01:28am  Wednesday, 01 Apr 2020 || 
   
শিরোনাম
 »  ১ এপ্রিল; বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ৮,২৪,২৫৫, মৃত্যু ৪০০৫৯ জন     »  কাল থেকে করোনা টেস্ট শুরু করবে বিএসএমএমইউতে      »  গয়েশ্বর চন্দ্র'র পক্ষে সাড়ে ৮'শ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন বিএনপি নেত্রী নিপুণ     »  বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে অসুস্থ না হলে মাস্ক পরার প্রয়োজন নেই      »  করোনা আতঙ্কের মধ্যেই শেষ করল পদ্মা সেতুর সব পিলারের কাজ      »  মেয়র সাহেব-কালকে দেখলাম মশারা সংগীতচর্চা করছে     »  সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’বাহিনী প্রধান নিহত; আহত ২ র‍্যাব সদস্য     »  ১ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  গোবিন্দগঞ্জ পৌরসভার উদ্যোগে খাদ্য সামগ্রী, মাস্ক ও লিফলেট বিতরণ     »  বিরামপুরে বন্দুকযুদ্ধে এক মাদক চোরাকারবারি একজন নিহত; আহত ৩ পুলিশ   



জুয়েল মাজহারসহ সাত সাহিত্যিক ঐহিক সম্মাননা পেলেন
৬ ফেব্রুয়ারি ২০২০, ২৩ মাঘ ১৪২৬, ১১ জমাদিউস সানি ১৪



আজ বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক বইমেলার মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের হাতে ঐহিক সম্মাননা তুলে দেওয়া হয়। কলকাতার ছোটকাগজ ঐহিক প্রদত্ত ঐহিক সম্মাননা পেলেন বাংলাদেশের দুজনসহ সাত সাহিত্যিক। সে সঙ্গে সম্মাননা জানানো হয় লিটলম্যাগ কুবোপাখিকে।

সম্মাননা পেলেন বাংলাদেশের কবি এবং বাংলানিউজটোয়িন্টিফোরের সম্পাদক জুয়েল মাজহার, কবি আশরাফ আহমদ, পশ্চিমবঙ্গের অভিজিৎ সেন, সৈয়দ কওসর জামাল, গৌতম চৌধুরী, অমর্ত মুখোপাধ্যায় ও রাহুল পুরকায়স্থ। ছোটকাগজ কুবোপাখির পক্ষে সম্মাননা গ্রহণ করেন কাগজটির সম্পাদক অতনু ভট্টাচার্য।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতার বাংলাদেশের উপ-হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার শেখ জামাল ও প্রথম সচিব (গণমাধ্যম) ড. মোফাকখারুল ইকবাল। 

অনুভূতি প্রকাশ করে কবি জুয়েল মাজহার বলেন, নিজেকে কবি বলার স্পর্ধা আমার নেই। কবিতার মতো দুর্বোধ্য কাজে যুক্ত হওয়ার কথা ছিল না। চার দশক ধরে কবিতার নামে ছাইপাশ লিখছি। যা অন্যকারোর কাছে মূল্যায়িত হয়েছে। তাদেরকে ধন্যবাদ।

আশরাফ আহমদ বলেন, আলো থেকে দূরে থাকায় আমাকে দেখা যায় না। চার দশক ধরে কবিতা লিখছি, কিন্তু এটাই আমার প্রথম পুরস্কার। 

অভিজিৎ সেন বলেন, আমার লেখা খুব বেশি লোকে পড়ে না। অস্বস্তি হয়, কিন্তু কিছু মানুষ আছেন যারা পড়েন, পাশে বসে সাহস যোগান, যারা পড়েছেন, যারা পড়েননি- সবাইকে অনুরোধ পড়ার জন্য।

সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সঞ্চালক ও ঐহিক সম্পাদক তমাল রায় বলেন, ১৯৯০ সালে ঐহিকের যাত্রা শুরু। এই ত্রিশ বছরে অনেক অপ্রচলিত বিষয়ে সংখ্যা প্রকাশ করেছে ঐহিক। সামনের দিনগুলোতেও করা হবে। 


এই নিউজ মোট   953    বার পড়া হয়েছে


শিল্প-সহিত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.