না     »  অফিসে বসে বাবা দেখছিলেন- অমানবিক? লোমহর্ষক? বীভৎস নির্যাতন?     »  সাবিলা নূর মধুচন্দ্রিমায় সময় কাটাচ্ছেন!     »  ১০ বছর বয়সী খেলার সঙ্গী পাঁচ বছরের শিশুকে গলা কেটে হত্যা     »  নতুন পরিবহন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠা, জরিমানা নয়!   



প্লেব্যাকে মোঃ খুরশীদ আলমের ৫০ বছর
২৯ আগস্ট ২০১৯, ১৪ ভাদ্র ১৪২৬, ২৭ জিলহজ ১৪৪০



বাংলাদেশের সঙ্গীত জগতের জীবন্ত কিংবদন্তি মোঃ খুরশীদ আলম। ষাটের দশক থেকে বাংলাদেশের সঙ্গীত জগতে তিনি জনপ্রিয়তা লাভ করেন এবং তখন থেকেই সঙ্গীতাঙ্গণে তিনি অত্যন্ত পরিচিত মুখ হয়ে উঠেন। সঙ্গীত জগতের এই গুণীশিল্পীর জন্ম ১৯৪৬ সালে জয়পুরহাটে। মাত্র তিন বছর বয়সেই তাঁর পরিবার তাঁকে নিয়ে ঢাকায় আসেন। সেই থেকে তাঁর বেড়ে উঠা ঢাকাতেই। চাচার কাছে গান শুনা এবং তাঁর শৈশব স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়া থেকেই মোঃ খুমলীদ আলম আজকের কিংবদন্তি সঙ্গীতশিল্পী। চলচ্চিত্রে মোঃ খুমলীদ আলমের প্রথম আতœপ্রকাশ হয় ১৯৬৯ সালের ১লা আগস্ট বাবুল চৌধুরী পরিচালিত ‘আগন্তুক’ চলচ্চিত্রে ‘বন্দী পাখির মতো’ শিরোনামের গানটি প্লেব্যাক করার মধ্য দিয়ে। এ গানের সঙ্গীত পরিচালক ছিলেন আজাদ রহমান। গানটির কথা লিখেছেন ডা. সাজেদুর রহমান। মোঃ খুরশীদ আলম এ পর্যন্ত কণ্ঠ দিয়েছেন প্রায় পাঁচ’শ বেশি জনপ্রিয় গানে। তাঁর বেশিরভাগ গানই চলচ্চিত্র কেন্দ্রিক। এ গুণীশিল্পীর প্লেব্যাকে ৫০ বছর পূর্তি হয়েছে এ মাসে। তাঁকে নিয়ে চ্যানেল আই একটি বিশেষ অনুষ্ঠান ‘সাময়িকী’ নির্মাণ করেছে। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচারিত হবে ৩০ আগস্ট শুক্রবার সন্ধ্যা ৬.২৫ মিনিটে। এর গ্রন্থনা ও উপস্থাপনা করেছেন চলচ্চিত্র সাংবাদিক আবদুর রহমান। এ অনুষ্ঠানে মোঃ খুরশীদ আলম তাঁর সঙ্গীত জীবনের অনেক অজানা গল্পগাথাঁ বলেছেন। অনুষ্ঠানটি প্রচারিত কিউট-এর সৌজন্যে।

এই নিউজ মোট   1183    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.