09:10am  Friday, 21 Feb 2020 || 
   
শিরোনাম



শিবগঞ্জে আহত অবস্থায় বিরল প্রজাতির ঈগল পাখি উদ্ধার
৩ ফেব্রুয়ারি ২০২০, ২০ মাঘ ১৪২৬, ৮ জমাদিউস সানি ১৪৪১



শিবগঞ্জ সংবাদদাতা: শিবগঞ্জের কানসাট বাজার এলাকা হতে দূর্ঘটনায় গুরতর আহত অবস্থায় একটি বিরল প্রজাতির ঈগল পাখি উদ্ধার করে চিকিৎসা সেবা দিয়েছে শিবগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর। শিবগঞ্জ  উপজেলা প্রাণীসম্পদ অফিসার রণজিত চন্দ্র সিংহ জানান, সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে জনৈক ব্যক্তির ফোনের মাধ্যমে জানতে পেরে আমার নেতৃত্বে মনাকষা ইউনিয়নের সিল আব্দুল মান্নান লিটন ও উপজেলা প্রাণীসম্পদ অফিসের এল এস এ মমতাজুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে পাখিটিকে উদ্ধার করি। পাখিটির একটি ডানা ভেঙ্গে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় অবস্থা আশঙ্কাজনক। তবে প্রাণী সম্পদ হাসপাতালে এনে চিকিৎসা করা হয়েছে। এখন কিছুটা ভাল আছে। আমাদের জেলা পর্যায়ের  উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাখিটির অবস্থা ভাল হলে বন বিভাগে হস্তান্তর করা হবে। তিনি আরো জানান, এধরনের শিকারী পাখি আমাদের দেশে  নেই। ধারণ করা হচ্ছে পাখিটি রাস্তা ভুলে পার্শবর্তী দেশ ভারত থেকে এসেছে।


শিবগঞ্জে শান্তি ও সুষ্ঠুভাবে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত

সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলাতে   ৫টি কেন্দ্রে  ৫হাজার ১শ ৯৩জন শিক্ষার্থীর অংশ গ্রহনের মাধ্যমে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা  ২৬জন।

পরীক্ষা কে›্দ্েরর সচিব ও  উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে ২০২০সালে অনুষ্ঠিত  এসএসসি ও সমমানের পরীক্ষায়  শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৯’শ ৯৬জন শিক্ষার্থীর  মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করেছে ১হাজার ৯শ ৯০জন, অনুপস্থিত ছিল ৬জন, কানসাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৮’শ ৩৪জন শিক্ষার্থীর  মধ্যে অংশ গ্রহন করেছে ১হাজার ৮শ ১৬জন, অনুপস্থিত ছিল ১৮জন, শিবগঞ্জ ফাযিল মাদ্রাসা কেন্দ্রে ১ হাজার ১’শ ২৮জন শিক্ষার্থীর  মধ্যে অংশ গ্রহন করেছে ১হাজার  ১শ ১২জন, অনুপস্থিত ছিল  ১৬জন, দাদনচক এইচএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ১০জন শিক্ষার্থীর মধ্যে অংশ গ্রহন করেছে  ১হাজার ৯জন, অনুপস্থিত ছিল ১জন ও মনাকষা জমিলা ভোকেশনাল ইন্সিটিটিউট কেন্দ্রে ২৩৫জন শিক্ষার্থীর  মধ্যে অংশ গ্রহন করেছে ২৩৩জন, অনুপস্থিত ছিল ২জন। ৫টি কেন্দ্রে মোট ২৬জন শিক্ষার্থী  অন্পুস্থিত ছিল।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শিমুল আকতার জানান, উপজেলার ৫টি কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে প্রথমদিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আশা করছি, আগামীদিনের পরীক্ষাগুলো সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে শেষ হবে। তিনি আরো বলেন, পরীক্ষা চলাকালে কোথাও কোনো প্রীতিকর ঘটনা ঘটেনি।
মোহা: সফিকুল  ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

এই নিউজ মোট   168    বার পড়া হয়েছে


কৃষি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.