11:37pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম



ক্যাসিনো ব্যবসা ছেড়ে টমেটো চাষ করুন
০৩ অক্টোবর ২০১৯, ১৮ আশ্বিন ১৪২৬, ০৩ সফর ১৪৪১



সাতক্ষীরার নগরঘাটা উচ্চবিদ্যালয় মাঠে গ্রীষ্মকালীন হাইব্রিড টমেটো নিয়ে হওয়া মাঠ দিবসে ক্যাসিনোসহ সব অবৈধ ব্যবসা বাদ দিয়ে এর পরিচালনাকারীদের গ্রামের খেতে টমেটো চাষের মতো লাভজনক পেশায় ঢোকার পরামর্শ দিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

কৃষিমন্ত্রী বলেন, তিনি জেনেছেন, একজন কৃষক টমেটো চাষ করে তিন মাসে এক লাখ টাকা পর্যন্ত আয় করেছেন। তাই ক্যাসিনোর মতো অবৈধ পেশায় মেধা খরচ না করে ওই সব ব্যক্তির টমেটোসহ কৃষি খাতে মেধা ব্যয় করা উচিত।

পেঁয়াজের বিষয়ে আব্দুর রাজ্জাক বলেন, উচ্চফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেঁয়াজ উৎপাদনে ভবিষ্যতে দেশ স্বয়ংসম্পূর্ণ হবে। তিনি বলেন, আগামী বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনার জন্য আরও নজরদারি করা হবে। পাশাপাশি কৃষক যেন ন্যায্যমূল্য পান সেটা নিশ্চিত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ‘দুর্বৃত্ত যেই হোক না কেন, তাকে ছাড় দেওয়া হবে না।’

এ সময় মন্ত্রী জানান, আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক দল। যথাযথ যাচাই না করে অথবা গোপনে বিতর্কিত মানুষ ঢুকে পড়ে। তবে ভবিষ্যতে দলীয় কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।

এর আগে কৃষিমন্ত্রী নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটোখেত ঘুরে দেখেন।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে মাঠ দিবসে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সাংসদ মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ (সদর) আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ প্রমুখ।
এই নিউজ মোট   432    বার পড়া হয়েছে


কৃষি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.