11:13pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম



জয়দেবপুর-ঈশ্বরদী বাইপাস পর্যন্ত ডাবল রেললাইন হবে
০২ অক্টোবর ২০১৯, ১৭ আশ্বিন ১৪২৬, ২ সফর ১৪৪১



আজ বুধবার টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতুপূর্ব-জামালপুর-ময়মনসিংহ রেলপথ পরিদর্শন করেন রেলমন্ত্রী। সেতুপূর্ব রেলস্টেশনে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, জয়দেবপুর-বঙ্গবন্ধুসেতু-ঈশ্বরদী বাইপাস পর্যন্ত ডাবল রেললাইন হবে। আগামী বছর যমুনা নদীর ওপর ডাবল লাইন রেলসেতু নির্মাণ কাজ শুরু হবে। সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ করা হবে। এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে রেলের সংখ্যা বৃদ্ধি পাবে। জনগণ উপকৃত হবে।

মন্ত্রী বলেন, দুর্নীতি এখন মুখরোচক শব্দ। ঢালাওভাবে দুর্নীতির অভিযোগ ঠিক না। তবে রেলের ব্যবস্থাপনার মধ্যে ঘাটতি রয়েছে এটা সত্য। আমরা চেষ্টা করছি ভালো ব্যবস্থাপনার। রেলখাতে যতবেশি প্রযুক্তি ব্যবহার করতে পারবো ততবেশি উন্নয়ন ঘটবে। এতে করে রেল নিয়ে যে অভিযোগগুলো আছে সেগুলোর সমাধান হয়ে যাবে। আর দুর্নীতির বিরুদ্ধে রেলওয়েতেও শুদ্ধি অভিযান চলমান আছে।

তিনি আরো বলেন, দল যখন ক্ষমতায় আসে তখন যারা দল করে না তারাও তখন দাবি করে আমি দল করি। বর্তমানে যারা ক্যাসিনো ব্যবসার জন্য ধরা পড়েছে তারা অতীতে বিএনপির নেতাকর্মী ছিল। এমনকি রেলওয়ে শ্রমিকলীগেও অনেকে আছেন যারা আগে বিএনপিতে ছিলেন। এখন তারা বড় আওয়ামী লীগার হয়ে গেছেন। দলে প্রবেশ করে যারা অপর্কম করছে, দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়া রেলের বেদখলকৃত সম্পত্তি উদ্ধার করে রেলওয়ের উন্নয়নে তা বাণিজ্যিক ব্যবহারের চিন্তা ভাবনা চলছে বলেও জানান তিনি। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ রেলের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


এই নিউজ মোট   10500    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.