05:10pm  Tuesday, 18 Feb 2020 || 
   
শিরোনাম



বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ বিশিষ্ট গুণীজন
২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১



আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে 'বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড ২০২০' প্রদান করেছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ, বাংলাদেশ কমিটি। 

বিভিন্ন ক্ষেত্রে সফল বাংলাদেশ ও ভারতের ১৩ জন বিশিষ্ট গুণীজনকে ওই সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্মাননা পাওয়া গুণীজনরা হলেন, আনোয়ার উল আলম ( মুক্তিযুদ্ধ), ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও মোহাম্মদ আলাউদ্দিন (শিক্ষা), সেলিনা হোসেন (কথাসাহিত্যি), রেজওয়ানা চৌধুরী বন্যা ও নবনীতা ভট্টাচার্য (আগরতলা, ভারত, সংগীত), আনোয়ারা বেগম (চলচ্চিত্র), ফরিদা ইয়াসমিন (সাংবাদিকতা), সাফিয়া খাতুন (রাজনীতি), সিরাজ উদ্দিন আহমেদ (ইতিহাস), ডা. সৈয়দা সুরাইয়া আকবর (চিকিৎসা), কাজী আলমগীর (ব্যাংকার), রেহেনা পারভিন (ক্রীড়া), রাখী বিশ্বাস (ভারত, আবৃত্তি) ও মুশতারি বেগম (সমাজসেবা)।

প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা সম্মননা প্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ'র প্রেসিডেন্টের সভাপতিত্বে গুণীজন সম্মাননা অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মনিরা সুলতানা, সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা ও মোহাম্মদ আলাউদ্দিন।

 প্রধান অতিথির বক্তব্যে ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, 'জাতির পিতা আজীবন সংগ্রাম করেছেন বাঙালি জাতি যেন মাথা উঁচু করে দাড়াতে পারে। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ পৃথিবীর সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জনকারী দেশ। আমাদের মাথাপিছু আয় এখন দুই হাজার ডলার। বিশ্বব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সূচকে বাংলাদেশ শুধু প্রতিবেশী দেশ থেকে এগিয়ে নেই, অনেক উন্নত দেশ থেকে আমরা অর্থনীতির বিভিন্ন সূচকে এগিয়ে আছি।'

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তদের মধ্যে কথাসাহিত্যিক সেলিনা হোসেন, সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, অভিনেত্রী আনোয়ারা বেগম ও সাবেক সচিব সিরাজ উদ্দিন আহমেদ অনুভূতি প্রকাশ করেন।
এই নিউজ মোট   652    বার পড়া হয়েছে


সফলতার গল্প



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.