09:22pm  Saturday, 04 Apr 2020 || 
   
শিরোনাম
 »  করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টি হয়নি শিবগঞ্জের দিয়াড় এলাকায়      »  বাগেরহাটে শরণখোলায় সরকারি ১৮ বস্তা চালসহ আটক ১     »  আটক হলো পাথরঘাটায় চাল আত্মসাৎকারী চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু      »  কর্মহীন ৮ শতাধিক শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ     »  সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষে ত্রাণ বিতরণ করলেন আসাদুজ্জামান নূর     »  ৫ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন      »  কালীগঞ্জে ২শত পরিবারকে খাদ্রসামগ্রী দিরেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান      »  মেহের আফরোজ চুমকি’র মাধ্যমে ১ হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরন      »  পরিসংখ্যান বলে করোনায় মৃত্যুহারে ইতালির পরেই বাংলাদেশ!     »  করোনার সংকট মোকাবিলায় বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক   



ক্রু চীনে যেতে না চাওয়ায় ১৭১ বাংলাদেশিকে আপাতত আনা সম্ভব হচ্ছেনা
৮ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ২৫ মাঘ ১৪২৬, ১৩ জমাদিউস সানি ১৪৪১



প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চীন থেকে দেশে ফিরতে আগ্রহী ১৭১ বাংলাদেশিকে আপাতত ফেরানো যাচ্ছে না। শনিবার ঢাকার সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, চীনের উহান থেকে আমরা ৩১২ জনকে ফিরিয়ে এনেছি। সেখান থেকে ফিরে আসার পর বিমান ক্রুরা কোয়ারেন্টাইনে আছেন। এখন আর কোনো ক্রু চীনে যেতে চাচ্ছেন না। আমরা চীনা প্লেন ভাড়া করে ১৭১ জনকে ফিরিয়ে আনতে চাইছি। তবে সেটাও সম্ভব হচ্ছে না। সে কারণে এখনই তাদের ফিরিয়ে আনা যাচ্ছে না।

পররাষ্ট্রমন্ত্রী জানান, উহানে থাকা বাংলাদেশিদের খাওয়া-দাওয়ায় যেন কোনো কষ্ট না হয়, সে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

এ কে আব্দুল মোমেন বলেন, যারা এখন আসতে চাচ্ছেন, তাদের জন্য আমরা অনেক খরচ করেছি। তারপরও সম্ভব হচ্ছে না। বিমানের ক্রুরা কেউ বাইরে যেতে পারছে না, বিমান কোথাও যেতে পারছে না। একমাত্র চাইনিজ চাটার্ড ফ্লাইটে তাদের আনা সম্ভব হত। কিন্তু চীন না করে দিয়েছে।

চীনে থাকা নাগরিকদের আরও অন্তত কিছু দিন সেখানে থেকে তারপর দেশে ফেরার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।
এই নিউজ মোট   72    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.