06:09pm  Saturday, 19 Oct 2019 || 
   
শিরোনাম
 »  নুসরাতের স্বামী নিখিল জৈন দুই হাতে হিন্দি আর উর্দুতে যা লিখলেন!     »  সুপ্র’র উদ্যোগে “এক হও, রুখে দাও দারিদ্র ও বৈষম্য” শ্লোগান নিয়ে মানববন্ধন ও পথসভা     »  একদিন খালেদ শেখ হাসিনার বাসভবনে গুলি চালান     »  আল্লাহ যে তিন ব্যক্তির ইবাদত কবুল করেন না     »  সারাদিন কম্পিউটারে কাজ করলে চোখের যত্ন নিন এই ৬ উপায়ে     »  রিতা নামে হারিয়ে যাওয়া বাক প্রতিবন্ধী শিশুর বাবা-মাকে খুঁজছে পুলিশ     »  নন্দীগ্রামের উৎপাদিত কাঁচা মরিচ বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে     »  প্লেব্যাকে এই প্রথম একসঙ্গে ইমরান-সিঁথি     »  জবি ভিসি লুটপাট করতেই যুবলীগের দায়িত্ব পেতে চান     »  ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার দুই দেশের শতাধিক তারকা নিয়ে   



তথ্য সংগ্রহে ‘জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশান’র বিভিন্ন দপ্তরে আবেদন
০৪ অক্টোবর ২০১৯, ১৯ আশ্বিন ১৪২৬, ০৪ সফর ১৪৪১



৩রা অক্টবার সরকারী ও বেসরকারী দপ্তরে তথ্যের জন্য আবেদন করে “জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশান” । বৃহস্প্রতিবার  জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশান না’গঞ্জ জেলার দপ্তর সম্পাদক এনামুল হক দিদার সোনারগাঁ উপজেলার সাংসদ লিয়াকত হোসেন খোকা, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার, উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা, উপজেলা সাব-রেজিষ্টার, সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বরাবরে তথ্যের জন্যে সরকারী নির্ধারিত ফরমে আবেদন পত্র রিসিভিং করিয়েছে। এর আগে ১লা অক্টবার নারায়নগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ারের নিকট তথ্যের জন্যে আবেদন করেছেন। 

জাতীর জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আশা পুরনে দুর্নীতি ও ভেজাল প্রতিরোধে এই তথ্য সংগ্রহ শুরু করেছেন বলে জানান জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশান নারায়নগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ।

নারায়নগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার নিকট তথ্য চেয়েছেন তিনি নির্বাচিত হবার পর কিকি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে, তার আসনে সরকারী খাল, জমি, রাস্তা, নদী দখল প্রতিরোধে কি ব্যবস্থা নিয়েছেন তার প্রতিবেদন, সোনারগায়ের ভুক্তভোগীদের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতিকারের প্রতিবেদন এবং ভবিষত পরিকল্পনা বাস্তবায়নের তথ্য। সংস্থাটির চেয়ারম্যান ও নারায়নগঞ্জ জেলা সভাপতি আশা করেন এম পি মহোদয় তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের নিকট উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে যাদের ভিজিএফের চাল বিতরন করা হয়েছে তাদের পুর্ন ঠিকানা চেয়ে আবেদন করেছেন সংস্থাটি।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমারের নিকট ২০১৮ইং থেকে ২০১৯ অদ্য পর্যন্ত কতগুলি ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়েছে তার বিস্তারিত তথ্য, মেঘনা ও মেনিখালি নদী, সরকারী খাল ও ভুমি, পুকুর ও রাস্তা দখলমুক্ত করতে কি ব্যবস্থা, কৃষি জমি থেকে মাটি উত্তোলন ও বালু ভরাট বন্ধ করতে কি ব্যবস্থা নেওয়া হয়েছে বিস্তারিত জানতে চান সংস্থাটি। পাশাপাশি অপরাধ প্রতিরোধে বা সহযোগিতার জন্য ভোক্তভোগিরা কতগুলি আবেদন করেছে এবং কি প্রতিকার করা হয়েছে, তার কপি ও প্রতিকারের প্রতিবেদনের কপি দেওয়ার অনুরোধ করেছেন সংস্থার পক্ষে সুলতান মাহমুদ।

সোনারগাঁ উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা নাজমুল হুসেইনের নিকট বৈদ্যের বাজার ইউনিয়নের মধ্যে নদী খেকো ভুমি দস্যু আমান গ্রুপ ও আল মোস্তফা গ্রুপ এর নামে ২০১৬ইং থেকে ২০১৯ইং অদ্য পর্যন্ত যতগুলি নামজারী হয়েছে তার নং ও তারিখ, নামজারীর জন্য যে দলিলের কপি জমা দেওয়া হয়েছে তার নং ও তারিখ, ডিসি আর এর কপি দেওয়ায়র জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন সংস্থার পক্ষে নারায়নগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ।

সোনারগাঁ উপজেলা সাব-রেজিষ্টার রাশিদ মন্ডলের নিকট বৈদ্যের বাজার ইউনিয়নের মধ্যে নদী খেকো ভুমি দস্যু আমান গ্রুপ ও আল মোস্তফা গ্রুপ এর নামে বিগত ৫ বছরের মধ্যে যতগুলি দলিল রেজিষ্টার হয়েছে তার দলিল নং তারিখ, দাতাদের নাম ও পুর্ন ঠিকানা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন সংস্থাটি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামানের নিকট ২০১৮ইং জানুয়ারি থেকে ২০১৯ইং অদ্য পর্যন্ত যতগুলি মামলা হয়েছে তার নং, তারিখ, বাদী-বিবাদীর নামসহ পুর্ন ঠিকানা, তদন্ত প্রতিবেদন, তদন্ত কর্মকর্তার নাম ও মোবাইল নাম্বার, সোনারগাঁ থানার কর্মকর্তাদের নামে হাইকোর্ট থেকে কোন নোটিশ প্রদান করলে তার কপি দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন সংস্থাটি।

নারায়নগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ারের নিকট বেসরকারী হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, খাদ্য তৈরীর কারখানা, ইটভাটা, গার্মেন্টস কারখানা, আটা-ময়দার মিলসহ যেসব প্রতিষ্ঠান পরিবেশ অধিদপ্তর থেকে ছাড়পত্র নিয়েছে তাদের নাম ও পুর্ন ঠিকানা, লাইসেন্স নাম্বার ও তারিখ, কন্ট্রাক নাম্বারসহ বিস্তারিত তালিকা প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশান নারায়নগঞ্জ জেলা কমিটির পক্ষে সভাপতি সুলতান মাহমুদ।

সংস্থার চেয়ারম্যান এস এম মোর্শেদ ও নারায়নগঞ্জ জেলা সভাপতি জানান যে, উপরোক্ত তথ্যগুলি পাওয়া গেলে দুর্নীতি ও ভেজাল প্রতিরোধে এবং উন্নয়নের অগ্রগতিতে নারায়নগঞ্জ আরও এগিয়ে যাবে। মোর্শেদ বলেন, বঙ্গ বন্ধু শেখ মজিবুর রহমানের স্বপনের বাংলা গড়তে এবং মাননীয় প্রধান মন্ত্রীর আদর্শ বাস্তবায়নে আমাদের সংস্থা কাজ করে যাচ্ছে। আমরা সবার সহযোগিতা কামনা করছি।

সুত্র: সময়ের চিন্রা ডট কম


এই নিউজ মোট   1224    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.