03:11am  Friday, 20 Sep 2019 || 
   
শিরোনাম
 »  আজ পবিত্র জুম্মা মোবারক; জুমার দিনে দোয়া কবুল হওয়ার সময়গুলো      »  ২০ সেপ্টেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  বাংলাদেশের জন্য বড় ধরনের বোঝা মিয়ানমারের রোহিঙ্গারা      »  গাইবান্ধায় ভ্রাম্যমাণ আদালতে ৩ কারেন্ট জাল ব্যবসায়ির দেড় লক্ষ টাকা জরিমানা     »  ফুলছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালন     »  আমানতের বিপরীতে ঋণ দেওয়ার সুযোগ বাড়ল ব্যাংকের     »  তপন চৌধুরীর নতুন গান প্রকাশ ‘মা থাকে ঐ পারে’     »  টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ     »  আ’লীগ সরকার গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছে     »  ইমরান খান কাশ্মীর ইস্যুতে সৌদি সফরে    



ঠাকুরগাঁওয়ে মানসন্মত বীজ ও রপ্তানীমুখী নিরাপদ সবজী উৎপাদন কর্মশালা অনুষ্ঠিত
০৮ সেপ্টেম্বর ২০১৯, ২৪ ভাদ্র ১৪২৬, ০৮ মহররম ১৪৪১



স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ে মানসন্মত বীজ ও রপ্তানীমুখী নিরাপদ সবজী উৎপাদন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার দুপুর ১২টায় বড়দেশ্বরী হাট প্রাঙ্গণে  নিরাপদ কর্মশালার আয়োজন করেন বাংলাদেশ জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিষদ রংপুর বিভাগ। কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক জনাব আফতাব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, (পিপিএম)। সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বকুল হোসেন মহাসচিব বাংলাদেশ জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিষদ ঢাকা, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হামিদুর রহমান সিনিয়র সহ-সভাপতি (নিরাপদ সবজি উৎপাদন), আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জয়নাল আবেদীন সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিষদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড়ের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ড. মোহাম্মদ শামীম আল মামুন, কৃষিবিদ আব্দুল মান্নান ও ২১নং ঢোলারহাট ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল প্রমুখ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রপ্তানীমূখী নিরাপদ সবজী ও ফল উৎপাদন এবং কালেকশন পয়েন্টের মাধ্যমে পরিবেশ বান্ধব চাষাবাদের সাফল্য ও কৃষকের উৎপাদিত পন্য নায্য মূল্যে বিক্রয়ের সূচনা হল। বাজার ব্যবস্থা চালুর মাধ্যমে দেশের মানুষ নিরাপদ সবজি ও ফল খাওয়ার সুযোগ পাবে। 

কৃষক মানিক মিয়া বলেন আমাদের ঠাকুরগাঁওয়ের বড়দেশ্বরী এলাকায় একটি শস্য হিমাগার জরুরী ভাবে প্রয়োজন। একটি হিমাগার হলে কৃষকেরা এখানে প্রয়োজনীয় পণ্যগুলো মজুদ করে রাখতে পারবে। তিনি বলেন বাংলাদেশ জাতীয় কৃষি প্রাপ্ত পরিষদ যেন প্রধানমন্ত্রীর মাধ্যমে একটি হিমাগার স্থাপন করার উদ্যোগ নেয়। 


সার্বিক সহযোগীতায় ছিলেন বাংলাদেশ জাতীয় কৃষি পুরস্কার প্রাপ্ত ও সবজিতে বৈদেশিক মুদ্রা অর্জনকারী কৃষক মেহেদী আহসান উল্লাহ চৌধুরী সহ-সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিষদ।


কর্মশালা শেষে জাতীয় কৃষক মেহেদী আহসান উল্লাহ চৌধুরীর বাগানে চায়ের চারা রোপন করে চা বাগানের উদ্ভোধন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। 


উক্ত অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যাক্তিসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও


এই নিউজ মোট   396    বার পড়া হয়েছে


কৃষি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.