06:32am  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



আনুষ্ঠানিকতার অপেক্ষায় আতিক ও তাপসকে বিজয়ী ঘোষণা
২ ফেব্রুয়ারি ২০২০, ১৯ মাঘ ১৪২৬, ৭ জমাদিউস সানি ১৪৪১



ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল ৪টায়। এরপর শুরু হয় ভোট গণনা। দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করছেন। অবশ্য এখন পর্যন্ত কোনো সিটির মেয়র পদে চূড়ান্ত ফল ঘোষণা হয়নি। এখন পর্যন্ত নির্বাচন কমিশন ঘোষিত ফলে দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপসের বিজয় অনেকটাই নিশ্চিত। আর উত্তরে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের চেয়ে বিপুল ভোটে এগিয়ে আছেন। তিনি এই ব্যবধান বাড়িয়ে চলেছেন।

আনুষ্ঠানিক ফল ঘোষণা না হলেও কেন্দ্র থেকে পাঠানো ফলে দুই সিটি আওয়ামী লীগের দুই প্রার্থীই বিজয়ী হয়েছেন বলে বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে। নির্বাচন কমিশনের কর্মকর্তারাও বলছেন, আতিক ও তাপসকে বিজয়ী ঘোষণা কেবল আনুষ্ঠানিকতার ব্যাপার।

নির্বাচন কমিশনের ফল ঘোষণা না হলেও আতিক ও তাপস গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তাঁরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর দোয়া নিয়েছেন।

অন্যদিকে বিএনপি এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে শনিবার ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। তারা এই ভোটে ব্যাপক অনিয়মের অভিযোগ এনেছে।

এখন দুই সিটির মধ্যে উত্তরের ফল ঘোষণা হচ্ছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে। আর দক্ষিণের ফল ঘোষণা হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে। ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত যে ফলাফল ঘোষণা করা হয়েছে, তাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী এগিয়ে আছেন।

উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলাম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়ালের চেয়ে এগিয়ে আছেন। উত্তরে মোট ভোটকেন্দ্র ১ হাজার ৩১৮টি। এর মধ্যে এখন পর্যন্ত ৮০৪ টির ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে আতিকুল নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৮২৬ ভোট। আর বিএনপির তাবিথ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৫৭ হাজার ৬২৪ ভোট।

অন্যদিকে, দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেনের চেয়ে এগিয়ে আছেন। উত্তরে মোট ভোটকেন্দ্র ১ হাজার ১৫০টি। এর মধ্যে এখন পর্যন্ত ১০৭৫ টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে তাপস নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট। আর বিএনপির ইশরাক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ১৯হাজার ০২৭ভোট।

দক্ষিণে ১০৭৫ এবং উত্তরে ৮০৪ কেন্দ্রের ফলাফল


এই নিউজ মোট   172    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.