02:05am  Saturday, 30 May 2020 || 
   
শিরোনাম



সাবেক সাংসদ আউয়াল দম্পত্তির বিরুদ্ধে দুদকের ৩ মামলা
৩০ ডিসেম্বর ২০১৯, ১৫ পৌষ ১৪২৬, ২ জমাদিউল আউয়াল ১৪৪১



সোমবার দুদক বরিশাল সমম্বিত জেলা কার্যালয়ে দুদকের ঢাকার উপপরিচালক মো. আলী আকবর তিনটি মামলা দায়ের করেন সাবেক সাংসদ আউয়াল দম্পত্তির বিরুদ্ধে। ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে খাসজমিতে ভবন নির্মাণ, অর্পিত সম্পত্তিতে নিজের নামে ফাউন্ডেশন প্রতিষ্ঠা এবং সরকারি পুকুর ভরাট করে দখলে নেয়ার অভিযোগে পিরোজপুর- ১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়ালের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে একটি মামলায় তার স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকেও আসামি করা হয়েছে।  

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক বরিশাল সমন্বিত জেলা কার্যারয়ের উপপরিচালক দেবব্রত মণ্ডল।

দুদক বরিশাল সমম্বিত জেলা কার্যালয়ের দায়িত্বশীল সূত্র জানায়, সাবেক সাংসদ একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীন পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের ছোট বৈচাকাঠী মৌজার ০.০৩ একর সরকারি খাসজমি ভুয়া ব্যক্তিদের নামে বন্দোবস্ত দেখিয়ে ওই জমিতে দ্বিতল ভবন নির্মাণ করে অবৈধভাবে দখলে রেখে দন্ডবিধির ৪২০. ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। প্রাথমিক অনুসন্ধানে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশনের অনুমোদনক্রমে উপপরিচালক মো. আলী আকবর বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

অপরদিকে একেএমএ আউয়াল ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে পিরোজপুর সদর উপজেলার খোমারিয়া মৌজার অর্পিত সম্পত্তিসহ অন্যদের জমি অবৈধভাবে দখল এবং রাজাপুকুর নামে পরিচিত সরকারি পুকুর ভরাট করে মোট ০.৪৪ একর সম্পত্তি নিজ দখলে রেখে দণ্ডবিধির ৪২০/৪০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় কমিশনের অনুমোদনক্রমে একেএমএ আউয়ালের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। দুদক বরিশাল সমন্বিত কার্যালয়ে মামলাটি দায়ের করেছেন উপপরিচালক মো. আলী আকবর।

এছাড়াও সরকারি সম্পত্তি লিজ নিয়ে শর্তভঙ্গ করে এবং লিজমূল্য পরিশোধ না করে একেএমএ আউয়াল পিরোজপুরে স্বরূপকাঠী উপজেলার নেছারাবাদ এলাকায় ০.০৫ একর জমিতে ক্ষমতার অপব্যবহার করে নিজ নামে আউয়াল ফাউন্ডেশন নির্মাণ করেছেন। অবৈধভাবে সরকারি জমি দখলে রেখে তিনি দণ্ডবিধির ৪২০/৪০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ কারণে একেএমএ আউয়ালের বিরুদ্ধে সোমবার তৃতীয় মামলাটিও দায়ের করেছেন উপপরিচালক মো. আলী আকবর।


এই নিউজ মোট   1447    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.