06:52pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম
 »  ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সভাপতি প্রার্থী রাজু     »  পাকিস্তান-ভারত পরমাণু যুদ্ধে প্রাণহানি ঘটবে ১২ কোটি মানুষের!     »  সাভারের নারী পোশাক শ্রমিক আপন ফুপার হাতে ধর্ষণের শিকার      »  চিপস’র প্রলোভনে শিশুকে যৌন নির্যাতন     »  ফরিদপুরে ঘুমন্ত শিশুপুত্রকে শ্বাসরোধে হত্যা করল পিতা     »  নুসরাতের স্বামী নিখিল জৈন দুই হাতে হিন্দি আর উর্দুতে যা লিখলেন!     »  সুপ্র’র উদ্যোগে “এক হও, রুখে দাও দারিদ্র ও বৈষম্য” শ্লোগান নিয়ে মানববন্ধন ও পথসভা     »  একদিন খালেদ শেখ হাসিনার বাসভবনে গুলি চালান     »  আল্লাহ যে তিন ব্যক্তির ইবাদত কবুল করেন না     »  সারাদিন কম্পিউটারে কাজ করলে চোখের যত্ন নিন এই ৬ উপায়ে   



এবারের 'ইত্যাদি' কিশোরগঞ্জের মিঠামইনে
০২ অক্টোবর ২০১৯, ১৭ আশ্বিন ১৪২৬, ২ সফর ১৪৪১



জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি' এবার ধারণ করা হলো কিশোরগঞ্জের মিঠামইনে। বেশ কয়েক বছর ধরে আমাদের ঐতিহাসিক, প্রাচীন প্রত্নতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য এবং প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা স্থানগুলোয় গিয়ে অনুষ্ঠানটি নির্মাণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবারের পর্বের জন্য কিশোরগঞ্জের হাওরের মাঝখানে দ্বীপের মতো ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীকে নির্বাচন করা হয়েছে বলে অনুষ্ঠান আয়োজকরা জানান।

তারা আরও জানান, অনুষ্ঠানের দৃশ্যধারণের দিন সকাল থেকেই কিশোরগঞ্জ শহর, করিমগঞ্জ, ইটনা, অষ্টগ্রাম, ভৈরব, নিকলী, কটিয়াদী, হোসেনপুর, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থান থেকে শত শত নৌকা-ট্রলারে করে হাজার হাজার মানুষ এসেছিল হামিদ পল্লীতে। হাওরের মাঝখানের এই দ্বীপটি পরিণত হয়েছিল জনসমুদ্রে। এত দুর্গম অঞ্চলে অনুষ্ঠান হওয়া সত্ত্বেও অনুষ্ঠানস্থলে প্রায় লক্ষাধিক দর্শক সমাগম হয়েছিল। সেসব দর্শকের উপস্থিতিতে নান্দনিক বিষয়বস্তু তুলে ধরার মধ্য দিয়ে অনুষ্ঠানটি ক্যামেরাবন্দি করা হয়।

এ পর্বে থাকছে কিশোরগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান এবং কীর্তিমান ব্যক্তিদের ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। পাশাপাশি অনুসন্ধানী প্রতিবেদনে তুলে ধরা হয়েছে কিশোরগঞ্জের বাজিতপুর থানার একটি গ্রামের অবিশ্বাস্য অবস্থানে অবস্থিত একটি স্কুলের আদ্যোপ্রান্ত। বিদেশি প্রতিবেদনে রয়েছে দক্ষিণ আফ্রিকার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন।

এ ছাড়া থাকছে কুমার বিশ্বজিতের গাওয়া একটি দেশাত্মবোধক গান। পাশাপাশি কিশোরগঞ্জের কৃষ্টিকথা ও বীরগাথা নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সঙ্গীতায়োজনে আরেকটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন দেশবরেণ্য নৃত্যশিল্পী শামীম আরা নিপা। তার সঙ্গে নৃত্যে অংশগ্রহণ করেছেন কিশোরগঞ্জ, করিমগঞ্জ ও মিঠামইনের শতাধিক নৃত্যশিল্পী। নাচটিতে লাঠিখেলা দেখিয়েছে ওসমান গণির নেতৃত্বে বোয়াই জমিদার বাড়ির ঐতিহ্যবাহী লাঠিয়াল দল।

নাচের গানে কণ্ঠ দিয়েছেন প্রতিক হাসান ও তানজিনা রুমা। গান ছাড়াও দর্শকদের সঙ্গে আঞ্চলিক ভাষার নাট্যাংশে অংশ নিয়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এ ছাড়া নিয়মিত পর্বসহ থাকছে সমসাময়িক বিভিন্ন ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ। এতে অভিনয় করেছেন- সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, কেএস ফিরোজ, শবনম পারভীন, আবদুল কাদের, আফজাল শরীফ, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, বিলু বড়ূয়া, তারিক স্বপন, মনজুর আলম, কাজী আসাদ, শাহানা নিসা প্রমুখ। অনুষ্ঠানের রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

৪ অক্টোবর রাত ৮ টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে 'ইত্যাদি' প্রচার হবে।
এই নিউজ মোট   528    বার পড়া হয়েছে


বিনোদন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.