12:56pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



পূনঃগঠন হলো দিনাজপুর লেখক পরিষদ; জুঁই সভাপতি-সম্পাদক শাহী
০১ সেপ্টেম্বর ২০১৯, ১৭ ভাদ্র ১৪২৬, ০১ মহররম ১৪৪১



ব্যুরো প্রধান, রংপুর: সাহিত্যে নতুন কিছু সৃষ্টি’র লক্ষ্যে নারী সংসদীয় আসন ৩২ এবং জাতীয় সংসদীয় আসন ৩৩২ এর সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি’কে সভাপতি ও চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার এবং oknews24bd.com এর উন্মুক্ত বাংলাদেশের বিশেষ প্রতিবেদক সাংবাদিক শাহ্ আলম শাহী’কে সাধারণ সম্পাদক করে দিনাজপুরে পূনঃগঠন করা হয়েছে সাহিত্য সংগঠন “দিনাজপুর লেখক পরিষদ।”

শুক্রবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টাব্যাপী দিনাজপুর প্রেসক্লাব হল রুমে কবি, সাহিত্যিকদের নিয়ে বৈঠকে আলোচনা-পর্যালোচনা শেষে উপস্থিত সকলের কন্ঠ ভোটে নতুন করে গঠিত হয় ২১ সদস্য বিশিষ্ট এই সাহিত্য সংগঠন।

কবি সাবিনা ইয়াসমিন ইতি’র সঞ্চালনায় সংগঠনটি পরিচালনার বিষয়ে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন বৃহত্তর দিনাজপুরের মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর পৌরসভার কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, কাউন্সিলর মোস্তফা কামাল মুক্তি বাবু, বিশিষ্ট লেখক-কলামিষ্ট ও গবেষক আজাহারুল আজাদ জুয়েল, চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী, কবি আব্দুল হাই গালিবসহ অন্যরা ।

পরে আলোচনা-পর্যালোচনা শেষে উপস্থিত সকলের কন্ঠ ভোটে ২১ সদস্য বিশিষ্ট “ দিনাজপুর লেখক পরিষদ এর সভাপতি হিসেবে এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই (এমপি), সাধারণ সসম্পাদক সাংবাদিক শাহ্ আলম শাহী, সিনিয়র সহ-সভাপতি মো. জিয়াউর রহমান নওশাদ, সহ-সভাপতি মো.আব্দুল হাই গালিব ও মো. নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু আহমেদ বাব্বা, সহ-সম্পাদক রাবেয়া খাতুন রানু, সাংগঠনিক সম্পাদক মো. মমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মামুনুর রহমান জুয়েল, সাহিত্য সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু, দপ্তর সম্পাদক সাবিনা ইয়াসমিন ইতি, প্রচার সম্পাদক কমল কুজুর, সমাজ কল্যাণ সম্পাদক অধ্যাপক লাল মিযা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক বিলকিস জাহান, নির্বাহী সদস্য ইয়াসমিন আরা রানু, মিজানুর রহমান(ডোফুরা), ফাতেমা বেগম, প্রশান্ত রায় চৌধূরী জুন, আব্দুর রাজ্জাক রাজা, সাদ আব্দুস সাদেক ও রেজাউল করিমকে তাদের দায়িত্ব পালনের জন্য নির্বাচন করা হয়।

এছাড়াও  ৯ সদস্য বিশিষ্ট “ দিনাজপুর লেখক পরিষদ” এর একটি উপদেষ্টা কমিটি গঠিত হয়। এরাঁ হলেন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, বিশিষ্ট সাহিত্যি ও গবেষক ড. মাসুদুল হক, বিশিষ্ট কবি ও সাহিত্যিক আযাদ কালাম, বিশিষ্ট লেখক-কলামিষ্ট ও গবেষক আজাহারুল আজাদ জুয়েল, বিশিষ্ট কবি ও গল্পকার মাহবুব আলী, বিশিষ্ট কবি মোহাম্মদ আমজাদ আলী, বিশিষ্ট সংগীত শিল্পী বীরমুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ, বিশিষ্ট কবি ও সাহিত্যিক ইতি ইব্রাহিম এবং পৌর কাউন্সিলর মোন্তফা কামাল মুক্তি বাবু।
উল্লেখ্য,২০১০ সালে এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি “ দিনাজপুর জেলা লেখক পরিষদ” প্রতিষ্ঠা করেন, তবে সংগঠনটি যেভাবে পরিচারিত হবার কথা ছিল সেভাবে না হওয়ায় নতুন করে “দিনাজপুর লেখক পরিষদ” এর কমিটি গঠন করা হয়। ।

ফারুক হোসে, রংপুর ব্যুরো

২২ থেকে ২৫ বছরের শিক্ষার বিপরীতে শিক্ষা নিন মাত্র ১৫ দিনে


এই নিউজ মোট   5808    বার পড়া হয়েছে


শিল্প-সহিত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.