10:27am  Friday, 03 Apr 2020 || 
   
শিরোনাম
 »  করোনার বিস্তাররোধে পুলিশের কর্মকাণ্ডে আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত বোধ করছি     »  করোনা মোকাবেলা সরকারকে সত্যটা বলতে হবে, নতুবা আসবে ১৯১৮'র মহামারি     »  ত্রাণ নিতে গিয়ে হিজড়া সম্প্রদায় দিয়ে দেখিয়ে দিল শৃঙ্খলা কাকে বলে      »  বাংলাদেশের ইশরাত করিম ও রাবা খান ফোর্বসের তালিকায়      »  ৩ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  কর্মহীন মানুষদের খাদ্যসামগ্রী দিচ্ছে গাইবান্ধার এসএসসি ০২ ব্যাচ      »  বিরামপুরে জ্বর-শ্বাসকষ্টে মারা যাওয়া ফরহাদ হোসেন করোনা আক্রান্ত ছিলেন না      »  ভোলাহাটে ইউএনও সেনাবাহিনী পুলিশের ব্যাপক টহল     »  শিবগঞ্জে দু:স্ত অসহায়দের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “এসো মানুষের পাশে”     »  শিবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে গণজমায়েত এড়াতে প্রশাসন ও সেনাবাহিনীর অভিযান    



ভয়াবহ দরপতনে শেয়ারবাজার
১৮ ডিসেম্বর ২০১৯, ০৩ পৌষ ১৪২৬, ২০ রবিউস সানি ১৪৪১



ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সাড়ে ৩ বছরের মধ্যে সবচেয়ে নিচে নেমে  গেছে। দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক কমে রেকর্ড গড়েছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৪২০ পয়েন্টে। এর আগে ২০১৬ সালের ২৭ জুনের পর সর্বনিম্ন অবস্থান ডিএসইর ডিএসইএক্স সূচক।

ওই দিন ডিএসইএক্স অবস্থান করছিল ৪ হাজার ৪১২ পয়েন্টে। ডিএসইতে টাকার পরিমাণে  লেনদেন হয়েছে ২৮১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৪ কোটি ৯৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩০৬ কোটি ৫৪ লাখ টাকার। ডিএসইতে ৩৫৩টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট  লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির বা ১০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৭৮টির বা ৭৯ শতাংশের এবং ৪০টি বা ১১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

টাকার পরিমাণে বেশি লেনদেন হয়েছে রিং শাইন  টেক্সটাইলের। কোম্পানিটির ১৫ কোটি ৬৮ লাখ টাকার  শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে উঠে আসা বিকন ফার্মার ১৩ কোটি ৮৫ লাখ টাকার এবং ৭  কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে আসে স্কয়ার ফার্মাসিউটিক্যালস।


ডিএসইর টপটেন লেনদেনে উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে : স্ট্যান্ডার্ড সিরামিক, ব্র্যাক ব্যাংক, খুলনা পাওয়ার,  জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ন্যাশনাল টিউবস এবং গ্রামীণফোন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৩১ পয়েন্টে।

সিএসইতে হাতবদল হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের মধ্যে  শেয়ার দর বেড়েছে ৩০টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দর। সিএসইতে ১৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।



এই নিউজ মোট   4157    বার পড়া হয়েছে


শেয়ার বাজার



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.