06:40pm  Tuesday, 21 Jan 2020 || 
   
শিরোনাম



ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটে যাত্রীদের দুর্ভোগ চরমে
০৮ জানুয়ারি ২০২০, ২৪ পৌষ ১৪২৬, ১১ জমাদিউল আউয়াল ১৪৪১



বুধবার সকাল সাড়ে নয়টার দিকে মির্জাপুরের জামুর্কী এলাকায় উত্তরাঞ্চলগামী ট্রাক চালক আনোয়ার হোসেন জানান, প্রায় এক ঘণ্টা ধরে তিনি একই স্থানে দাঁড়িয়ে রয়েছেন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১১ ঘণ্টার তীব্র যানজটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। মঙ্গলবার রাত তিনটায় মহাসড়কের পাকুল্যা এলাকা থেকে এ যানজটের সৃষ্টি হয়। যানজট এক পর্যায় মহাসড়কের মির্জাপুর উপজেলার কুর্ণী থেকে টাঙ্গাইলের আশেকপুর পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকায় বিস্তৃতি ঘটে। ঘন কুয়াশা ও মহাসড়কের মির্জাপুর উপজেলার পাকুল্যা এলাকায় একটি ব্রিজের কাজ চলমান থাকায় এ যানজটের সৃষ্টি হয় বলে পুলিশ সূত্র জানিয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন কাজের অন্তর্ভূক্ত মির্জাপুর উপজেলার পাকুল্যা এলাকায় একটি ব্রিজের কাজ চলমান রয়েছে। এ কারণে মহাসড়কের ওই স্থানে এক পাশ দিয়ে যান চলাচল করছে। এ ছাড়া ঘন কুয়াশার কারণে যানবাহন ধীর গতিতে চলার কারণে মহাসড়কের বিভিন্ন স্থানে রাতভর থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

অপরদিকে মহাসড়কের জামুর্কী, নাটিয়াপাড়া, বাঐখোলা, গোড়াই ও করটিয়াসহ কয়েকটি স্থানে আন্ডারপাস নির্মাণের কাজ চলছে। ফলে মহাসড়কের ওই স্থানে যানবাহনের ধীরগতি শুরু হয়। এরই মধ্যে মঙ্গলবার রাতে মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাসে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজের একটি বাস দুর্ঘটনা কবলিত হয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হাইওয়ে পুলিশ দুর্ঘটনা কবলিত বাসটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হতে থাকে। যানজটে আটকা পড়ে তীব্র শীতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে নারী ও শিশুদের প্রকৃতির ডাকে সারা দিতে পড়তে হয় চরম ভোগান্তিতে। এ ছাড়া মহাসড়কের গোড়াই এলাকায় চারলেনের কাজ চলমান থাকায় দিনভর থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

যানজটের বর্ণনা দিতে গিয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মির্জাপুরের নিপা সরকার জানান, ৪০ মিনিটের রাস্তা চার ঘণ্টায় পারি দিয়ে টাঙ্গাইলে পৌঁছেছেন।

মির্জাপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান যানজটের কথা স্বীকার করে বলেন, মহাসড়কের পাকুল্যা এলাকায় ব্রিজর কাজ চলমান। এ কারণে এক পাশ দিয়ে যান চলাচল করছে। তাছাড়া কয়েকটি স্থানে যানবাহন বিকল ও ঘন কুয়াশার কারণে যানজটের সৃষ্টি হয়। বেলা বারটার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হলেও গোড়াই এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে বলে তিনি জানান।


এই নিউজ মোট   345    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.