01:25am  Sunday, 07 Jun 2020 || 
   
শিরোনাম
 »  দেশে ৩৫ জনসহ করোনায় মৃত্যু ৮৪৬, ২,৬৩৫ জনসহ আক্রান্ত ৬৩,০২৬ জন      »  শিবগঞ্জ পৌর মেয়রের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে প্রতিপক্ষের পাল্টা সম্মেলন     »  বাগেরহাটে ৫ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস     »  এমপি শেখ হেলাল উদ্দীনের নির্দেশনায় বেদে সম্প্রদায়কে মানবিক সহায়তা প্রদান     »  আম্পানে বিধ্বস্ত শরণখোলায় বগী গ্রাম আবারও জোয়ারের পানিতে প্লাবিত     »  বাগেরহাটে সেনাবাহিনী ও প্রশাসনের স্বাস্থ্যবিধি রক্ষায় অভিযান     »  শষ্যভান্ডার দিনাজপুরে কম্বাইন হারভেষ্টার মেশিনে ধান কাটা-মাড়াই উৎসব     »  কেরানীগঞ্জের আতংক সোহেল বাহিনী     »  দিনাজপুরে করোনায় ২৫ জন শনাক্ত সহ মোট আক্রান্ত ৩০৬ জন      »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান   



আসামের এনআরসি ইস্যুতে বাংলাদেশের চোখ-কান খোলা
৬ অক্টোবর ২০১৯, রবিবার। ২২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ। ৬ সফর ১৪৪১



ভারতের আসামের এনআরসি (জাতীয় নাগরিকপঞ্জি) দেশটির অভ্যন্তরীণ বিষয় বলা হলেও এই ইস্যুতে বাংলাদেশ চোখ কান খোলা রাখছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক।

ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার দিল্লিতে নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে এনআরসি বিষয়টি উত্থাপন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোদি জানিয়েছেন, তালিকায় প্রত্যেকের অন্তর্ভুক্তি নিশ্চিত করতেই এনআরসি প্রকাশ করা হয়েছে। শনিবার দিল্লিতে এক সংবাদ এসব তথ্য জানান পররাষ্ট্র সচিব এম শহীদুল হক।

পররাষ্ট্র সচিব বলেন, আমাদের বলা হয়েছে এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। এই মুহূর্তে আমাদের দুই দেশের সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে মধুর কিন্তু তারপরও আমরা এনআরসি ইস্যুতে চোখ কান খোলা রাখছি।

আসাম থেকে অবৈধ বাংলাদেশিদের বিতাড়িত করা হবে বলে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্য সম্পর্কে জানতে চাইলে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক সাংবাদিকদের বলেন, এই মুহূর্তে কোনও সঙ্কট তৈরি করা উচিত নয়, ধৈর্য্য ধরা উচিত।
সুত্র- খবর নিউজ১৮ ডট কম
এই নিউজ মোট   854    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.