11:18am  Friday, 03 Apr 2020 || 
   
শিরোনাম
 »  করোনার বিস্তাররোধে পুলিশের কর্মকাণ্ডে আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত বোধ করছি     »  করোনা মোকাবেলা সরকারকে সত্যটা বলতে হবে, নতুবা আসবে ১৯১৮'র মহামারি     »  ত্রাণ নিতে গিয়ে হিজড়া সম্প্রদায় দিয়ে দেখিয়ে দিল শৃঙ্খলা কাকে বলে      »  বাংলাদেশের ইশরাত করিম ও রাবা খান ফোর্বসের তালিকায়      »  ৩ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  কর্মহীন মানুষদের খাদ্যসামগ্রী দিচ্ছে গাইবান্ধার এসএসসি ০২ ব্যাচ      »  বিরামপুরে জ্বর-শ্বাসকষ্টে মারা যাওয়া ফরহাদ হোসেন করোনা আক্রান্ত ছিলেন না      »  ভোলাহাটে ইউএনও সেনাবাহিনী পুলিশের ব্যাপক টহল     »  শিবগঞ্জে দু:স্ত অসহায়দের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “এসো মানুষের পাশে”     »  শিবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে গণজমায়েত এড়াতে প্রশাসন ও সেনাবাহিনীর অভিযান    



'মায়া-দ্য লস্ট মাদার' ছবি নিয়ে জ্যোতি যা বললেন
২৮ ডিসেম্বর ২০১৯, ১৩ পৌষ ১৪২৬, ৩০ রবিউস সানি ১৪৪১



গতকাল মুক্তি পেয়েছে জ্যোতিকা জ্যোতির অভিনীত ছবি 'মায়া-দ্য লস্ট মাদার'। এ ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'মায়া' মুক্তি পেয়েছে। ছবিটি নিয়ে আপনি কেমন আশাবাদী?

শিল্পী হিসেবে অভিনয়ে শতভাগ দিতে ভালো লাগে। চাইলেও অনেক ছবিতে সে ধরনের কাজের সুযোগ থাকে না। এই ছবির নির্মাতা মাসুদ পথিক আমাকে সেই সুযোগ করে দিয়েছেন। যেজন্য আমার চরিত্রটি ফুটিয়ে তুলতে পেরেছি। গল্প-চরিত্র মিলে ছবিটি নিয়ে অনেক আশাবাদী। মুক্তির প্রথম দিনে ভালোই সাড়া মিলেছে। দুপুরে রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে ছবির প্রিমিয়ার শোতে অংশ নিয়েছি। সেখানকার উপস্থিত দর্শকরা ছবিটি নিয়ে বেশ ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন।

ছবিটি দর্শক কেন দেখবে বলে আপনি মনে করেন?

একটি পেইন্টিং ও কবিতা থেকে একটা ছবি হতে পারে, এ আইডিয়া চমৎকার। অনেকে ভেবেছিলেন বোরিং কিছু একটা হবে। কিন্তু তা নয়। এই ছবিতে একজন বীরাঙ্গনা, যুদ্ধশিশু, গ্রাম ও শহরকে পরিচালক ফুটিয়ে তুলেছেন নিপুণভাবে। এ কারণেই ছবিটি দর্শকের দেখা উচিত।

এই ছবিতে আপনার চরিত্রের নাম 'মায়া'। জ্যোতি থেকে মায়া হয়ে ওঠার গল্পটি কেমন ছিল?

নাটক কিংবা চলচ্চিত্র, যাই হোক, আমি সব সময় চরিত্রের গভীরে যাওয়ার চেষ্টা করি। মায়া চরিত্রের প্রয়োজনে ১৫ থেকে ২০ দিন চুলে কোনো প্রসাধনী ব্যবহার করিনি। একজন কৃষকের মেয়ে যেমন থাকেন, ঠিক তেমনটাই করার চেষ্টা করেছি। এই ছবির মায়া ঘর-গৃহস্থালি থেকে শুরু করে কৃষিকাজ, সবই করে। ছবিটির দৃশ্যধারণ হয়েছে নরসিংদীর রায়পুরায়। সেখানে যে বাড়িতে আমরা কাজটি করেছি, সেখানে সবার সঙ্গে একাত্ম হয়ে গিয়েছিলাম। গ্রামের অন্যান্য বাড়ির মেয়েদের কাছ থেকে পুরোনো শাড়ি সংগ্রহ করেছি। মেকআপ ছাড়া অভিনয় করেছি।

বাস্তবে কখনও কৃষিকাজ কাজ করেননি। ছবিতে অসুবিধা হয়নি...

এটি এক্সপেরিমেন্টাল কাজ। আর এমন চরিত্রে আগে অভিনয়ও করিনি। আমি গ্রামে বড় হয়েছি। এই ছবির চরিত্রগুলো আমার চেনাজানা। ফলে খুব বেশি অসুবিধা হয়নি।

আর তিন দিন পর নতুন বছর আসছে। কেমন দেখতে চান?

২০১৯ সালটি ছিল আমার জন্য খুবই আনন্দের। কারণ এ বছরে আমার কলকাতায় অভিষেক হয়েছে। পাশাপাশি বছরের শেষ ছবি হিসেবে আমার 'মায়া' মুক্তি পেয়েছে। ফলে স্বভাবতই ২০২০ সাল নিয়ে অনেক আশাবাদী। এ বছরে যা করতে পারিনি, আগামী বছর তা করব-এই ভাবনা নিয়েই এখনও আছি।
এই নিউজ মোট   149    বার পড়া হয়েছে


সিনেমা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.