12:58pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



সরকারের অধীনে নির্বাচন কেমন তা দেখাতে চাই
০৯ সেপ্টেম্বর ২০১৯, ২৫ ভাদ্র ১৪২৬, ০৯ মহররম ১৪৪১



সোমবার দুপুরে রংপুর মহনগরীর নর্থ ভিউ হোটেলে সাংবাদিকদের সাথে আলাপাকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আমরা রংপুর সদর ৩ আসনের উপ নির্বাচনে অংশ নিচ্ছি। কারণ এর মাধ্যমে আমরা দেশের মানুষকে দেখাতে চাই এ সরকারের অধীনে অনুষ্ঠিত হওয়া নির্বাচন কতটা খারাপ। সেকারণেই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন  বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু প্রমুখ।
বিএনপির অন্যতম নীতি নির্ধারক টুকু বলেন, এই সরকারের ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠুও নিরপেক্ষ হবে বলে আমরা মনে করি না। তার উপর আবার ইভিএম এর মাধ্যমে নির্বাচন, ফলে ঘাপলা করার যথেষ্ঠ সুযোগ তারা তৈরি করে রেখেছে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিতে কোন বিরোধ নেই। এখানে আমাদের অনেকেই মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু আমরা রিটা রহমানকে দিয়েছি। কারণ তাকে এর আগেও দেয়া হয়েছিল। তিনি অনেক ভোট পেয়েছিলেন। আশা করি কোন ধরনের কারচুপি না হলে আমাদের প্রার্থী বিপুল ভোটে আমরা নির্বাচিত হবো। পরে তিনি রংপুর জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

বৈঠকে টুকু রিটা রহমানকে প্রার্থী হিসেবে মেনে নেয়ার আহবান জানলেও নেতারা তা প্রত্যাখ্যান করেন। এ কারণে রংপুর জেলা ও মহানগর বিএনপির পদস্থ কোন নেতা কর্মী রিটা রহমানের সাথে মনোনয়ন দাখিলের সময় যাননি।

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাওসার জামান বাবলা স্বতন্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের পর সাংবাদিকদের জানান, আমরা রংপুর জেলা ও মহানগর বিএনপি রিটা রহমানকে প্রত্যাখান করেছি। তার সাথে ভোটে কেউই কাজ করবে না। দলের স্থানীয় নেতাকর্মীর সিদ্ধান্তে আমি মনোনয়ন দাখিল করলাম।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।

এই নিউজ মোট   456    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.