10:35pm  Tuesday, 02 Jun 2020 || 
   
শিরোনাম
 »  প্রধানমন্ত্রীর নির্দেশে সব জেলা হাসপাতালে স্থাপনে হচ্ছে আইসিইউ ইউনিট     »  আগামী সপ্তাহে করোনার ওষুধ প্রয়োগ করবে রাশিয়া, প্রস্তুত জাপান     »  করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বে সংখ্যা ২১তম বাংলাদেশ     »  বিশ্বে ভারতে করোনা আক্রান্তে ৭ম; শনাক্ত প্রায় দুই লাখ, মহারাষ্ট্রেই ৭০ হাজার      »  দেশে ৩৭ জনসহ করোনায় মৃত্যু ৭০৯, শনাক্ত ২,৯১১ জনসহ আক্রান্ত ৫২,৪৪৫ জন     »  ৬ মাসের জেলসহ ১ লাখ টাকা জরিমানা মাস্ক ছাড়া বাইরে বের হলে      »  কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু      »  গাজিপুরে শতাধিক মসজিদে প্রধানমন্ত্রীর চেক বিতরণ করেন মেহের আফরোজ চুমকি - এমপি     »  শোকের ছায়া মানিকগঞ্জে; চলে গেলেন ফরিদা ইয়াসমিন মান্নান      »  হিংস্র কুকুর লেলিয়ে বিক্ষোভকারীদের শায়েস্তা করার হুমকি দিয়েছেন ট্রাম্প।   



শিশু শ্রেণির মাদরাসাছাত্রীকে চড়-লাথি-ঘুষি ও শারীরিক নির্যাতন শিক্ষকের
২৩ ডিসেম্বর ২০১৯, ০৮ পৌষ ১৪২৬, ২৫ রবিউস সানি ১৪৪১



শনিবার রাতে উপজেলার নওয়াপাড়া গ্রামে হযরত আয়েশা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ফারিহা (১০) নামে এক মাদরাসাছাত্রীকে চড়-লাথি-ঘুষি দিয়ে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে।  শিশু ফারিয়া অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামের জাহিদ গাজীর মেয়ে। সোমবার সকালে শিশু ফারিহা ও তার মাতা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মাদরাসার অভ্যন্তরের কোনো এক ঘটনাকে কেন্দ্র করে ওই শিশুটিকে বিভিন্ন সময় ভয়-ভীতি ও হয়রানি করা হতো। তারই সূত্র ধরে শনিবার এশার নামাজের পরে শিশু ফারিয়াকে মাদরাসা ভবনের সামনে টিনের চাল দেওয়া ঘরের মধ্যে নিয়ে বেদম মারপিট করা হয়। রবিবার বিকালে তাকে আহত অবস্থায় ১০ দিনের ছুটি দিয়ে বাড়ি যেতে বাধ্য করা হয়।

আহত ফারিহা জানায়, শনিবার রাতে মাদরাসার মুহতামিম মাওলানা জয়নুল আবেদিন ও তাঁর ছেলে আমাকে মাদরাসা ভবনের সামনের একটি টিনের ঘরে নিয়ে চড়-লাথি ও ঘুষি মারতে থাকেন। কি কারণে মারপিট করা হচ্ছে জানতে চাইলে কোনো কিছু না বলে হুজুররা আমাকে পিটিয়ে মাটিতে ফেলে দেন। রবিবার সন্ধ্যায় আমাকে বাড়িতে পাঠিয়ে দেন হুজুর।

ফারিহার বাবা দিনমজুর জাহিদ গাজী জানান, এ ধরনের শিক্ষকদের দৃষ্টান্তমূলক বিচার হওয়া দরকার। আমি আমার মেয়েকে ওই মাদরাসায় পড়ালেখা করাব না। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অভিযুক্ত দুই শিক্ষকের বিচার চাই।

অভিযুক্ত মুহতামিম মাওলানা জয়নুল আবেদিনের তাঁর বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন, বিষয়টি সমঝোতা করা হয়েছে। তা ছাড়া ফারিহাতো পাগল। মাদরাসা থেকে তাড়িয়ে দিলেও সে আবারও মাদরাসায় ফিরে আসে। অবশেষে বকাঝকা ও একটি চড় মারা হয়েছিল বলে তিনি স্বীকার করেন।

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন এ ব্যাপারে জানান, এ ধরনের ঘটনা দুঃখজনক। তদন্তপূর্বক দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই নিউজ মোট   181    বার পড়া হয়েছে


শিশু নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.