11:49pm  Tuesday, 02 Jun 2020 || 
   
শিরোনাম
 »  ঐতিহাসিক কানসাটে আম ক্রয়-বিক্রয়ের উদ্বোধন     »  কানসাট নিউজ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন      »  শিবগঞ্জে করোনা রোগীকে খাদ্য সামগ্রী দিলেন এসো মানুষের পাশে     »  ভার্চুয়াল আদালতের পরিবর্তে নিয়মিত আদালতের পক্ষে আন্দোলন।     »  দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন      »  দিনাজপুরে এক মৃত নারীসহ নতুন করে করোনায় ২৪জন আক্রান্ত     »  দেশের ৪ কোটি মানুষকে বাঁচাতে তামাকপণ্যের দাম বাড়িয়ে করোনা সংকট মোকাবেলার সুপারিশ     »  প্রধানমন্ত্রীর নির্দেশে সব জেলা হাসপাতালে স্থাপনে হচ্ছে আইসিইউ ইউনিট     »  আগামী সপ্তাহে করোনার ওষুধ প্রয়োগ করবে রাশিয়া, প্রস্তুত জাপান     »  করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বে সংখ্যা ২১তম বাংলাদেশ   



নিয়মিত জগিং ও ব্যায়ামের উপকারিতা
৩০ নভেম্বর ২০১৯, ১৫ অগ্রহায়ণ ১৪২৬, ০২ রবিউস সানি ১৪৪১



ভোরের চমৎকার আলো আর মুক্ত বাতাসে জগিং-এর জন্য আরামদায়ক। ঘুম ছেড়ে উঠে পড়া একটু কষ্টসাধ্য হলেও এর স্বাস্থ্যগুণ অনেক। ভোরের নির্মল বাতাসে হাঁটলে শরীরের সঙ্গে মন ও মস্তিষ্ক সতেজ হয়। চলুন জেনে নেওয়া যাক জগিং সম্পর্কে এ রকম কিছু তথ্য যা আপনাকে উদ্বুদ্ধ করবে নিয়মিত জগিং করতে।    

নিয়মিত জগিং ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। হাড় ও মাংসপেশি শক্তিশালী করে, শরীরের রক্ত সঞ্চালন বাড়ায়, রক্তে গ্লুকোজের পরিমাণ নিয়ন্ত্রণ করে, হৃদরোগের ঝুঁকি কমায়, ফুসফুসের কার্যক্ষমতা বৃদ্ধি করে। নিয়মিত ব্যায়ামে শরীরের এনডোরফিন নামক হরমোন নি:সরণ বাড়ায় যা শরীরের ব্যথা কমায়, মনকে সতেজ করে, মুখের রুচি বাড়ায় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। তাই বাতের সমস্যায় আক্রান্ত রোগীদের জন্য জগিং অনেক উপকারী।

এছাড়া জগিং বিষণ্ণতা, স্নায়ুবিক দুর্বলতা কাটাতে সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে বলে সৌন্দর্য বর্ধন ও দ্রুত বার্ধক্য রোধে জগিং অতুলনীয়। আমেরিকান ক্যান্সার সোসাইটির মতে, সপ্তাহে পাঁচ দিন ৩০ মিনিট করে জগিং করলে ফুসফুস, খাদ্যনালী, স্তন, প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি হ্রাস পায়। তাই আর সময় নষ্ট না করে আজ থেকেই নিয়মিত জগিং করার অভ্যাস তৈরি করুন ও শরীর সুস্থ রাখুন।

এই নিউজ মোট   201    বার পড়া হয়েছে


লাইফ স্টাইল



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.