03:45pm  Friday, 10 Apr 2020 || 
   
শিরোনাম
 »  আরও ১১ দিন বাড়িয়ে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত     »  দেশে ৬ জনসহ করোনায় মারা গেলেন ২৭জন, রোগী শনাক্ত ৯৪; মোট আক্রান্ত ৪২৪      »  অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন     »  পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'     »  হে আল্লাহ ‘করোনা’ থেকে আপনার করুণা চাই     »  প্রধানমন্ত্রী ধন্যবাদ জানালেন চীনা প্রেসিডেন্টকে      »  অবশেষে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে দিনাজপুর রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম বন্ধ     »  করোনাভাইরাস পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন হলো দিনাজপুরে      »  দিনাজপুরে বিভিন্ন পাড়া-মহল্লায় লকডাউনের নামে চলছে তামাশা !     »  দিনাজপুরে অসুস্থ্য জামাইকে দেখে বাড়ি থেকে পালালো শাশুড়ি !   



কানাইঘাটে সাবেক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফেইক আইডি থেকে অপপ্রচার
১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১



সিলেট ব্যুরো প্রধান : কানাইঘাটে চরিপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি ফয়জুল ইসলামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম’র ফেইক আইডি থেকে অপপ্রচার করা হচ্ছে। এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে। পাশাপাশি উপজেলার সাধারণ মানুষও এঘটনার বিরুদ্ধে প্রতিক্রিয়া ব্যক্ত করে জড়িতদের শাস্তির দাবী জানিয়েছে। এ ঘটনায় প্রবীণ শিক্ষক ফয়জুল ইসলাম গত রোববার কানাইঘাট থানায় একটি সাধারন ডায়রী করেছেন। জিডি নং-৮৮৬ তাং-১৬/০২/২০২০ইং।

জিডির সূত্রে জানা যায় গত ১৫ ফেব্রæয়ারি (শনিবার) ঔউ ইরফযধহ নামক একটি ফেইক আইডি থেকে প্রবীণ শিক্ষক ফয়জুল ইসলামের বিরুদ্ধে তার ছবি সংযুক্ত করে নানা কুরুচিপূর্ণ মন্তব্যলিখে স্ট্যাটাস দেয়া হয়। পরে ওই আইডি থেকে স্ট্যাটাসটি শেষ প্রান্তি ও মজা লও-নামে আরো দু’টি ফেইক আইডিতে শেয়ার করে ফয়জুল ইসলামের বিরুদ্ধে অনুরুপ প্রচার করা হয়। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও সাধারণ মানুষের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এ ঘটনার নিন্দা জানিয়ে লিখেছেন-ফয়জুল ইসলাম একজন সাদা মনের মানুষ। প্রায় ৪৩ বছর চরিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন। শিক্ষকতা জীবনে কোন লোভ-লালসা তাকে স্পর্শ করেনি। সকল সুখ-শান্তি বিসর্জন দিয়ে শুধু শিক্ষার্থীদের পাঠদানে মগ্ন থাকতেন। তার হাতে গড়া শিক্ষার্থীরা দেশের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত রয়েছেন। এমনকি দেশের সীমানা পেরিয়ে আর্ন্তজাতিক পর্যায়েও অনেকে আলো ছড়াচ্ছেন। শত শত শিক্ষক, আইনজীবি, ডাক্তার, ইঞ্জিানয়ার, সাংবাদিক, প্রতিষ্ঠিত ব্যবসায়ী সহ সরকারী-বেসরকারী অসংখ্য কর্মকর্তা-কর্মচারীর গর্বিত শিক্ষক হলেন তিনি। বৃদ্ধ বয়সে উনাকে এভাবে হেয় করা দু:খজনক। এলাকার সচেতন মহলের দাবী হলো এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। চরিপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজের বর্তমান অধ্যক্ষ মুজম্মিল আলী বলেন, কানাইঘাটের শিক্ষাঙ্গনের অন্যতম প্রবাদ পুরুষ,শত শত শিক্ষকের শিক্ষক ,যার হাতধরে উত্তর কানাইঘাটের অসংখ্য দরিদ্র পরিবার শিক্ষার আলোয় আলোকিত হয়েছে এমন একজন আদর্শ শিক্ষকের বিরুদ্ধে যারা অপপ্রচারে লিপ্ত হয়েছে তারা কেবল উনাকে নয়,গোঠা উপজেলার শিক্ষক সমাজকে কলংকিত করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি। সাবেক প্রধান শিক্ষক ফয়জুল ইসলাম বলেন, ৪৩ বছর চরিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলাম। অবসরের পর এলাকার মানুষের অনুরোধে ইউনিয়ন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হই। এই চেয়ারম্যান হওয়াটাই মান-সম্মানের জন্য ‘কাল’ হয়ে দাঁড়িয়েছে। এখন সাবেক চেয়ারম্যান ও শিক্ষক। এরপরও কেন আমার বিরুদ্ধে এ অপপ্রচার ?  জীবনের শেষ বয়সে এ ধরনের কুরুচিপূর্ণ স্যাটাস দেখে  অত্যন্ত মর্মাহত হয়েছি। থানায় জিডি করার পাশাপাশি মহান আল্লাহর দরবারেও ফরিয়াদ দিয়েছি।

এই নিউজ মোট   1395    বার পড়া হয়েছে


তথ্য-প্রযুক্তি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.