09:24am  Friday, 21 Feb 2020 || 
   
শিরোনাম



ঠাকুরগাঁওয়ে বিজিবি’র গুলিতে পঙ্গুত্ব বরণ করা মানুষগুলোর অসহায়ত্ব জীবন-যাপন
১২ ফেব্রুয়ারি ২০২০, ২৯ মাঘ ১৪২৬, ১৭ জমাদিউস সানি ১৪৪১



আরিফুজ্জামান আরিফ ঠাকুরগাঁও।। গরু জব্দকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি’র গুলিতে পঙ্গুত্ব বরণ আর অসুস্থ্য হয়ে বিছানায় পরে থাকা বহরপুর গ্রামের মানুষগুলো সাহায্য সহযোগীতার অভাবে এখন অসহায় হয়ে পরেছে। পরিবারের উপার্যনক্ষম হারিয়ে দিশাহারায় দিন কাটছে অনেকের। ঘটনার এক বছরেও কুল-কিনারা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা।

জেলার সীমান্তবর্তী উপজেলা হরিপুর। এখানকার মানুষ অনেকটাই অভাব অনটনের মধ্য দিয়ে দিন যাপন করে। এই উপজেলার বহরমপুর গ্রামে গেল বছরের এই দিনে ঘটে যায় অনাকাঙ্খিত ঘটনা। গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বিজিবির গুলিতে হতাহতের ঘটনা ঘটলেও গেল এক বছরেও প্রশাসনের পক্ষ থেকে নিহত ও আহতের পরিবারেরা পায়নি তেমন কোন সহযোগীতা। ফলে গুলিতে আহত হয়ে পঙ্গুত্ব বরণ ও অসুস্থ্য হয়ে বিছানায় পরে থাকা মানুষগুলো সীমাহীন কস্টে দিন কাটাচ্ছে। কাঙ্খিত সহযোগীতা ও বিচার না পেয়ে এলাকাবাসি উদ্যোগে বুধবার সকালে বহরমপুর গ্রামে মানববন্ধন, প্রতিবাদ ও স্বরণ সভায় এসে ক্ষোভ প্রকাশ করেন। এছাড়াও রয়েছে বিজিবির করা মামলার আতঙ্কে । তাই সরকারের হস্তক্ষেপের মাধ্যমে দোষি ব্যাক্তিদের বিচার ও সহযোগীতা কামনা করেন স্থানীয়রা।

নিহতের স্বজন, আব্দুল বারেক, জয়নাল, পঙ্গু হওয়া ব্যাক্তি আবুল কাসেম, তৈমুর, নওশাদসহ কয়েকজন জানান, আমরা মহাজন ও জমি বিক্রি করে চিকিৎসা করেছে। আমাদের দেয়ালে পিঠ ঠেকেছে। সংসারের খরচ ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ চালাতে পারছি না। আমাদের মামলা খারিজ করে দিলেও বিজিবির মামলা এখনো আছে। আমরা প্রতিদিন ভয় ও আতঙ্কের মধ্যে দিন পার করছি। ক্ষতিগ্রস্ত হলাম আমরা আবার আমাদেরকেই বিপদের মধ্যে দিন পার করতে হচ্ছে। আমরা মাননীয় প্রধাণমন্ত্রী সু-দৃষ্টি কামনা করছি। তিনি বিষয়টি না দেখলে বেচে থাকা কঠিন হয়ে পরবে।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম জানান,তদন্ত প্রতিবেদনটি দ্রুত সময়ের মধ্যে জমা দেয়া হবে। আর বিজিবি'র মামলা বিষয়টি কোর্টের একতিয়ার। কোর্ট নির্দেশনা দিলে তাদেরকে সহায়তা করা হবে।

জেলার হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি বিজিবি ও গ্রামবাসির মধ্যে সংঘর্ষের ঘটনায় বিজিবির গুলিতে নিহত হয় নবাব,সাদেক, জয়নুল নামে তিনজন। আহত হয় ১৮ জন।

ই-পাসপোর্ট পেতে ভিড়-ভোগান্তির শেষ নেই


এই নিউজ মোট   202    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.