11:17pm  Tuesday, 02 Jun 2020 || 
   
শিরোনাম
 »  দেশের ৪ কোটি মানুষকে বাঁচাতে তামাকপণ্যের দাম বাড়িয়ে করোনা সংকট মোকাবেলার সুপারিশ     »  প্রধানমন্ত্রীর নির্দেশে সব জেলা হাসপাতালে স্থাপনে হচ্ছে আইসিইউ ইউনিট     »  আগামী সপ্তাহে করোনার ওষুধ প্রয়োগ করবে রাশিয়া, প্রস্তুত জাপান     »  করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বে সংখ্যা ২১তম বাংলাদেশ     »  বিশ্বে ভারতে করোনা আক্রান্তে ৭ম; শনাক্ত প্রায় দুই লাখ, মহারাষ্ট্রেই ৭০ হাজার      »  দেশে ৩৭ জনসহ করোনায় মৃত্যু ৭০৯, শনাক্ত ২,৯১১ জনসহ আক্রান্ত ৫২,৪৪৫ জন     »  ৬ মাসের জেলসহ ১ লাখ টাকা জরিমানা মাস্ক ছাড়া বাইরে বের হলে      »  কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু      »  গাজিপুরে শতাধিক মসজিদে প্রধানমন্ত্রীর চেক বিতরণ করেন মেহের আফরোজ চুমকি - এমপি     »  শোকের ছায়া মানিকগঞ্জে; চলে গেলেন ফরিদা ইয়াসমিন মান্নান    



নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদী শিক্ষার্থীদের পাশে হৃত্বিক-প্রিয়াঙ্কা
১৯ ডিসেম্বর ২০১৯, ০৪ পৌষ ১৪২৬, ২১ রবিউস সানি ১৪৪১



ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভরত ছাত্রছাত্রীদের ওপর পুলিশের নির্বিচারে অত্যাচারের প্রতিবাদে বলিউডের  দুই তারকা হৃত্বিক রোশন ও প্রিয়াঙ্কা চোপড়া তাদের পাশে এসে দাঁড়িয়েছেন।

কোনও রকম রাখঢাক না করেই সোজা চড় কষালেন জামিয়ার শিক্ষার্থীদের উপর হওয়া অন্যায়ে। প্রশ্ন তুললেন, এই জন্যই কি সন্তানদের শিক্ষা দেওয়া, যাতে ওরা নিজেদের মতামত ব্যক্ত করতে না পারে? অন্যদিকে, প্রিয়াঙ্কার ‘অগ্নিপথ’, ‘কৃষ’ সহ-অভিনেতা হৃতিক বললেন, দুই সন্তানের বাবা হয়ে আজ তিনি দুঃখিত যে দেশে তাকে এই দিনও দেখতে হচ্ছে!  

নাগরিকত্ব সংশোধনী আইনের আইনের বিরোধিতায় সরব হয়েছে গোটা ভারত। আসাম, ত্রিপুরা, বাংলার পর অগ্নিগর্ভ দিল্লি। রাজপথে মাঝরাতে কান পাতলেও শোনা যাচ্ছে ছাত্রছাত্রীদের প্রতিবাদ। গগনভেদী স্লোগান- ‘নো এনআরসি ’। জামিয়া মিলিয়া ইসলামিয়ার শিক্ষার্থীরাও স্বর তুলেছিলেন নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে। যার জেরে ক্যাম্পাসে লাঠি চার্জ করে দিল্লি পুলিশ। ছোঁড়ে কাঁদানে গ্যাসও। আম জনতা থেকে বিশিষ্ট ব্যক্তিত্ব, দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলেই। কলকাতা, দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরু, এমনকী আন্তর্জাতিক স্তরের ছাত্রছাত্রীরাও, রাজপথে নেমেছেন প্রতিবাদে। এক্ষেত্রে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রণবীর সিং থেকে অক্ষয় কুমারে মতো তারকারা যখন নীরব, তখন সে পথে হাঁটলেন না প্রিয়াঙ্কা, হৃতিকরা।  

এর প্রতিবাদে এক টুইট বার্তায় প্রিয়াঙ্কা লিখেছেন, 'প্রতি শিশুর জীবনে শিক্ষার আলো পৌঁছে দেওয়া আমাদের স্বপ্ন। এই শিক্ষাই তো ওদের স্বতঃস্ফূর্তভাবে চিন্তা করার সাহস দিয়েছে। আমরা তো ওদের এভাবেই বড় করেছি, যাতে ওরা নির্দ্বিধায় নিজেদের মতামত জানাতে পারে। একটি গণতান্ত্রিক দেশে শান্তিপূর্ণভাবে নিজেদের মতামত জানানোর ফল যদি হিংসা ও সংঘর্ষ হয়, তাহলে সেটা ঘোর অন্যায়। প্রতিটি কণ্ঠস্বর ভারতকে পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যাবে। যদিও অসমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়া সত্ত্বেও উপত্যকার অস্থির পরিস্থিতির সময়ে কোনও রকম প্রতিক্রিয়া দেননি দেশি গার্ল।

অন্যদিকে হৃতিক বলেছেন, 'দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে একের পর এক যে নৈরাজ্যের সৃষ্টি হয়েছে, একজন অভিভাবক এবং ভারতের নাগরিক হিসেবে অত্যন্ত দুঃখিত আমি। আশা করি, দেশে খুব দ্রুতই শান্ত ফিরে আসুক। মহান শিক্ষকরা অনেক সময়ে তাদের ছাত্রদের কাছ থেকেও শেখেন। বিশ্বের নবীনতম গণতন্ত্রকে সেলাম জানাই।'

এদিকে সরকারের সমালোচনা করে ক্যাব, এনআরসির প্রতিবাদে আন্দোলনের ডাক দিয়ে মুম্বাই পুলিশ কর্মকর্তাদের কটাক্ষের শিকার হয়েছেন আরেক বলিউড তারকা ফারহান আখতার।


এই নিউজ মোট   206    বার পড়া হয়েছে


বলিউড



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.