09:33pm  Wednesday, 22 Jan 2020 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জের ফুলবাড়ীতেমুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     »  নদী ভাঙ্গনরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে কামারজানীতে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ     »  পানগুছি নদীতে ৫ লক্ষ পার্শে পোনা জব্দ, আটক ১০ জেলে     »  জনকণ্ঠের সহ-সম্পাদক রেজা নওফেলের উপর সন্ত্রাসী হামলা : প্রতিবাদে বিক্ষোভ, মানব-বন্ধন ও স্মারকলিপি প্রদান      »  ঘনো কুয়াশার ঢেকে গেছে গাইবান্ধার পুরো এলাকায় শীতে কনকনে ঠান্ডায় কাহিল জনো জীবন      »  গাইবান্ধায় সহকারী শিক্ষকের স্ত্রীকে ধর্ষনের অভিযোগে প্রধান শিক্ষককে আটক করে থানায় সোপর্দ্দ     »  ঢাকাকে বাঁচাতে সংসদীয় পদ ছেড়ে নির্বাচনে নেমেছি     »  কাশিয়ানীতে সরকারি খাল ভরাটের অভিযোগ বালু ব্যবসায়ীর বিরুদ্ধে     »  গোপালগঞ্জে সাংবাদিকের মটর সাইকেল চুরি     »  গোপালগঞ্জে ইউএসএআইডির নাম ভাঙ্গিয়ে প্রতারনার অভিযোগে নির্বাহী পরিচালক আটক   



ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০; দক্ষিণে ৭২ নং ওয়ার্ডে শামীম




প্রিয় দর্শক, ওকে নিউজের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা। oknews24bd.com এর বিভিন্ন পাতায় সমসাময়িক বিষয় নিয়ে টেলিভিশনের আদলে অনুষ্ঠান প্রচার হয়ে থাকে। নির্বাচন পাতায় এখন চলছে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”। এলাকার উন্নয়ন-সম্ভাবনা ও সমস্যাসহ নানা দিক তুলে ধরাই এই অনুষ্ঠানের মূল লক্ষ্য। যাতে করে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে এই ওয়ার্ডের বিষয়ে জানতে পারেন।

আজ দেখবেন অনুষ্ঠানের ২য় পর্ব। রয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭২ নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী শফিকুল আলম শামীম। তিনি মুগদা থানার অন্তর্গত মান্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাথে সংযুক্ত ১৮টি নতুন ওয়ার্ডের ৭২ নং কাউন্সিলর নির্বাচিত হন। সেই হিসেবে ঢাকা উত্তর এবং দক্ষিন সিটি কর্পোরেশনের ৩৬টি ওয়ার্ডের নতুন কাউন্সিলরা জনগণের সেবা করতে পেরেছেন মাত্র ১০ মাস। ২০২০ সালের ৩০ জানুয়ারি সিটি নির্বাচনের বিষয়ে জানতে চাইলে শামীম বলেন, আমরা জনগণের কথা রক্ষা করতে পারিনি, আমি প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার প্রতি পূর্ন আস্থা রেখে পূর্ন মেয়াদে জনগণের সেবা করার সুযোগ চাই।

কারন জানতে চাইলে শামীম বলেন, আমরা সিটি কর্পোরেশন থেকে এখনো কোন ধরনের সহযোগীতা পাইনি। আমি তিন মাস হলো মাত্র ২টা ফগার মেশিন পেয়েছি, তার আগে এবং এখনো পর্যন্ত আমার নিজের অর্থায়নে জনগণের চাহিদা পুরন করতেছি। তিনি বলেন, আমরা নির্বাচনের বিপক্ষে না, তবে আমাদের ৩৬টি ওয়ার্ড বাদ দিয়ে সিটি নির্বাচন অনুষ্ঠিত হোক আমরা সর্বাত্ব সহযোগীতা করব।

যদি ৩৬টি ওয়ার্ড নিয়েই নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা জানতে চাই শফিকুল আলম শামীম বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার জন্য বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, সেই হিসেবে জননেত্রী শেখ হাসিনা যেভাবে বলবেন সেভাবেই কাজ করব।

নতুন সংযুক্ত ৩৬টি ওয়ার্ড সিটির জন্য ভাল কিনা জানতে চাইলে শামীম বলেন, অবশ্যই ভাল, কারন হিসেবে তিনি বলেন, ইউৃনিয়ন থাকা অবস্থায় বাজেট থাকত মাত্র ৫ কোটি টাকা, সিটি কর্পোরেশনের আওতায় আসাতে এখন শেখ হাসিনা এই সকল ওয়ার্ডের উন্নয়ন বাজেট রেখেছেন শত-শত কোটি টাকা।

শফিকুল আলম শামীম নির্বাচিত হবার পরে কোন বরাদ্ধ আসছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো আমরা কোন বাজেট পা্ইনি, তবে আমাদের মতামত এবং তদারকিতে অতিতের বরাদ্ধে কাজ হচ্ছে।

সামনের পাঁচ বছর কাউন্সিলরর থাকতে পারলে কি কাজ করবেন জানতে চাইলে শফিকুল আলম শামীম বলেন, আমার এলাকায় প্রত্যেকটা রাস্তায় যেন ২টি এ্যম্বোলেন্স আসা যাওয়া করতে পারে সেই হিসেবে রাস্তাগুলো প্রশস্ত করব। এলাকার মাদক নির্মূলে তিনি প্রতিজ্ঞাবদ্ধ। তিনি আরো বলেন, আমার পরিবার সব সময় জনগনের পাশে সাথে ছিল, আমিও সারা জনম জনগণের সেবা করে যেতে চাই।

শিক্ষার মান নিয়ে কি উদ্যোগ নিয়েছেন জানতে চাইলে শামীম বলেন, এই এলাকার মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ এবং করস্থানসহ প্রায় সকল সামাজিক প্রতিষ্ঠান আমার দাদা এবং বাবা করে গেছেন, আমি সেই সকল শিক্ষা প্রতিষ্ঠানের দাতা সদস্য এবং কমিটিতে থেকে শিক্ষার মান উন্নয়নে চেষ্টা করে যাচ্ছি।

শফিকুল আলম শামীম বলেন, আমাকে এই এলাকার আওয়ামী লিগের সভাপতির দায়িত্ব দিয়েছেন, কাউন্সিলর বানিয়েছেন এবং আবারো ৭২ নং ওয়াড কাউন্সিলর নির্বাচন করার মনোনয়ন দিয়েছেন। আমার মার্কা র‌্যাকেট। আমাদের বদনাম হলে শেখ হাসিনার বদনাম হবে, তাই এলাকার উন্নয়ন ছাড়া কোন ধরনের অন্যায় করতে রাজিনা।তাই আমার এলাকার জনগন র্যা কেট মার্কায় ভোট দিয়ে আমাকে আবারো জয়যুক্ত করার জন্য অনুরুধ করছি।

বিস্তারিত শুনব ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৭২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থি শফিকুল আলম শামীম এর গুরুত্বর্পূন কথা।

দেশের তৃনমূল রাজনীতি, উন্নয়ন, সাফল্য, সম্ভাবনা ও সমস্যা নিয়ে জনপ্রতিনিধিদের জবাবদিহিতামূলক অনুষ্ঠান সিটি নির্বাচন-২০২০। নির্মান করেছেন দীপ-শিখা টেলিফ্লিম এন্ড এ্যাডভার্টা্জিং মিডিয়া। অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেছেন ওবাইদুল কবির।

নগরবাসির সেবা সহজলভ্য করার লক্ষ্যে ১৯১১ সালের ৩০ নভেম্বর ঢাকা সিটি কর্পোরেশনকে ২টি ভাগে ভাগ করে তখনকার সরকার। আইনি জটিলতার কারনে তখন নির্বাচন করা সম্ভব না হলেও আলাদা মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করার জন্য ২০১৫ সালের ২৮ মার্চ জনগণের প্রত্যক্ষ ভোটে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম মেযর নির্বূাচিত হন আনিসুল হক আর ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বূাচিত হন সাঈদ খোকন। পরবর্তিতে ঢাকার ১৬টি ইউনিয়ন বিলুপ্তির মধ্যদিয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের সাথে ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ড সংযুক্ত করা হয়। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর মৃত্যুবরন করায় দুই সিটির ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। সেই হিসেবে ২য় বারের মতো ঢাকার ২ সিটির নির্বাচনের দিন নির্ধারন করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

হ্যা সংবাদ দেখতে আপনার ফেসবুক থেকে oknews24bd.com সংবাদ মাধ্যমে লাইক দিয়ে রাখুন। ইউটিউভ চ্যানেলের মাধ্যমে যদি আপনার প্রয়োজনীয় নির্বাচন পাতায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”?জনপ্রতিনিধি? পাতায় প্রকাশিত নির্বাচিত সংসদ সদস্য-উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-মেয়র বা পৌরমেয়র নিয়ে তৈরি অনুষ্ঠান “এক নজর”, রাজনীতির পাতায় “সমসাময়িক রাজনীতি ও আগামীর বাংলাদেশ”, অনুসন্ধানি পাতায় “রিয়্যাল লাইফ”, সফলতার গল্প পাতায় “সফল যারা কেমন তারা” এবং মনকে ভাল রাখার জন্য গান শুনতে চান তাহলে ইউটিউভ দেখতে Subscribe করুন oknews24bd.com

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০; উত্তরে ইলোরা


এই নিউজ মোট   258    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.