05:07pm  Tuesday, 18 Feb 2020 || 
   
শিরোনাম



মিথ্যে বলছে চীন; করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২৪,৫৮৯, আক্রান্ত দেড় লক্ষ
৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ২৪ মাঘ ১৪২৬, ১২ জমাদিউস সানি ১৪৪১



মিথ্যে বলছে চীন; করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২৪,৫৮৯, অথচ চীন বলছে ৬৩৬, আর আক্রান্তের সংখ্যা প্রায় দেড় লক্ষ-কিন্তু চীন বলছে ৩১ হাজার। তবে আসছে করোনা ভাইরাসের টিকা!

চীন থেকে ছড়িয়ে করোনা ভাইরাস এখন দুনিয়াজুড়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে। চীনে এখনো পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৬০০ জনেরও বেশি মানুষের। আক্রান্ত ছাড়িয়েছে ৩০ হাজারেরও বেশি। সেই করনো ভাইরাসের টিকা আবিস্কারের পথে বড় ধাপ পার করতে সক্ষম হলেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয় ভাইরোলজিস্ট এসএস ভাসন। মানবদেহ থেকে ভাইরাসটি আলাদা করতে পেরেছেন গবেষকরা।

চীনের বাইরে অস্ট্রেলিয়ার কমনওয়েলথ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অর্গানাইজেশনে (CSIRO) করোনাভাইরাস তৈরি করেছেন গবেষকরা। তাদের নেতৃত্বে রয়েছেন ভারতীয় বৈজ্ঞানিক এসএস ভাসন। গত সপ্তাহে মানবদেহ থেকে সেটিকে আলাদা করেছেন গবেষকরা। প্রিক্লিনিকাল পরীক্ষার জন্য ভাইরাসটির বৃদ্ধির উপরে নজর রাখা হচ্ছে।

অস্ট্রেলিয়ার গবেষণাগার দলের নেতৃত্বে থাকা এসএস ভাসন বলেন, ‘দোহার্টি ইনস্টিটিউটের সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। মানবদেহ থেকে ভাইরাসটি আলাদা করতে পেরেছেন তারা। দ্রুত ভাইরাসের টিকা আবিষ্কারের জন্য সেটির উপরে পরীক্ষানিরীক্ষা দরকার।’

জানা গিয়েছে, ১৬ সপ্তাহের মধ্যে করোনাভাইরাসের টিকা আবিষ্কারের লক্ষ্য কমনওয়েলথ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অর্গানাইজেশনের।

টেনসেন্ট নামে ওই সংস্থার রিপোর্ট বলছে, নোভেল করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪,৫৮৯ জনের। অথচ বেজিং সরকার দাবি করছে, সংখ্যাটা মাত্র ৬৩৪। আক্রান্তের সংখ্যার হিসেবেও বিস্তর ফারাক। সংক্রমিত অন্তত দেড় লক্ষ।
এই নিউজ মোট   518    বার পড়া হয়েছে


স্বাস্থ্য কথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.