07:30am  Friday, 14 Aug 2020 || 
   
শিরোনাম
 »  রাজউক একটি হাউজিং কোম্পানি হয়ে গেছে: মেয়র তাপস     »  ৮ বিভাগে ৮টি ১৫ তলা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল নির্মাণ করা হবে     »  দেশে ৪৪ জনসহ করোনায় মৃত্যু ৩৫৫৭ জন, শনাক্ত ২৬৭১ জনসহ আক্রান্ত ২,৬৯,১১৫ জন     »  দেশে ৩৩ জনসহ করোনায় মৃত্যু ৩৪৭১ জন, শনাক্ত ২৯৯৬ জনসহ আক্রান্ত ২,৬৩,৫০৩ জন     »  হে বিপ্লবী বীর স্বরনে তোমাকে বিনম্র লাল ছালাম; আজ খুদিরাম বসু’র ১২২তম মৃত্যুবার্ষিকী      »  শিপ্রা দেবনাথ শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত অন্যায়ের বিচার চাইবেন     »  পলাশবাড়ীতে ব্যক্তিগত উদ্যোগে খানাখন্দ রাস্তা রাবিশ দিয়ে মেরামত     »  করোনায় নিজের সাথে যুদ্ধ ও সাংবাদিকতা -শাহ্ আলম শাহী     »  দিনাজপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নারীসহ আপত্তিকর অবস্থায় আটক      »  সোনামসজিদ বন্দর সম্পাদকের ওপর হামলায় গ্রেপ্তার ১   



ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০; দক্ষিণে ২৬ নং ওয়ার্ডে মানিক
১৪ জানুয়ারি ২০২০, ৩০ পৌষ ১৪২৬, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪১



প্রিয় দর্শক, ওকে নিউজের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা। oknews24bd.com এর বিভিন্ন পাতায় সমসাময়িক বিষয় নিয়ে টেলিভিশনের আদলে অনুষ্ঠান প্রচার হয়ে থাকে। নির্বাচন পাতায় এখন চলছে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”। এলাকার উন্নয়ন-সম্ভাবনা ও সমস্যাসহ নানা দিক তুলে ধরাই এই অনুষ্ঠানের মূল লক্ষ্য। যাতে করে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে এই ওয়ার্ডের বিষয়ে জানতে পারেন।

আজ দেখবেন অনুষ্ঠানের ৩য় পর্ব। রয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী হাসিবুর রহমান মানিক। তিনি বর্তমানে ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছে। এছাড়াও তিনি ২০১৫ সালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডর আওয়ামী লীগের বিদ্রুহি প্রার্থী হিসেবে প্রচুর ভোটের ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হন। ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডটি তিনি কোন পরিকল্পনায় এত সুন্দর করে সাজিয়েছেন জানতে চাইলে মানিক তার রাজনৈতিক পরিচয় এবং তার অভিজ্ঞতার কথা তুলে ধরে জানান, জনগণের পাশে থাকলে যে তার প্রতিদান দেয় তার প্রমান একমাত্র কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

২০১৫ সালে সিটি নির্বাচনের আগে এমন কি কাজ করেছিলেন যে, ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী হিসেবেও জনগণ এমন বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করেছেন জানতে চাইলে হাসিবুর রহমান মানিক বলেন, আমি ছোট বেলা থেকেই এই এলাকার মানুষের সাথে ছাত্র রাজনীতি করতে করতে বড় হয়েছি। তারপর আমি নির্বা্চনের আগেই যখন সরকার জন্ম নিবন্ধন বাদ্যতামূলক করেন তখন বাড়ি বাড়ি ফরম পাঠিয়ে এলাকার  সকলের জন্ম নিবন্ধন কনফার্ম করেছি, ফ্রী চিকিৎসা সেবা দিয়েছি, এছাড়াও আমি যে একজন ছাত্র নেতা সেইটা ভূলে গিয়ে যে কেউ সমস্যায় পরেছেন তার পাশে দাড়িয়েছি।

নির্বাচনের আগে জনগণকে কি কথা দিয়েছেলেন এবং সেই কথা কতটু রক্ষা করতে পেরেছেন জানতে চাইলে মানিক বলেন, আমার নির্বাচনি ইশতেহারে প্রথমেই ছিল নাগরিকের যা কিছু প্রয়োজন তা দিয়ে এই ওয়ার্ডটা ডিজিটাল ওয়ার্ড হিসেবে তৈরি করা, আমি নির্বাচিত হবার তিন মাসের মধ্যে এই ওয়ার্ডটা পুরোপুরি ওয়াইফাইজোনের মধ্যে নিয়ে আসছি, যার নাম দিয়েছিলাম “সজিব ওয়াজেদ জয় ওয়াইফাই জোন”। তারপরেই পুরো এলাকাটা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসি। জলাবদ্ধতা নিরসন, শরু রাস্তা প্রশস্ত করন, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, গোরস্থান আধুনিকায়ন, ডিজিটাল পুলিশ বক্স, যাত্রীছাউনি, পার্ক, খেলার মাঠ থেকে শুরু করে মানবের ক্ষতিকর বিষয়গুলোকে এলাকা থেকে পরিহার করে জনগণের সেবার মধ্যে পরে এমন সকল কাজ শেষ করি। আমি শুধু আমার ইশতেহার নয়, তার চেয়েও শতগুন কাজ বেশি করেছি এই এলাকার জনগনের জন্য।

আমরা জানি আপনার কাজের জন্য সিটি কর্পোরেশনের মেয়র আপনাকে আপনার ওয়ার্ডের বাইরেও কিছু দায়িত্ব দিয়েছিলেন, সেই দায়িদ্ব কতটুকু পালন করতে পেরেছেন জানতে চাইলে হাসিবুর রহমান মানিক বলেন, আমাকে ওয়াসা কমিটির সদস্য বানিয়েছিলেন আমাদের মেয়র সাঈদ খোকন, তখন আমি পুরো ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের খাবার পানির সমাধান করেছি, যেখানে দিনে একঘন্টা পানি থাকত সেখানে পাম্প বসিয়ে ২৪ ঘন্টা জনগণের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছি। মেয়র সাহেব বর্য্য ব্যবস্থাপনা কমিটির সভাপতির দায়িত্ব দেয়ার পর পুরো সাত আসনের পরিচ্ছন্ন কর্মিদের সাথে থেকে কাজ করিয়েছি, আমি চেস্টা করেছি মেয়র মহোদয়ের সন্মান রাখার জন্য।

২০২০ জানুয়ারিতে নির্বাচন হতে যাচ্ছে সেই নির্বাচনে আপনি জয়লাভ করলে আর কিকি কাজ করতে চান আপনার ওয়ার্ডের জনগণের জন্য জানতে চাইলে হাসিবুর রহমান মানিক বলেন, আরো কিছু কাজ অসমাপ্ত রয়েছে, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সেই সমস্ত অসমাপ্ত কাজ শেষ করতে চাই। যদি জনগণ আমাকে আবারো নির্বাচিত করেন তাহলে উন্নত দেশের একটি ওয়ার্ডের মতো একটি উন্নত ওয়ার্ডে রুপান্তরিত করতে চাই।

২০২০ সালের সিটি নির্বাচন নিয়ে আপনার জনগণকে কি বলবেন জানতে চাইলে মানিক বলেন, আমি আমার এলাকার জনগণের পাশে ছিলাম, তাদের পাশে থেকে সেবা করতে চাই। তিনি আরো বলেন, ছাত্র রাজনীতি থেকে এখনো পর্যন্ত জীবনে কোন দিন কোন অন্যায় কাজ করিনি। বাবাকে ছোট বেলায় হারিয়েছি, আমি চাই আমি কস্ট করব তবু বাবাকে একটা গালি খাওয়াবনা। আমি নির্বাচিত হবার পর এলাকার সবাইকে বলেছিলাম এলাকায় কোন অন্যায় চলবেনা। আমার ভাইয়েরা এবং আমার মুরুব্বিরা আমার কথা রেখেছে। আমি বলতে পারি গত পাঁচ বছরে এলাকায় কোন চাঁদাবাজি-টেন্ডারবাজি হয়নি। সেই প্রেক্ষিতে আমার এলাকার কেউ আমার বা-মা’র মতো কেউ আমার ভাই-বোনের মতো, তারা সবাই  আমাকে আগের চেয়ে বেশি ভোটে নির্বাচিত করবে আশা করি।

আপনি আপনার ওয়ার্ডের দায়িত্ব পাবার পর বঙ্গবন্ধুকে স্বরন রাখার জন্য কি করেছেন জানতে চাইলে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর বলেন, বঙ্গবন্ধুকে দেবার কিছু নেই, তার জন্য দোয়া করা ছাড়া। ১৫ আগস্ট তার পুরো পরিবারকে হত্যা করেছে, আর ১৭ আগস্ট তার জন্মদিন, সেই হিসেবে আমি নির্বাচিত হবার পর প্রতি বছর হাজার হাজার মুজিব কোর্ট স্কুলের বাচ্চাদের উপহার দিয়ে আসছি, বঙ্গবন্ধুর ইতিহাস জানার জন্য। তারা বড় হলেও যেন তাদের সামনে কেউ যুদ্ধাপরাধিদের পক্ষে কথা না বলে সেই জন্য আমি এই কাজটি করে আসছি। আমি চাই দেশের প্রত্যেক এলাকার জনপ্রতিনিধিরা যেন বাচ্চাদের মুজিব কোর্ট উপহার দিয়ে তার ইতিহাস জানিয়ে রাখে। তাহলেই এক মুজিব লুকান্তরে লক্ষ মুজিব ঘরে ঘরে সফল হবে।

পরিশেষে হাসিবুর রহমান মানিক তার জনগনের প্রতি বিশ্বাষ, ভরসা আর ভালবাসা রেখে বলেন, আসলেই বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতনা। শেখ হাসিনার জন্ম না হলে দেশের উন্নয়ন সম্ভব হতোনা। আর বঙ্গবন্ধুর আদর্শের শেখ হাসিনার কর্মি না হলে দেশের জনগণের সেবা দেয়া সম্ভবনা। আমি ভালবাসি আমার ২৬ নং ওয়ার্ডের জনগণকে, আমি ভালবাসি ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের সর্বস্তরের মানুষকে। আপনারা কেউ কেউ আমার বাবা-মা সমতুল্য, আর কেউ কেউ আমার ভাই-বোন সমতুল্য, আপনারা ফজলে নুর তাপসের প্রতি ভরসা রাখেন, হাসিবুর রহমান মানিকের প্রতি বিশ্বাষ রাখেন, ফজলে নুর তাপসের নৌকা আর মানিকের রেডিও মার্কায় ভোট দিয়ে ৩০ জানুয়ারি জয়যুক্ত করুন, আপনাদের ভোট বিফলে যাবেনা।

বিস্তারিত শুনব ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থি হাসিবুর রহমান মানিকের গুরুত্বর্পূন কথা।

দেশের তৃনমূল রাজনীতি, উন্নয়ন, সাফল্য, সম্ভাবনা ও সমস্যা নিয়ে জনপ্রতিনিধিদের জবাবদিহিতামূলক অনুষ্ঠান সিটি নির্বাচন-২০২০। নির্মান করেছেন দীপ-শিখা টেলিফ্লিম এন্ড এ্যাডভার্টা্জিং মিডিয়া। অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেছেন ওবাইদুল কবির।

নগরবাসির সেবা সহজলভ্য করার লক্ষ্যে ১৯১১ সালের ৩০ নভেম্বর ঢাকা সিটি কর্পোরেশনকে ২টি ভাগে ভাগ করে তখনকার সরকার। আইনি জটিলতার কারনে তখন নির্বাচন করা সম্ভব না হলেও আলাদা মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করার জন্য ২০১৫ সালের ২৮ মার্চ জনগণের প্রত্যক্ষ ভোটে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম মেযর নির্বূাচিত হন আনিসুল হক আর ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বূাচিত হন সাঈদ খোকন। পরবর্তিতে ঢাকার ১৬টি ইউনিয়ন বিলুপ্তির মধ্যদিয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের সাথে ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ড সংযুক্ত করা হয়। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর মৃত্যুবরন করায় দুই সিটির ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। সেই হিসেবে ২য় বারের মতো ঢাকার ২ সিটির নির্বাচনের দিন নির্ধারন করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

হ্যা সংবাদ দেখতে আপনার ফেসবুক থেকে oknews24bd.com সংবাদ মাধ্যমে লাইক দিয়ে রাখুন। ইউটিউভ চ্যানেলের মাধ্যমে যদি আপনার প্রয়োজনীয় নির্বাচন পাতায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”?জনপ্রতিনিধি? পাতায় প্রকাশিত নির্বাচিত সংসদ সদস্য-উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-মেয়র বা পৌরমেয়র নিয়ে তৈরি অনুষ্ঠান “এক নজর”, রাজনীতির পাতায় “সমসাময়িক রাজনীতি ও আগামীর বাংলাদেশ”, অনুসন্ধানি পাতায় “রিয়্যাল লাইফ”, সফলতার গল্প পাতায় “সফল যারা কেমন তারা” এবং মনকে ভাল রাখার জন্য গান শুনতে চান তাহলে ইউটিউভ দেখতে Subscribe করুন oknews24bd.com

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০ এর আজকের আগের যত খবর দেখতে নিচে ক্লিক করুন

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০; দক্ষিণে ৭২ নং ওয়ার্ডে শামীম


এই নিউজ মোট   371    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.