01:08am  Wednesday, 08 Apr 2020 || 
   
শিরোনাম
 »  ইনশাআল্লাহ খুব শিগগিরই এই শঙ্কট কেটে যাবে; বিশ্বনবীর মিম্বর থেকে শাইখ সুদাইস      »  গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনায় ৬০৪ জনসহ মারা গেছেন ১৭১২৭ জন     »  বেনজীর হচ্ছেন আইজিপি, মামুন র‌্যাব মহাপরিচালক      »  জেনে নিন রাজধানীর কোন কোন এলাকা ও বাড়ি লকডাউন     »  করোনা সংকট নিয়ে প্রথমবারের মতো বৈঠকে বসছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ     »  ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় নানা এগ্রো ফার্ম'কে পুলিশের সতর্কীকরণ নোটিশ     »  আমি ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা করেছি      »  ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় ৭৪৩ জনসহ মৃত্যু ১৩৭৯৮, আক্রান্ত ৫৪৭৮ জনসহ ১৪০৫১০ জন     »  দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তরমুজের বাম্পার ফলন, বাজারে ক্রেতা নেই     »  গাইবান্ধায় চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়ায় রাস্তায় সন্তান প্রসব    



কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সঙ্গে নিয়ে এগোনোতে চায় না ভারত
১৫ ফেব্রুয়ারি ২০২০, ০২ ফাল্গুন ১৪২৬, ২০ জমাদিউস সানি ১৪৪১



মার্কিন সিনেটরের কাশ্মীর ইস্যু সমাধানে পাকিস্তানকে সঙ্গে নিয়ে এগোনোর প্রস্তাবকে না করে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি বলেছেন, একটা দেশই গণতান্ত্রিক উপায়ে কাশ্মীর সমস্যার সমাধান করবে। দুই দেশের এক সাথে কাজ করার প্রস্তাব ‍উড়িয়ে দিয়েছেন তিনি। বিশ্লেষকদের দাবি, দুই গণতান্ত্রিক দেশ বলতে একটা ভারত। আর একটা অবশ্যই পাকিস্তান। খবর এনডিটিভি।

জার্মানির মিউনিখে এক বিতর্ক সভায় জয়শঙ্করের কাছে রিপাবলিকান সিনেটরে দেওয়া প্রস্তাবটি ছিল মূলত, গণতান্ত্রিক পদ্ধতিতে কাশ্মীর সমস্যা সমাধান হলেই গণতন্ত্র বিশ্বের দরবারে আরও সমৃদ্ধ হবে। এই সমস্যা দূর করতে দুই গণতান্ত্রিক দেশকে ভূমিকা পালন করতে হবে।

এই প্রস্তাবের পাল্টা উত্তরে ইন্ডিয়ান পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, সিনেটর আপনি উদ্বিগ্ন হবেন না। একটা গণতান্ত্রিক দেশই এই সমস্যার সমাধান করবে। আর আপনি ভালই জানেন সেই গণতান্ত্রিক দেশ কোনটা! গণতান্ত্রিক বিশ্বের ইতিহাসকে সমৃদ্ধ করতে রাষ্ট্রসংঘকে আরও কার্যকরী ভূমিকা নিতে হবে। ৭৫-বছর হয়ে গেলেও এমন অনেক কাজ করার আছে যেগুলো আরও বেশি করে স্মরণীয় হয়ে থাকবে।

এদিকে জম্মু-কাশ্মীরের ওপর থেকে সংবিধানের ৩৭০ ধারা বিলুপ্তের পর থেকেই ফের সক্রিয় হয়ে উঠেছে পাকিস্তান। এ নিয়ে একাধিকবার আন্তর্জাতিক মহলে আলোচনায় বসেছে ইসলামাবাদ। কিন্তু সেভাবে সাড়া পাইনি দেশটি। তবে মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের আগে, ট্রাম্পের দলের এক সিনেটরের এমন মধ্যস্থতায় বেশ বিড়ম্বনায় পড়বে ভারত সরকার বলে দাবি তুলেছেন বিশ্লেষকরা।
এই নিউজ মোট   356    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.