07:48am  Tuesday, 26 Jan 2021 || 
   
শিরোনাম
 »  দ্বিতীয়বারের মতো উইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ     »  গাজীপুরের কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধার জানাজা যথাযোগ্য মর্যাদায় দাফন সম্পন্ন     »  চ্যানেল আই অনুষ্ঠান মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ দেখবেন     »  দিনাজপুরের হিলিতে সড়ক দূর্ঘটনায় নিহত-২      »  বিএনপি বিভ্রান্তি ছড়িয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে     »  বরিশাল-ঢাকা রুটে লঞ্চ শ্রমিকদের কর্মবিরতি     »  দেশে ১৮ জনসহ করোনায় মৃত্যু ৮০৪১, শনাক্ত ৬০২ জনসহ আক্রান্ত ৫৩২৪০১ জন     »  ‘দেশে ঋণখেলাপি ৩ লাখ ৩৫ হাজার’     »  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় স্কোরের পথে বাংলাদেশ     »  হাইকোর্টে এসে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন কুষ্টিয়ার এসপি   



‘স্বাধীন মিউজিক' এবার বাংলাদেশে
২২ জানুয়ারি ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১



প্রবাসী বাঙ্গালিদের পর এখন থেকে বাংলাদেশের গ্রাহকরাও ফ্রি শুনতে পারবেন অডিও গান। ভিডিও এবং অ্যাপটির কিছু স্পেশাল ফিচার উপভোগ করার জন্য গুগল প্লে অথবা অ্যাপেল পেমেন্টের অথবা বিকাশের মাধ্যমে স্বাধীন মিউজিক উপভোগ করতে পারবেন।

বিশ্বজুড়ে বাংলাভাষী শ্রোতাদের কাছে বাংলাদেশী মিউজিক কন্টেন্ট পৌঁছে দেয়ার প্রতিশ্রুতির কথা জানিয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্বাধীন মিউজিক। বাংলাদেশের সঙ্গীতশিল্পী এবং মিউজিক ভিডিও নির্মাতাদের সাথে একত্রে কাজ করে এবং এর মাধ্যমে এ দেশের মিউজিক কন্টেন্টগুলো প্রবাসী শ্রোতাদের কাছেও পৌঁছে দেয়ার পরিকল্পনার কথা জানান গ্যাক মিডিয়ার ব্যাবস্থাপনা পরিচালক সাবিরুল হক।

মিউজিক ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (এম আই বি) এর মহাসচিব এবং সি এম ভি এর কর্ণধার এস কে সাহেদ আলী বলেন, “বাংলাদেশী প্রবাসীরা যারা বাংলা গান এর অভাব বোধ করতেন এখন সেই অপূর্ণতা পুরন করবে স্বাধীন মিউজিক। এই প্ল্যাটফর্মে সবধরনের বাংলা গান শুনতে পারবেন যেমন; ফোক, রক, পার্টি মিক্স ইত্যাদি যা নিশ্চিতভাবে প্রবাসী শ্রোতাদের বিনোদনের চাহিদা পূরণ করবে। মূল্য পরিশোধের সহজ প্রক্রিয়ায় প্রবাসী শ্রোতারা তাদের পছন্দের মিউজিক ভিডিও কনটেন্টগুলো পাবেন, পাশাপাশি স্থানীয় বাংলাদেশী শিল্পীদের গান বাইরের শ্রোতাদের কাছে পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত। এর মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রির আর্টিস্টরা যেমন লাভবান হবেন তেমনি করে ইন্ডাস্ট্রিয়াল গ্রোথ ও হবে।”

এই ব্যাপারে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী হাবিব ওয়াহিদ বলেন, “আমরা যখন দেশের বাইরে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করি তখন দর্শক শ্রোতাদের এত ভালবাসা পাই যা অভাবনীয়। এখন থেকে প্রবাসী বাঙালি শ্রোতারা স্বাধীন মিউজিক এর মাধ্যমে আমার এবং আমাদের সবার গানগুলো খুব সহজেই শুনতে পারবেন। নিঃসন্দেহে এটি একটি খুবই ভাল উদ্যোগ”।

বর্তমানে স্বাধীন অ্যাপে অডিও গানগুলো শ্রোতারা ফ্রি শুনতে পারবেন তবে মিউজিক ভিডিও, প্লেলিস্ট ক্রিয়েট করা এবং অফলাইন ডাউনলোড উপভোগ করতে মাসিক এবং বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকেজ গ্রহন করতে হবে। মাসিক প্যাকেজ মূল্য ০.৯৯ ডলার এবং বাৎসরিক প্যাকেজ মূল্য ৯.৯৯ ডলার।


স্বাধীন মিউজিকের সাথে আছে ১৯০ এরও অধিক সরাসরি চুক্তিবদ্ধ মিউজিক লেবেল এবং জনপ্রিয় সব সঙ্গীত শিল্পীদের লক্ষাধিক অডিও গান। তাছাড়াও এখানে থাকছে সব নতুন এবং পুরনো গানের মিউজিক ভিডিও। সুখবর হচ্ছে, এখন প্রবাসী বাঙ্গালীদের পাশাপাশি বাংলাদেশের শ্রোতাদের জন্যও স্বাধীন মিউজিক অ্যাপটি উন্মুক্ত করা হয়েছে। এই লিংকে গিয়ে অ্যাপটি ডাউনলোড করা যাবে স্বাধীন মিউজিক
এই নিউজ মোট   311    বার পড়া হয়েছে


সংগীত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.