05:09pm  Tuesday, 18 Feb 2020 || 
   
শিরোনাম



জুয়েল মাজহারসহ সাত সাহিত্যিক ঐহিক সম্মাননা পেলেন
৬ ফেব্রুয়ারি ২০২০, ২৩ মাঘ ১৪২৬, ১১ জমাদিউস সানি ১৪



আজ বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের হাতে ঐহিক সম্মাননা তুলে দেওয়া হয়। কলকাতার ছোটকাগজ ঐহিক প্রদত্ত ঐহিক সম্মাননা পেলেন বাংলাদেশের দুজনসহ সাত সাহিত্যিক। সে সঙ্গে সম্মাননা জানানো হয় লিটলম্যাগ কুবোপাখিকে।

সম্মাননা পেলেন বাংলাদেশের কবি এবং বাংলানিউজটোয়িন্টিফোরের সম্পাদক জুয়েল মাজহার, কবি আশরাফ আহমদ, পশ্চিমবঙ্গের অভিজিৎ সেন, সৈয়দ কওসর জামাল, গৌতম চৌধুরী, অমর্ত মুখোপাধ্যায় ও রাহুল পুরকায়স্থ। ছোটকাগজ কুবোপাখির পক্ষে সম্মাননা গ্রহণ করেন কাগজটির সম্পাদক অতনু ভট্টাচার্য।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতার বাংলাদেশের উপ-হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার শেখ জামাল ও প্রথম সচিব (গণমাধ্যম) ড. মোফাকখারুল ইকবাল। 

অনুভূতি প্রকাশ করে কবি জুয়েল মাজহার বলেন, নিজেকে কবি বলার স্পর্ধা আমার নেই। কবিতার মতো দুর্বোধ্য কাজে যুক্ত হওয়ার কথা ছিল না। চার দশক ধরে কবিতার নামে ছাইপাশ লিখছি। যা অন্যকারোর কাছে মূল্যায়িত হয়েছে। তাদেরকে ধন্যবাদ।

আশরাফ আহমদ বলেন, আলো থেকে দূরে থাকায় আমাকে দেখা যায় না। চার দশক ধরে কবিতা লিখছি, কিন্তু এটাই আমার প্রথম পুরস্কার। 

অভিজিৎ সেন বলেন, আমার লেখা খুব বেশি লোকে পড়ে না। অস্বস্তি হয়, কিন্তু কিছু মানুষ আছেন যারা পড়েন, পাশে বসে সাহস যোগান, যারা পড়েছেন, যারা পড়েননি- সবাইকে অনুরোধ পড়ার জন্য।

সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সঞ্চালক ও ঐহিক সম্পাদক তমাল রায় বলেন, ১৯৯০ সালে ঐহিকের যাত্রা শুরু। এই ত্রিশ বছরে অনেক অপ্রচলিত বিষয়ে সংখ্যা প্রকাশ করেছে ঐহিক। সামনের দিনগুলোতেও করা হবে। 


এই নিউজ মোট   928    বার পড়া হয়েছে


শিল্প-সহিত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.