01:00pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



অতিমাত্রায় বিদ্যুতের লোড শেডিং-এ কালিগঞ্জবাসী অতিষ্ট
০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯ ভাদ্র ১৪২৬, ০৩ মহররম ১৪৪১



কালিগঞ্জ প্রতিনিধিঃ প্রচন্ড তাপদাহ ও গরমের মাঝে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং এ গাজীপুরের কালিগঞ্জবাসী অতিষ্ট হয়ে পড়েছে। জনপ্রতিনিধি ও প্রশাসনের সকল চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে পল্লী বিদ্যুতের পুরাতন চিত্র বহাল আছে। প্রতিদিনে প্রায় ৬/৭ ঘন্টা লোডশেডিং দিয়ে বাড়তি সুবিধা হাতিয়ে নিচ্ছে বলে তাদের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ রয়েছে।

জানা যায় উপজেলার সরকারী, বেসরকারী অফিস, ব্যাংক বীমা, শপিং সেন্টারসহ প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ বিদ্যুতের অব্যাহত লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে পড়েছে। তাছাড়া স্কুল কলেজ, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরাও চরম দূর্ভোগের শিকার হচ্ছে। কোন কারণ ছাড়াই বিদ্যুতের ঘন ঘন যাওয়া আসার বেলবাজীতে বিপর্যস্ত হয়ে পড়েছে। সেবার মন মানসিকতা পল্লী বিদ্যুতের একেবারেই আছে বলে মনে হয় না। বিদ্যুদের এ অবস্থা থেকে উত্তোরণের জন্য জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও বিভিন্ন পর্যায়ের লোকজন বার বার তাগাদা দেওয়া স্বত্বেও কোন কাজ হচ্ছে না। মাঝে মধ্যে সঞ্চালন নাইন মেরাতের কথা বলে মাইকিং করে দিনব্যাপী সরবরাহ বন্ধ রাখছে। চাহিদা মাফিক বিদ্যুৎ সরবরাহ থাকলেও স্থানীয় অফিস রহস্যজনক কারণে লোডশেডিংয়ের কথা বলে ঘন্টার পর ঘন্টা রাখছে বিদ্যুৎ বন্ধ। প্রতিনিয়ত ব্যাপক ভাবে সাধারণ মানুষের মূল্যবান গাছ পালা কেটে ফেলা হয়েছে। সুবিধাভোগী মানুষ আশা করেছিল হয়তো বিদ্যুতের সুফল পাবে। কিন্তু কোন কাজই হয়নি। আশায় গুড়ে বালি। সাধারণ মানুষের প্রতি পল্লী বিদ্যুতের লোকজনদের ন্যূনতম দায়িত্ববোধ নেই বললেই চলে। কর্মকর্তা-কর্মচারীদের মনগড়া আচরণ ও আইনের মারপ্যাছ দেখিয়ে দিন দিন তাদের দৌরাত্ব বেড়েই চলছে। ফলে বিভিন্ন পোল্ট্রি, ডেইরী খামার ও ক্ষুদ্র ও মাঝারী শিল্প, কুটির শিল্পসহ নানামুখী ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংসের দ্বারপ্রান্তে উপনিত হচ্ছে। প্রতিদিন তাদের লোকসান গুনতে হচ্ছে।

সীমাহীন লোডশেডিং ও প্রচন্ড গরমে স্বস্তি মিলছে না কোথাও। তাছাড়া মিটার সংক্রান্ত জটিলতা ও বিল সংক্রান্ত সমস্যাতো প্রতিদিনের রুটিন। বিশেষ করে মধ্যরাতে লোডশেডিং, অসহনীয় গরমে বাসাবাড়ি থেকেও ভেসে আসছে অবুজ শিশুর কান্না, বয়োবৃদ্ধ ও অসুস্থ্য লোকজনদের আর্তচিৎকার। প্রচন্ড গরমে ও বিদ্যুৎ থাকে না আবার হাল্কা বৃষ্টি হলেও থাকেনা বিদ্যুৎ। লোড শেডিং এর কারণে পরিবার পরিজন নিয়ে বিপাকে পরেছেন উপজেলার সর্বত্র লোকজন এবং জনমনে তীব্র ক্ষোব এর জন্ম হচ্ছে।  তাছাড়া কালিগঞ্জের উত্তরাংশ কাপাসিয়া পল্লী বিদ্যুৎ থেকে সংযোগ দেওয়া হয়েছে। যার অবস্থা এর চেয়েও বহু নাজুক।  

    তাই এ বিষয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে জনসাধারণের কষ্টের কথা মাথায় রেখে এবং বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। অন্যথায় সরকারের সকল প্রচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হবে।

মীর মোঃ আবুল কালাম আযাদ, কালিগঞ্জ, গাজীপুর।

সারা দেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ৩৭৪৬ জন


এই নিউজ মোট   2736    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.