11:08pm  Tuesday, 31 Mar 2020 || 
   
শিরোনাম
 »  কাল থেকে করোনা টেস্ট শুরু করবে বিএসএমএমইউতে      »  গয়েশ্বর চন্দ্র'র পক্ষে সাড়ে ৮'শ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন বিএনপি নেত্রী নিপুণ     »  বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে অসুস্থ না হলে মাস্ক পরার প্রয়োজন নেই      »  করোনা আতঙ্কের মধ্যেই শেষ করল পদ্মা সেতুর সব পিলারের কাজ      »  মেয়র সাহেব-কালকে দেখলাম মশারা সংগীতচর্চা করছে     »  সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’বাহিনী প্রধান নিহত; আহত ২ র‍্যাব সদস্য     »  ১ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  গোবিন্দগঞ্জ পৌরসভার উদ্যোগে খাদ্য সামগ্রী, মাস্ক ও লিফলেট বিতরণ     »  বিরামপুরে বন্দুকযুদ্ধে এক মাদক চোরাকারবারি একজন নিহত; আহত ৩ পুলিশ     »  বিরামপুরে প্রচারনায় প্রভাব ফেলেছে সামাজিক দুরত্ব বজায় রাখতে   



গোপালগঞ্জের কাশিয়ানীতে অবাধে চলছে কোচিং বাণিজ্য : সরকারি নির্দেশনা অমান্য
০৮ জানুয়ারি ২০২০, ২৪ পৌষ ১৪২৬, ১১ জমাদিউল আউয়াল ১৪৪১



গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে সরকারি নির্দেশনা অমান্য করে এসএসসি ও এইচএসসি পরীক্ষাকে সামনে রেখে অবাধে চলছে কোচিং বাণিজ্য। এসব কোচিং বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন স্কুল-কলেজের কতিপয় শিক্ষকরা। নানা কৌশলে শিক্ষার্থীদের বাধ্য করা হচ্ছে কোচিং করতে। বিষয় প্রতি তাদের কাছ থেকে আদায় করা হচ্ছে ৫ শ’ থেকে ১ হাজার টাকা।
অভিভাবকদের অভিযোগ, ক্লাসে ঠিকমতো না পড়িয়ে শিক্ষার্থীদের কোচিং করার জন্য চাপ সৃষ্টি করেন শিক্ষকরা। অতিরিক্ত উপার্জনের আশায় শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করার অভিযোগও রয়েছে অনেক শিক্ষকের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগ শিক্ষার্থী-অভিভাবকদের।
কোচিং বাণিজ্য বন্ধে ২০১২ সালের ২০ জুন শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। যেখানে উল্লেখ করা হয়েছে সরকারী ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা কোন ধরণের কোচিংয়ে জড়িত থাকতে পারবেন না। কিন্তু কাশিয়ানী উপজেলায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এই নির্দেশনা মানছেন না।
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার তিলছড়া সৈয়াদুন্নেছা উচ্চ বিদ্যালয়, রামদিয়া শ্রীকৃষ্ণ শশী কমল বিদ্যাপীঠ, তারাইল উচ্চ বিদ্যালয়, নিজামকান্দি উচ্চ বিদ্যালয়, রামদিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, সাজাইল গোপী মোহন উচ্চ বিদ্যালয়, রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়, ফুকরা মদন মোহন একাডেমী, সীতারামপুর মোফাজ্জেল হোসেন উচ্চ বিদ্যালয়, জয়নগর উচ্চ বিদ্যালয়, রাহুথড় উদয়ন বিদ্যাপীঠ ও রামদিয়া সরকারি এসকে কলেজ ও রাজপাট ডিগ্রি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কতিপয় শিক্ষকদের বিরুদ্ধে রয়েছে বাণিজ্যিক ভাবে কোচিং করানোর অভিযোগ।
কোচিংয়ের বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান শিক্ষকরা। আবার অনেক শিক্ষক কোচিংয়ের পক্ষে যুক্তি দিয়ে বলেন, দুর্বল শিক্ষার্থীদের এগিয়ে নেয়ার জন্য কোচিং করানো হয়ে থাকে।
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাব্বির আহমেদ বলেন, নির্দেশ অমান্য করে কোচিং বাণিজ্য চালানো শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


এম শিমুল খান, গোপালগঞ্জ।


এই নিউজ মোট   226    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.