03:32am  Friday, 20 Sep 2019 || 
   
শিরোনাম
 »  আজ পবিত্র জুম্মা মোবারক; জুমার দিনে দোয়া কবুল হওয়ার সময়গুলো      »  ২০ সেপ্টেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  বাংলাদেশের জন্য বড় ধরনের বোঝা মিয়ানমারের রোহিঙ্গারা      »  গাইবান্ধায় ভ্রাম্যমাণ আদালতে ৩ কারেন্ট জাল ব্যবসায়ির দেড় লক্ষ টাকা জরিমানা     »  ফুলছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালন     »  আমানতের বিপরীতে ঋণ দেওয়ার সুযোগ বাড়ল ব্যাংকের     »  তপন চৌধুরীর নতুন গান প্রকাশ ‘মা থাকে ঐ পারে’     »  টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ     »  আ’লীগ সরকার গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছে     »  ইমরান খান কাশ্মীর ইস্যুতে সৌদি সফরে    



দীর্ঘদিন পর ‘যাযাবর’ নিয়ে এলেন কণ্ঠশিল্পী মেহরীন
০৬ সেপ্টেম্বর ২০১৯, ২২ ভাদ্র ১৪২৬, ০৬ মহররম ১৪৪১



দীর্ঘদিন পর নতুন গান নিয়ে এলেন আলোচিত কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ। তাঁর ‘আনারি’ বা ‘রাজকুমারে’র মতো মঞ্চমাতানো গানের সঙ্গে সম্প্রতি যুক্ত হয়েছে ‘যাযাবর’ গানটি।

শ্রোতারা মেহরীনের কাছ থেকে যেমন গান শুনতে চান, যাযাবর গানটি ঠিক তেমন। তরুণ প্রজন্মের ভাষায়, যাকে বলে মসলাদার। দুই যুগের বেশি সময় ধরে তিনি বাংলাদেশের সংগীতজগতের উজ্জ্বল তারকা। তবু প্রতিবার তিনি চির তরুণ হয়ে ভক্তদের সামনে হাজির হন নতুন সব সৃষ্টি নিয়ে। তরুণ প্রজন্মকে তিনি বোঝেন। তরুণ প্রজন্মও বোঝে মেহরীনকে। তাই তো সামাজিক যোগাযোগমাধ্যমের এই যুগে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব, গুগল, সাউন্ডক্লাউড-সবখানেই পাওয়া যাবে মেহরীনকে।

মেহরীন তাঁর নতুন অ্যালবাম সম্পর্কেও জানালেন। বললেন, ‘সেভেন’-এর পর এটি তাঁর নতুন গানের অ্যালবাম। নাম ‘বন্ধুতা’। অ্যালবামটি আর সব কটি থেকে একেবারে ভিন্ন। কারণ, এখানে আছে পাঁচটি রবীন্দ্রসংগীত ও পাঁচটি নজরুলসংগীত। সংগীত পরিচালনা করেছেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায়। নাম ‘বন্ধুতা’ কেন? ‘রবীন্দ্রনাথ ঠাকুর আর কাজী নজরুল ইসলামের মধ্যে কিন্তু বন্ধুত্ব ছিল। আমরা যাঁরা তাঁদের গান গাই, আমাদের মধ্যেও যেন সেই বন্ধুত্ব অটুট থাকে। আমরা তো প্রতিদিন রবীন্দ্রনাথ আর নজরুলেই বাঁচি। কবিদ্বয়ের প্রতি হৃদয় উজাড় করা ভক্তি আর ভালোবাসাই ঝরে পড়েছে এই পাঁচ জোড়া গানে। এ আমার তাঁদের বন্ধুতার সঙ্গে নিজের মিশে যাওয়ার উদ্যোগ।’

মেহরীন ডট নেট থেকে যে কেউ গানগুলো কিনে শুনতে পারবেন। শুনতে পারবেন ‘সেভেন’ এবং ‘তুমি আছো বলে’ অ্যালবামের গানও। প্রতিটি অ্যালবামে ১০টি গান রয়েছে। আর প্রতিটি গানের মূল্য ধরা হয়েছে ২৫ টাকা। কেউ চাইলে এখান থেকে গানের সিডিও কিনতে পারেন। সে ক্ষেত্রে দাম পড়বে ২৫০ টাকা। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, মাস্টার কার্ড, বিকাশ বা ডিবিবিএল প্রভৃতির মাধ্যমে অনলাইনে এই মূল্য পরিশোধ করা যাবে।


সম্প্রতি তাঁকে প্রায়ই দেখা যাচ্ছে রেডিওতে। হ্যাঁ, রেডিওতে ‘দেখা যাচ্ছে’। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর অ্যাকাউন্টে একবার ঢুঁ দিলেই তার প্রমাণ মেলে। কিন্তু হঠাৎ রেডিওতে কেন? কারণ, টিভির চেয়ে এখন রেডিওর দর্শক বেশি। শ্রোতাও বেশি। মানুষ তো রেডিওতে তাঁর কথা শুনছেই। আর রেডিওতে কথোপকথনের সেই ভিডিও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। তা ছাড়া মেহরীন চান, তাঁর গান মানুষ শুনুক। তাই তো যাযাবর গানের মিউজিক ভিডিও না বানিয়ে বানিয়েছেন লিরিক্যাল ভিডিও। যাতে মানুষ গান দেখার চেয়ে শোনার ওপর বেশি গুরুত্ব দেয়।

ভক্তদের জন্য মেহরীন দিলেন সুখবর। জানালেন, আগে তো দুই বছর বা অন্তত এক বছর পর নতুন গান বের করতেন। এখন নিয়মিত তাঁর নতুন গান আসবে। সেই নিয়মিত মানে দুই বছর পরপর। আর গানগুলো পাওয়া যাবে মেহরীনের ইউটিউব চ্যানেল ‘মেহরীনঅফসিয়ালে’।
এই নিউজ মোট   324    বার পড়া হয়েছে


সংগীত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.