10:44pm  Saturday, 15 Aug 2020 || 
   
শিরোনাম
 »  উত্তরাঞ্চলে আপতকালিন আমন বীজতোলা সরবরাহ     »  ধানের জেলা দিনাজপুরে বাণিজ্যিক ভিত্তিতে ‘ড্রাগন’ ফল চাষ     »  দিনাজপুরে বঙ্গবন্ধু'র শাহাদাত বার্ষিকী      »  ভারতের স্বাধীনতা দিবসে হিলি সীমান্তে মিষ্টি বিতরণ      »  গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন      »  দিনাজপুরে করোনায় আরও দূ'জনের মৃত্যুঃ নতুন ৫১জন করোনায় আক্রান্ত     »  প্রধানমন্ত্রীর ভাবর্মূতি ক্ষুন্ন করতে সিন্ডিকেট চক্র হাতিয়ে নিচ্ছে প্রতিবন্ধির টাকা     »  শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত     »  ভোলাহাটে জাতীয় শোক দিবসের যত অনুষ্টান     »  বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে প্রচেষ্টা জোরদার করা হয়েছে   



খুবিতে শিক্ষকদের বিভিন্ন ইস্যুতে শিক্ষার পরিবেশ অস্থিতিশীলের চেষ্টা
১২ জানুয়ারি ২০২০, ২৮ পৌষ ১৪২৬, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪১



আজ রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার প্রত্যয়ে মানববন্ধন করেছে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মানববন্ধনের শুরুতে শিক্ষকরা বিভিন্ন ইস্যুতে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার প্রতিবাদে ৫ মিনিট মৌন নীরবতা পালন করে।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. সারওয়ার জাহান বলেন, সম্প্রতি শিক্ষার্থীরা বেতন ফি কমানো, আবাসন সংকট নিরসনসহ বিভিন্ন দাবি জানিয়েছেন। বেশকিছু দাবির মধ্যে ছাত্ররা যেসকল যৌক্তিক দাবি জানিয়েছেন তার প্রতি শিক্ষক সমিতির সমর্থন রয়েছে। ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর ও ডিন কমিটির মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় এসকল সমস্যা সমাধান করা সম্ভব। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ব্যক্তিস্বার্থ চরিতার্থে বিশ্ববিদ্যালয়কে অশান্ত করার প্রচেষ্টা চালাচ্ছে।

শিক্ষার্থীদের আন্দোলনে শিক্ষকদের প্রকাশ্য ইন্ধন দুঃখজনক এবং বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নজীরবিহীন ঘটনা দাবি করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ বিনষ্ট করার এ চেষ্টা শিক্ষকসমাজ কোনোভাবেই মেনে নেবে না।

উপাচার্যের বিরুদ্ধে ওঠা মানসিক নিপীড়নের একটি অভিযোগকে ইঙ্গিত করে তিনি বলেন, যদি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ থাকে তাহলে সেটা যথাযথ প্রক্রিয়ায় ও বিধিবিধান অনুসরণ করেই উপস্থাপন করা যায় এবং প্রতিকার চাওয়া যায়। একইসাথে তিনি দাবি করেন উপাচার্যের সঙ্গে তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন ফোরামে কাজ করে আসছেন, তাদের কাছে এ অভিযোগ ভিত্তিহীন বলেই প্রতীয়মান হয়েছে। এরপরও সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে সেটা যথাযথ আইন অনুসরণ করে সমাধান করতে হবে।

অন্যদিকে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন এক প্রশ্নের উত্তরে বলেন, আমরা শিক্ষার্থীদের সমস্যা অগ্রাধিকার দিয়ে বিবেচনায় নিয়েই কাজ করি। সেভাবেই আমরা তাদের উত্থাপিত বিভিন্ন দাবি নিয়ে কাজ করছি। কিন্তু হঠাৎ করেই বিভিন্ন ইস্যুতে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা চালানো হচ্ছে। এটা দুঃখজনক। আমরা সবসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু-স্বাভাবিক পরিবেশ বজায় রাখার পক্ষে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানসহ বিভিন্ন ডিসিপ্লিনের প্রায় দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।


এই নিউজ মোট   321    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.