05:10pm  Tuesday, 18 Feb 2020 || 
   
শিরোনাম



রাস্তায় বাড়ি, ৫১লাখ টাকার ব্যয়ে নির্মান করা কালভার্ট অকেজো
২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জমাদিউস সানি ১৪৪১



শিবগঞ্জ সংবাদদাতা: রাস্তার জমি দখল করে ৬টি পরিবার বাড়ি নির্মান করে বাস করায় ৫০ হাজার মানুষের পারাপারের জন্য এক মাত্র বাঘিতলা কালভার্টটি দীর্ঘদিন যাবত অকেজো হয়ে পড়ে আছে বলে অভিযোগ উঠেছে।২০১৬-১৭ অর্থ বছরে শিবগঞ্জ উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কালভার্ট নির্মান প্রকল্পের আওয়াতাধীন ৫০লাখ ৯৪ হাজার ৫শ টাকা ব্যয়ে কালভার্টটি নির্মান করা হয়।এ কালভার্টের উপরে এখন শুকানো হচ্ছে ধান ও খড়ি।সরজমিনে দেখা গেছে কানসাট ইউনিয়নের৭নংওয়ার্ডের বাঘিতলায় নির্মানকৃত কালভার্টের পূর্বদিকে রাস্তা ফাঁকা থাকলেও পশ্চিম দিকে রাস্তা দখল কের বাড়ি নির্মান করে বাস করছে ৬টি পরিবার।

পরিবারের মালিকরা হলো  জালাল উদ্দীন, তৈয়ব আলী, রুপচান, বারিক, শুকমার ও শফিকুল। তারা সরকারি রাস্তা না ছাড়ায় চলার পথ করতে পারেনি শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর। ফলে চরম দূর্ভোগ পহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।দেখা গেছে কালভার্টটির পশ্চিম পাশে একটি নুরানী মাদ্রাসার প্র্য়া ১হাজার শিক্ষার্থী ও বাঘিতলা বাজার এলাকার কয়েক হাজার মানুষ শুধু রাস্তার মাঝে ৬টি বাড়ি থাকার কারনে ঐ রাস্তা দিয়ে যাতায়াত করতে পারছে না।স্থানীয় বাসিন্দা জামাল, মিল্টন ও মতিউর অনেকেই জানান অবৈধ দখল উচ্ছেদ না হওয়ায় ৫০লাখ টাকা ব্যয়ে নির্মিত কালভার্টটি জনগনের কোন কাজে আসছে না।বরং জনগনের দূর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে। এ ব্যাপারে তারা সংশ্লিষ্ট কর্তৃ পক্ষের সুদৃষ্টি কামনা করেন।

রাস্তা দখল করে বাস করার কথা স্বীকার করে জাহান, রুপচান ও শফিকুল সহ তারা সবাই জানান,বলেন আমাদের কোন বসতভিটা না থাকায় নিরুপায় হয়ে এখানে বাস করছি। যদি সরকার আমাদের বাসস্থানের ব্যবস্থা করে দিলে আমরা তৎক্ষনাৎ এ স্থান ছেড়ে দিবো। এব্যাপারে কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম জানান বৃহত্তর জনস্বার্থে দ্রুতই স্থানীয় প্রশাসনে সাথে যোগাযোগ করে একদিকে রাস্তা চালু করা ও তাদের বাসস্থানের ব্যবস্থা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিবো। শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান,‘কালভার্ট আছে রাস্তা নাই’এটি মূলত ইউপি চেয়ারম্যানের দেখার কথা। তার পরেও আমি সরজমিন পরিদর্শন  করে দ্রুত ব্যবস্থা নেব।

মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ

ঘনো কুয়াশার ঢেকে গেছে গাইবান্ধার পুরো এলাকায় শীতে কনকনে ঠান্ডায় কাহিল জনো জীবন


এই নিউজ মোট   1184    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.