01:15pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



দেশের জনগণ রাষ্ট্রীয় উৎপীড়নের মুখে বিপর্যস্ত
১০ সেপ্টেম্বর ২০১৯, ২৬ ভাদ্র ১৪২৬, ১০ মহররম ১৪৪১



মঙ্গলবার পবিত্র আশুরা উপলক্ষে এক বিবৃতিতে  ন্যায় ইনসাফ রাষ্ট্র-সমাজ থেকে বিদায় করে দেওয়া হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে বাংলাদেশের জনগণ রাষ্ট্রীয় উৎপীড়নের মুখে বিপর্যস্ত। এমন পরিস্থিতিতে সুবিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে আমাদের প্রেরণা জোগাবে কারবালার আত্মত্যাগের ঘটনা।

মির্জা ফখরুল বলেন, হযরত মুহাম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) এর শাহাদত বরণের শোকাবহ স্মৃতি বিজড়িত দিন ১০ মহররম আমাদের আজও দুঃখ ভারাক্রান্ত ও বেদনার্ত করে তোলে। বিশ্ব মুসলিমসহ সারা মানবজাতিকে শোক ও বেদনায় স্তব্ধ করে দেয়।

কারবালার ঘটনা অসহায় মানুষকে প্রতিবাদী হতে প্রেরণা যুগিয়ে চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব আরো বলেন, অসত্য, জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে জেহাদ করতে গিয়ে কারবালায় তিনি (ইমাম হোসাইন), নিজ পরিবার, ঘনিষ্ঠজন ও অনুচরসহ জালিমের হাতে শহীদ হন। ব্যক্তিগত কোনো অভিলাষ নয়, বরং অবিচার, জবরদস্তি, মিথ্যা অহংকার ও আত্ম-সম্মানহীন নিপীড়কের বিরুদ্ধে প্রতিরোধ করতে গিয়ে আত্মত্যাগের ঘটনা ঘটে।

তিনি বলেন, আজকের এই দিনে আমি হযরত ইমাম হোসাইন (রা.) এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তিনসহ তার পরিবার এবং কারবালার শহীদদের রুহের মাগফেরাত কামনা করি।
এই নিউজ মোট   516    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.