06:52am  Sunday, 26 Jan 2020 || 
   
শিরোনাম
 »  গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হতে শিখছে শিশুরা      »  বাংলাদেশ রোহিঙ্গাদের স্থায়ী আশ্রয় দিতে পারবে না      »  আজ ও আগামীর সেতুবন্ধন বঙ্গবন্ধু হচ্ছেন      »  ডি ক্যাপ্রিওর বিরুদ্ধে ৩০ কোটি ডলারের মামলা     »  গুলিস্তানে মার্কেট দখল নিতে যুবলীগের হামলা, তাদের বিরুদ্ধে মামলা     »  যত পারেন দুর্নীতি করেন, পরিণাম বিএনপির মত হবে     »  ঢাকা সিটি নির্বাচন-২০২০; বিশ্বমানের ওয়ার্ড করতে চায় মান্নান     »  রবিবার জামালপুর এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী      »  বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে হটলাইন খোলা হয়েছে     »  মুক্তিযোদ্ধা দবির উদ্দিন সুচিকিৎসার অভাবে ভুগছেন    



মাকে ফিরে পেতে মেয়ের আকুতি ’আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না'
৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১



আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে আজ মঙ্গলবার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। আকুতি নিয়ে রাস্তায় দাঁড়িয়ে মাকে ফিরে পেতে মানববন্ধন করেছে এক শিশু ‘আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না’। শিশুটির সঙ্গে দাঁড়িয়ে ছিলেন শারীরিক প্রতিবন্ধী বাবাও। বাবা ও মেয়ের মানববন্ধন দেখে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা গ্রামের শারীরিক প্রতিবন্ধী কাইউম মৃধা জানান, সামান্য আয়ে তার সংসার চলছিল। ২০১০ সালে তিনি কিস্তাকাঠি গ্রামের রূপা বেগমকে বিয়ে করেন। তাসিনা নামে তাদের একটি চার বছরের কন্যা সন্তান রয়েছে। স্ত্রী পরকীয়ায় জড়িয়ে স্বামীকে তালাক দিয়ে সন্তান রেখে ছয়মাস আগে সোনার গহনাসহ মালামাল নিয়ে পালিয়ে যায়। শিশু সন্তানকে নিয়ে শারীরিক প্রতিবন্ধী কাইউম বিপাকে পড়েন। স্ত্রী রূপাকে ফিরে পেতে তিনি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন।

প্রতিবন্ধী কাইউম মৃধা বলেন, আমার স্ত্রী রূপা সন্তান জন্ম নেওয়ার পরে পরকীয়ায় আবদ্ধ হয়ে পড়ে। মোবাইল ফোনে সে অন্য পুরুষের সঙ্গে কথা বলতো। আমি একজন অসহায় প্রতিবন্ধী মানুষ। আমার একটি ছোট ওয়ার্কশপ আছে। সামান্য আয়ে আমার সংসার চলে। বর্তমানে নিজেই রান্না করে খেতে হয়। পুরুষ নির্যাতনের বিরুদ্ধে কোনো আইন নেই। আমি কার কাছে বিচার চাইবো। রূপা ফিরে আসার অপেক্ষায় রয়েছি। সন্তানের মুখের দিকে তাকিয়ে হলেও তুমি ফিরে এসো।

মানববন্ধনে দাঁড়িয়ে শিশু তাসিনা জানায়, মাকে ছাড়া আমি থাকতে পারি না। আমার খুবই কষ্ট হয়। আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না।


এই নিউজ মোট   112    বার পড়া হয়েছে


শিশু অধিকার



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.