11:12pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম



২০২০ সালে শিয়ালদহ-শিলিগুড়ি ট্রেন চালু হবে
২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মহররম ১৪৪১



শনিবার ভারতের সঙ্গে রেল সংযোগ স্থাপনের লক্ষে নীলফামারীর চিলাহাটি- ভারতের হলদিবাড়ির মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তির প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ব্রিটিশ আমলে শিয়ালদহ থেকে শিলিগুড়ি পর্যন্ত ট্রেন চলত, সেই ট্রেন আবার চালু হবে। নতুন করে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে ভারতীয় হাই কমিশনার আমাদের এই অনুষ্ঠানে এসেছেন। আগামী ২০২০ সালে জুন মাসের মধ্যেই এই প্রকল্পের কাজ শেষ হবে।

অপরদিকে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী বলেন, ভারত-বাংলাদেশের সঙ্গে প্রায় ২.১০ মিলিয়ন ডলার প্রকল্প চালু আছে যা চিলাহাটি-হলদিবাড়ি একটি চলামন প্রকল্প। খুব শিগগিরই এর কাজ শেষ হবে।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত আসনের এমপি রাবেয়া আলীম, রেলের পশ্চিমাঞ্চলের জিএম হারুন অর রশিদ প্রমুখ। পরে রেলমন্ত্রী চিলাহাটি রেলস্টেশনসহ প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

চিলাহাটি-হলদিবাড়ির মধ্যে ৬.৭০ কিলোমিটারে ব্রডগ্রেজ রেলপথ র্নিমাণ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে প্রায় ৮০ কোটি ১৬ লাখ ৯৪ হাজার টাকা টাকা। আগামী ২০২০ সালের জুনের মধ্যে এই প্রকল্পেন কাজ শেষ হবে। ইতিমধ্যেই ভারত হলদিবাড়ি থেকে ২.৮০ কিলোমিটার সীমান্ত পর্যন্ত রেলপথ নির্মাণ করেছেন এবং গাড়ি চলছে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, চিলাহাটি রেলস্টেশন থেকে বর্ডার পর্যন্ত পৌণে ৭ কিলোমিটার ব্রডগেজ রেলপথ নির্মাণ কাজ চলছে। আগামী বছরের জুলাইয়ের মধ্যে কাজটি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।
এই নিউজ মোট   11484    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.