11:11pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম



দিনাজপুরে কৃষকদের মাঝে বিএমডিএ’র চেয়ারম্যান
২ অক্টোবর ২০১৯, বুধবার। ১৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ।২ সফর ১৪৪১



বিশেষ প্রতিবেদক ,দিনাজপুর থেকেঃ খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করণে ফলস উৎপান বৃদ্ধিতে কৃষকদের সহায়তা ও পরামর্শ দিতে দিনাজপুরে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মত বিনিময় এবং সরজমিনে মাঠ পরিদর্শন করেছেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান ও সাবেক এমপি ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী।

মঙ্গলবার সন্ধায় দিনাজপুরে বিএমডিএ রিজিয়নের কার্যক্রমের উপর মত বিনিময় সভা এবং দুপুরে সরজমিনে দিনাজপুরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি।

এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই। বিএমডিএ দিনাজপুর রিজিয়নের নির্বাহী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক এমপি ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী এবং বিএমডিএ ঠাকুরগাঁও সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।

সভায় বক্তরা বলেন, বাংলাদেশ কৃষি বান্ধব দেশ। বর্তমান সরকারের প্রধ্নমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছেন। তিনি দারিদ্র্য ও ক্ষুধা দূর করতে কৃষির উপর বেশি গুরুত্ব দিয়েছেন। ভর্তুকি দিয়ে কৃষকে সার,বীজ ও কৃষি যন্ত্র প্রদান করছেন। যার ফলে বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করছে। তাই, খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করণে ফলস উৎপান বৃদ্ধিতে কৃষকদের সহায়তা ও পরামর্শ দিতে হবে।বিএমডিএ এর কার্যক্রম বৃদ্ধি করে কৃষক যাতে আরো সহজে সেবা পেতে পারে তা নিশ্চিত করতে হবে। তারা যেন সঠিক পদ্ধতি সঠিক সময়ে ফসল উৎপাদন করতে পারে। দিনাজপুরে অনেক ডবা ও খাল-বিল আছে সেগুলোতে মাছের চাষ করাতে কৃষকে উৎসাহিত করে তুলতে হবে।

দুপুরে সরজমিনে দিনাজপুরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন (বিএমডিএ) এর চেয়ারম্যান ও সাবেক এমপি ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী।নতুন পরিকল্পন বাস্তবায়নের জন্য দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন নদী ও প্রকল্প এলাকা ঘুরে দেখেন। এ সময় তিনি কৃষকের বিভিন্ন সমস্যার কথা সরাসরি শুনেন। সমস্যা সমাধানেদনাজপুরে বিএমডিএ রিজিয়নের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

এই নিউজ মোট   480    বার পড়া হয়েছে


কৃষি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.