01:01pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে আমরা খুব ভালো করব
০৬ সেপ্টেম্বর ২০১৯, ২২ ভাদ্র ১৪২৬, ০৬ মহররম ১৪৪১



গতকাল বৃহস্পতিবার বেলফাস্টে উত্তর আয়ারল্যান্ড অ্যাসেম্বলি বিল্ডিংয়ের লং গ্যালারিতে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায়  ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। আমি যথেষ্ট আত্মবিশ্বাসী, টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে আমরা খুব ভাল করব।

আজ শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন এ সময় উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা’র অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে-সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করেছে। দারিদ্রমুক্ত, বৈষম্যহীন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‘রূপকল্প- ২০২১’ অর্জনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার ২০০৯ সালে যাত্রা শুরু করে।

যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা সংস্থা স্টাডি সার্কেল আয়োজিত ‘বাংলাদেশ: উন্নয়নের স্বর্ণ যাত্রা’ শীর্ষক এ সেমিনারটির স্পন্সর হিসেবে ছিলেন উত্তর আয়ারল্যান্ড লেজিসলেটিভ এসেম্বলির সদস্য মার্টিন-ও-মোয়েলার, ক্রিস লিটল ও মাইক নেসবিট।

সুপ্রীম কোর্টের প্রাক্তন বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদ প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন। স্টাডি সার্কেলের সভাপতি সৈয়দ মোজাম্মেল আলীর সভাপতিত্বে এ সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্টিন-ও-মোয়েলার।

বক্তারা বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের প্রশংসা করেন। তারা টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করে সুশাসন, জলবায়ু পরিবর্তন, রাজনীতিতে নারীর ভূমিকা, রোহিঙ্গা সঙ্কট ইত্যাদি সমস্যা সমাধান করার পরামর্শ দেন।

স্থানীয় রাজনৈতিক প্রতিনিধি, উত্তর আয়ারল্যান্ডের ব্যবসায়ী সম্প্রদায় এবং দাতব্য ও স্বেচ্ছাসেবী খাতের সদস্যবৃন্দ, আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশি শিক্ষাবিদ, সাংবাদিক এবং কূটনীতিকবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


এই নিউজ মোট   1644    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.