02:51am  Wednesday, 08 Apr 2020 || 
   
শিরোনাম
 »  ইনশাআল্লাহ খুব শিগগিরই এই শঙ্কট কেটে যাবে; বিশ্বনবীর মিম্বর থেকে শাইখ সুদাইস      »  গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনায় ৬০৪ জনসহ মারা গেছেন ১৭১২৭ জন     »  বেনজীর হচ্ছেন আইজিপি, মামুন র‌্যাব মহাপরিচালক      »  জেনে নিন রাজধানীর কোন কোন এলাকা ও বাড়ি লকডাউন     »  করোনা সংকট নিয়ে প্রথমবারের মতো বৈঠকে বসছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ     »  ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় নানা এগ্রো ফার্ম'কে পুলিশের সতর্কীকরণ নোটিশ     »  আমি ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা করেছি      »  ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় ৭৪৩ জনসহ মৃত্যু ১৩৭৯৮, আক্রান্ত ৫৪৭৮ জনসহ ১৪০৫১০ জন     »  দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তরমুজের বাম্পার ফলন, বাজারে ক্রেতা নেই     »  গাইবান্ধায় চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়ায় রাস্তায় সন্তান প্রসব    



অভিযোগ বক্স ও মোবাইল নং পাবে ২৬ নং ওয়ার্ডের জনগণ
১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১



প্রিয় দর্শক, ওকে নিউজের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা। oknews24bd.com এর বিভিন্ন পাতায় সমসাময়িক বিষয় নিয়ে টেলিভিশনের আদলে অনুষ্ঠান প্রচার হয়ে থাকে। এখন চলছে নির্বাচন পাতায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে যারা জয়লাভ করেছেন তাদেরকে নিয়ে নির্বাচন পরবর্তি জবাবদিহিতা ও সাক্ষাৎকারমূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”। এলাকার উন্নয়ন-সম্ভাবনা ও সমস্যাসহ নানা দিক তুলে ধরাই এই অনুষ্ঠানের মূল লক্ষ্য। যাতে করে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে এই ওয়ার্ডের বিষয়ে জানতে পারেন।

১লা ফেব্রুয়ারি ২০২০ সালে ঢকা সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিন সিটির ২৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত হাসিবুর রহমান মানিক কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ২০১৫ সালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডর আওয়ামী লীগের বিদ্রুহি প্রার্থী হিসেবে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন এবং নির্বাচনের ইশতেহার থেকে অনেক বেশি কাজ করে এলাকার উন্নয়ন সাধিত করেন। যার প্রতিফলন হিসেবে এবার আওয়ামী লীগ তাকে সমর্থন দেয় এবং ২০২০ সালের নির্বাচনে আগের চেয়ে অনেক বেশি ভোটের ব্যবধানে তাকে নির্বাচিত করে ২৬ নং ওয়ার্ডের জনগণ।

সফল একজন কাউন্সিলর হিসেবে নির্বাচন পরবর্তী সাক্ষাৎকারের জন্য ১১ ফেব্রুয়ারি ২০২০ কাউন্সিলরের অফিসে হাজির হয় ওকে নিউজ টুয়েন্টিফোর বিডি ডট কম এর ক্যামেরা। সেখানে গিয়ে দেখা যায় রসুলপুর রবির আলো সামাজিক সংগঠন এবং রসুলপুর এলাকার সাধারন জনগণের পক্ষ থেকে গণসংবর্ধনা অনুষ্ঠানে চলে গেছেন হাসিবুর রহমান মানিক। ওকে নিউজের ক্যামেরা চলে যায় রসুলপুর মাঠে। গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশ), ২৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, ২৬ নং ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার, ২৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি, ২৬ নং ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং রবির আলো সামাজিক সংগঠনের সকল সদস্যবৃন্ধ। অতিথীদের বক্তব্য প্রদানের আগেই হাজারো মানুষের উপস্থিতিতে ফুলেল শুভেচ্ছায় বরন করে নেয়া হয় হাসিবুর রহমান মানিককে।

অনুষ্ঠান শেষে রাত ৯টার দিকে অফিসে উপস্থিত হন ২০১৫ সালে নির্বাচিত ১০০% সফল কাউন্সিলর হাসিবুর রহমান মানিক। আগেরবার জয়লাভের তিন মাসের মধ্যে পুরো এলাকা ওয়াইফাই এর অর্ন্তভূক্ত করেছিলেন মানিক, এবার কোন কাজ দিয়ে জনগনের সেবা শুরু করবেন জানতে চাইলে নির্বাচন পরবর্তি প্রতিক্রিয়ায় হাসিবুর রহমান মানিক বলেন, আমরা আসলে অনেক ভাগ্যবান, তা নাহলে বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন, বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ ফজলে নুর তাপসের মতো সৎ, নিতীবান এবং এত বড় মহানুভব নেতা আমাদের নগর পিতা হিসেবে পেতামনা। আমি আশা করি গতবারের চেয়ে আরো অনেক বেশি উন্নয়ন ঘটাতে পারব মাননীয় মেয়র ফজলে নুর তাপস ভাই এর নেতৃত্বে। তবে আমি প্রথমেই যে কাজটি করব তা হলো কিছু দিনের মধ্যেই এলাকার ১০টি পয়েন্টে ১০টি অভিযোগ বক্সের সাথে একটি ফোন নং দিয়ে দিব, যাতে করে তার সেবার জন্য সে না আসতে পারলেও ফোনে আমার নাগরিক তার সমস্যার কথা জানাতে পারে। তাহলে আমি ২৪ ঘন্টার মধ্যে সেই সমস্যা সমাধান করতে পারব।

আমরা জানি গত ২০১৫ সালের নির্বাচনের পর তার এলাকা সিসি ক্যামেরা আওতায় আনা হয়েছিল, তার পরেও হাসিবুর রহমান মানিকের সংবর্ধনা অনুষ্ঠানে লালবাগ থানার নির্বাহী কর্মকর্তা তাকে তার এলাকা সিসি ক্যামেরার আওতায় আনার কথা বলেন, তার সুত্রে মাদক সন্ত্রাস-চাঁদাবাজ দুরিকরণ এবং এলাকাটা আপনার নখদর্পনে রাখতে সিসি ক্যামেরার বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি আমার ওয়ার্ড সিসি ক্যামেরার আওতায় এনেছিলাম, কিন্তু কিছু খারাপ মানুষ সেই সকল ক্যামেরা অনেকাংশেই অচল করে রাখে কানেকশন কেটে দেয়ার মাধ্যমে। আমি আবারও যত তারাতারি পারি পুরো এলাকাটি সিসি ক্যামেরার আওতায় আনব এবং যাতে করে দুর্বিত্তকারীরা কোন সমস্যা ঘটাতে না পারে তার ব্যবস্থা করব ইনশাআল্লাহ।

সপথের তিন মাসের মধ্যে অন্যান্য ওয়ার্ড থেকে আলাদা কোন উন্নয়ন দেখতে পাব কিনা জানতে চাইলে বিচক্ষন কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, এইযে অভিযোগ বক্স, ফোন নং দেব, আর সেই বক্সে রাখা অভিযোগগুলো এক দিন অন্তর অন্তর আমি দেখব, তাহলেই তিন মাসের মধ্যে এলাকার সকল কাজের তালিকা করে ফেলতে পারব, তার পর থেকেই মেয়র মহোদয়ের সহযোগীতায় এলাকার পূর্নাঙ্গ উন্নয়ন ঘটাতে পারব।

১৮০ দিন বা ৬ মাসের মধ্যে ২৬ নং ওয়ার্ডে কোন পরিবর্তন দেখতে পাব কিনা জানতে চাইলে হাসিবুর রহমান মানিক বলেন, আঙ্গিনায় যখন ঘর উঠবে তখন সবাই দেখতে পারবে। আমাদের মাননীয় মেয়র ফজলে নুর তাপস য়খন আমাদের নিয়ে দায়িত্ব গ্রহণ করবে তখন সবাই দেখতে পারবেন একটি উন্নত দেশের সকল সুবিধা নিয়ে একটি সিটির জনগণ কিভাবে বসবাস করে। আমি আশা করি শুধু মাত্র আমার ২৬ নং ওয়ার্ড নয়, পুরো সিটি কর্পোরেশনেই এক সাথে উন্নয়ন সংঘটিত হবে।

২৬ নং ওয়ার্ডের জনগণ ২০১৫ সালের চেয়ে অনেক বেশি ভোটের ব্যবদানে ২০২০ সালে কাউন্সিলর হিসেবে নির্বাচিত করেছেন হাসিবুর রহমান মানিককে। সেই প্রেক্ষিতে এলাকার জনগণের উদ্দেশ্যে কিছু বলবেন কিনা জানতে চাইলে নির্বাচন পরবর্তি প্রতিক্রিয়ায় হাসিবুর রহমান মানিক বলেন, আমি আমার এলাকার সকল জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার এলাকার জনগণ আমাকে নির্বাচিত করানোর জন্য অনেক শ্রম দিয়েছেন। অনেকে নফল নামাজ পরেও আমার জন্য দোয়া করেছে, কেউ কেউ আবার রোজাও মানত করেছেন। অন্নান্য ধর্মের মানুষ আমার জন্য পুজা অর্চনাও করেছেন, তাই আমি আমার এলাকার মানুষের ঋন শোধ করতে পারবনা। আমি আশা করি তারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেইটা সঠিকভাবে পালন করতে পারার জন্যও দোয়া করবেন। তাছাড়া আমি আগেও আমার জনগণের জন্য যথাসাধ্য করেছি, এবারও বলব যে কোন সময় যে কোন সমস্যার জন্য আমাকে জানাবেন আমি আশা করি আপনাদের নিয়ে সেই সমস্যা সমাধান করতে পারব।

ক্যাসিনো ক্যালেংকারির সময় কিছুদিনের জন্য ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক। ঢাকা দক্ষিণ সিটির ৭৫ জন কাউন্সিলরদের মধ্যে তাকে কেন এত বড় দায়িত্ব নিতে হয়েছিল জানতে চাইলে তার সততা এবং কর্ম দক্ষতার কথা উল্লেখ করে হাসিবুর রহমান মানিক বলেন, আমি আমার এই চেয়ারকে অপবিত্র করতে পারবনা, আমি ছাত্র রাজনীতি থেকে এখনো পর্যন্ত আমাকে দিয়ে কোন মানুষের ক্ষতি হয়নি, আর আমার মাধ্যমে কোন মানুষের ক্ষতি হতে দেবনা। ক্যাসিনো সমস্যার সময় আমার মানীয় মেয়র ৮ দিনের জন্য আমাকে মেয়র হিসেবে দায়িত্ব দিয়েছিলেন, সেই সময় আমি আমার কর্ম দক্ষতা এবং সততা দিয়ে সেই দায়িত্ব পালন করেছি, অনেক জনপ্রিয়তাও পেয়েছি। আমাকে আল্লাহ অনেক সন্মান দিয়েছেন, সেই সন্মান আমি নষ্ট করতে চাইনা। আমি চাই সততার সাথে জননেত্রী শেখ হাসিনার আদেশ-উপদেশ পালনের মধ্যদিয়ে জনগণের সেবা করতে। দোয়া করবেন যাতে করে আমি সততার সাথে আমার দায়িত্ব পালন করতে পারি।

বিস্তারিত শুনুন ২য় বার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের মুখ থেকে

দেশের তৃনমূল রাজনীতি, উন্নয়ন, সাফল্য, সম্ভাবনা ও সমস্যা নিয়ে জনপ্রতিনিধিদের জবাবদিহিতামূলক অনুষ্ঠান সিটি নির্বাচন-২০২০। নির্মান করেছেন দীপ-শিখা টেলিফ্লিম এন্ড এ্যাডভার্টা্জিং মিডিয়া। অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেছেন ওবাইদুল কবির।

নগরবাসির সেবা সহজলভ্য করার লক্ষ্যে ১৯১১ সালের ৩০ নভেম্বর ঢাকা সিটি কর্পোরেশনকে ২টি ভাগে ভাগ করে তখনকার সরকার। আইনি জটিলতার কারনে তখন নির্বাচন করা সম্ভব না হলেও আলাদা মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করার জন্য ২০১৫ সালের ২৮ মার্চ জনগণের প্রত্যক্ষ ভোটে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম মেযর নির্বূাচিত হন আনিসুল হক আর ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বূাচিত হন সাঈদ খোকন। পরবর্তিতে ঢাকার ১৬টি ইউনিয়ন বিলুপ্তির মধ্যদিয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের সাথে ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ড সংযুক্ত করা হয়। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর মৃত্যুবরন করায় দুই সিটির ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। সেই হিসেবে ২য় বারের মতো ঢাকার ২ সিটির নির্বাচনের দিন নির্ধারন করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

হ্যা সংবাদ দেখতে আপনার ফেসবুক থেকে oknews24bd.com সংবাদ মাধ্যমে লাইক দিয়ে রাখুন। ইউটিউভ চ্যানেলের মাধ্যমে যদি আপনার প্রয়োজনীয় নির্বাচন পাতায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”?জনপ্রতিনিধি? পাতায় প্রকাশিত নির্বাচিত সংসদ সদস্য-উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-মেয়র বা পৌরমেয়র নিয়ে তৈরি অনুষ্ঠান “এক নজর”, রাজনীতির পাতায় “সমসাময়িক রাজনীতি ও আগামীর বাংলাদেশ”, অনুসন্ধানি পাতায় “রিয়্যাল লাইফ”, সফলতার গল্প পাতায় “সফল যারা কেমন তারা” এবং মনকে ভাল রাখার জন্য গান শুনতে চান তাহলে ইউটিউভ দেখতে Subscribe করুন oknews24bd.com

সর্বোচ্চ বাজেট এনে ৫ নং ওয়ার্ডের উন্নয়ন করতে চা


এই নিউজ মোট   118    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.