05:22am  Monday, 06 Jul 2020 || 
   
শিরোনাম
 »  বিদ্যুতের বিলে অবহেলা ও গাফিলতিকরাদের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা     »  হাসপাতাল, হোটেল আর বাসা এখন চিকিৎসক গুলশানা আক্তারের সংসার     »  এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা ক্ষণে ক্ষণে খারাপের দিকে যাচ্ছে     »  ৩২টি দেশের ২৩৯ জন গবেষক বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে চ্যালেঞ্জ করল     »  পরিস্থিতিতে স্বাভাবিক হলে ভার্চুয়াল আদালত বন্ধ হয়ে যাবে     »  বিএনপির কেন্দ্রীয় কমিটির ৫৯২ সদস্যের মধ্যে কোন নেতা জেলে?     »  ‘শ্বেতাঙ্গই সেরা’; ২৪৪তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্প     »  দেশে ৫৫ জনসহ করোনায় মৃত্যু ২,০৫২ জন, শনাক্ত ২,৭৩৮ জনসহ আক্রান্ত ১,৬২,৪১৭ জন     »  বাগেরহাটে ভাই-ভাই -বাহীনি আতংঙ্ক; নির্ঘুম রাত কাটে কুমারী সহ মধ্য বয়সী নারীদের     »  চার বছরেও নির্মাণ হয়নি জনগুরুত্বপূর্ণ ব্রীজের এ্যাপোচ সড়ক অদৃশ্য!   



ডেনমার্কের নারী স্ত্রীর অধিকার-সন্তানের স্বীকৃতি পেতে কুমিল্লায়
২৭ নভেম্বর ২০১৯, ১২ অগ্রহায়ণ ১৪২৬, ২৯ রবিউল আউয়াল ১৪৪১



গত তিনদিন আগে স্ত্রীর অধিকার ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে কুমিল্লায় এসেছেন এক নারী। ডেনমার্ক থেকে আসা ওই নারী নাদিয়া (২৯)। তার সঙ্গে রয়েছে তিন বছর বয়সী একটি কন্যা সন্তান। ডেনমার্কের ওই নারী বাংলাদেশে এসে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার আশারকোটা গ্রামে যান। ওই গ্রামের মফিজ মেম্বারের বাড়িতে গিয়ে অবস্থান নেন তিনি। সেখানে নাদিয়ার দাবি করেন মফিজ মেম্বারের ছেলে সাইফ তার স্বামী। এ সময় প্রতারক আখ্যা দিয়ে সাইফের বাড়ির লোকজন ওই ডেনমার্ক নারীকে লাঞ্ছিত করেছে বলেও অভিযোগ উঠেছে।

মঙ্গলবার রাতে ডেনমার্ক নারী নাদিয়া জানান, প্রায় ১০ বছর আগে নাঙ্গলকোট উপজেলার আশারকোটা গ্রামের মফিজ মেম্বারের ছেলে সাইফ তাকে বিয়ে করে। এরই মধ্যে তাদের সংসারে জন্ম নেয় একটি কন্যা সন্তান। দীর্ঘ ১০ বছর বিবাহিত জীবনে নাদিয়ার পরিবার থেকে এবং তার চাকরির বেতনের টাকা প্রায় ৫০ কোটি (বাংলাদেশি টাকায়) টাকা হাতিয়ে নিয়েছে সাইফ। এছাড়া সম্প্রতি সাইফ ডেনমার্ক থেকে বাংলাদেশে আসবে বলে নাদিয়ার কাছ থেকে প্রায় ৫০ হাজার ইউরো হাতিয়ে নিয়েছে। গত ৩ মাস আগে বাংলাদেশে আসে সাইফ। দেশে এসেই নাদিয়ার সঙ্গে সকল যোগাযোগ বন্ধ করে দেয়।
এদিকে, দেশে এসে সাইফ কুমিল্লার কোটবাড়ি এলাকার অনার্স পড়ুয়া এক মেয়েকে ডেনমার্ক নিবে যাবে বলে কৌশলে বিয়ে করেছে বলে খবর পাওয়া গেছে। এই অবস্থা দেখে গত সোমবার রাতে ওই নারীকে গ্রামের বাড়ি থেকে কৌশলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার হোটেল নুরজাহানে নিয়ে আসে সাইফের লোকজন। পরে সেখান থেকে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকায় হোটেল রেডরোফ ইনে নেওয়া হয়।

ওই হোটেলে অবস্থানকালে নাদিয়া জানান, সাইফ মঙ্গলবার সকালে ডেনমার্ক চলে গেছে। সে ফোন করে বলে আমাকেও চলে যেতে। তাই আমার আর বাংলাদেশে থেকে লাভ কি। আমিও আজকে চলে যাচ্ছি।

এদিকে, নাদিয়া মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান ও নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় পুলিশ কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া বিষয়টি নিয়ে ওই নারীকে নিয়ে নাঙ্গলকোট থানায় একটি সাধারণ ডায়েরি করে রেখেছেন।

এসব বিষয়ে জানতে অভিযুক্ত সাইফ এবং তার বাবা মফিজ মেম্বারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি। অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান বলেন, মঙ্গলবার রাত ৩টার ফ্লাইটে নাদিয়া ডেনমার্ক চলে গেছেন। তাকে আমরা বিমান বন্দর পর্যন্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। তিনি তার স্বামীর বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছেন। আমরা সেটি তদন্ত করে দেখছি।
এই নিউজ মোট   265    বার পড়া হয়েছে


শিশু অধিকার



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.