06:08pm  Friday, 10 Apr 2020 || 
   
শিরোনাম
 »  এক দশক ধরে সারা বিশ্বের গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিয়েছে চীনা হ্যাকাররা      »  যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১৬৬৯৭, মোট আক্রান্ত ৪৬৮৮৯৫, সুস্থ হয়েছেন ২৫৯২৮জন।      »  আইন মন্ত্রণালয়ের অধীন চালু হলো করোনা হেল্পলাইন      »  তিন দিনে ১৪শ কিলোমিটার পাড়ি দিয়ে আটকে পড়া ছেলেকে উদ্ধার করলেন মা      »  আরও ১১ দিন বাড়িয়ে সরকারি ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত     »  দেশে ৬ জনসহ করোনায় মারা গেলেন ২৭জন, রোগী শনাক্ত ৯৪; মোট আক্রান্ত ৪২৪      »  অনেক জায়গার রুগীই নারায়নগঞ্জ থেকে গিয়েছেন     »  পরীক্ষায় প্রমাণ হলো করোনা চিকিৎসায় কাজ করছে এইডসের ওষুধ 'ক্যালেট্রা'     »  হে আল্লাহ ‘করোনা’ থেকে আপনার করুণা চাই     »  প্রধানমন্ত্রী ধন্যবাদ জানালেন চীনা প্রেসিডেন্টকে    



এম পি জ্যাকবের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের অভিযোগ
২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জমাদিউস সানি ১৪৪১



আজ বৃহস্পতিবার  ভোলা সদরের এই ঠিকাদারেরা স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সাংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে কমিশন বাণিজ্য ও অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেছেন ২৫ জন ঠিকাদার।

লিখিত অভিযোগে বলা হয়, সাংসদ ও তাঁর লোকজন ভোলার ঠিকাদারদের চরফ্যাশন ও মনপুরা উপজেলায় উন্নয়নকাজ করতে বাধা দিচ্ছেন। কাজ করতে হলে সাংসদের লোকজনকে ২০ শতাংশ কমিশন দিয়ে গ্রিনকার্ড নিতে হয়। এই সমস্যার সমাধান করা না হলে তাঁরা লাগাতার আন্দোলন করার কথা বলেন। তাঁরা সংবাদ সম্মেলনে সাংসদের নানা অনিয়ম-দুর্নীতির চিত্র তুলে ধরেন।

তবে সাংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। তিনি বলেন, এসব অভিযোগের কোনো ভিত্তি-প্রমাণ নেই। তিনি ষড়যন্ত্রের শিকার। একটি পক্ষ তাঁর ইমেজ ক্ষুণ্ন করতে চাইছে।

আজ ঠিকাদারদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঠিকাদার রুহুল আমিন। লিখিত বক্তব্যে বলা হয়, ভোলার ঠিকাদারেরা চরফ্যাশন-মনপুরায় প্রায় ৩০টি সড়ক সংস্কার ও নির্মাণকাজ পেয়েছেন। কাজের দর প্রায় ৭০ কোটি। ভোলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী ঠিকাদারকে লিখিতভাবে কার্যাদেশ বুঝিয়ে দিয়েছেন। তিনি এসব কাজের কার্যাদেশ দিয়েছেন ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। তবে এখনো মনপুরা ও চরফ্যাশন উপজেলার প্রকৌশলীরা ঠিকাদারদের কাজের সাইট বুঝিয়ে দেননি। উপজেলা প্রকৌশলীরা কাজ বুঝিয়ে দেওয়ার নামে নানা ছলচাতুরী করে বলছেন, সাংসদ কাজ বুঝিয়ে দিতে বললেই বুঝিয়ে দেওয়া হবে।

অভিযোগের বিষয়ে মনপুরা উপজেলা নির্বাহী প্রকৌশলী মকবুল হোসেন ও চরফ্যাশন উপজেলা নির্বাহী প্রকৌশলী মোশারেফ হোসেন বলেন, ঠিকাদারদের অভিযোগ সত্য নয়।

আজকের সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, ‘আমরা ঠিকাদার। আমাদের রাজনৈতিক সম্পৃক্ততা নেই। আমরা চাই বর্তমান সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন হোক। বিনা বাধায় কমিশন ছাড়া কাজ করতে চাই।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেসার্স জুলফিকার আহমেদ, তহুরা এন্টারপ্রাইজ, উর্মি এন্টারপ্রাইজ, ইলিয়াছ এন্টারপ্রাইজ, ইলি এন্টারপ্রাইজ, হাওলাদার কনস্ট্রাকশন, জেরিন অ্যান্ড কোং, হায়দার বিল্ডার্স, মেসার্স জাহাঙ্গীর আলম, এসএস ট্রেডিং, ক্ল্যাসিক্যাল এন্টারপ্রাইজসহ ২৫টি ঠিকাদারি প্রতিষ্ঠানের ২০ জন ঠিকাদার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের পরে প্রশ্নোত্তর পর্বে সাংসদের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের কোনো প্রমাণ আছে কি না, জানতে চাইলে ঠিকাদার জুলফিকার আহমেদ বলেন, তাঁর কাছে মুঠোফোন রেকর্ড আছে। সাংসদ তাঁকে হুমকি দিয়েছেন।

এসব অভিযোগের বিষয়ে ভোলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আবদুর রাজ্জাক বলেন, ঠিকাদারদের অভিযোগ সঠিক নয়। ভোলার বেশির ভাগ ঠিকাদারের নিজস্ব লাইসেন্স নেই। আবার কাজ পাওয়ার পর অনেকে কাজ বিক্রি করে দিয়েছেন। ভুলভাল লোক সাইট বুঝে নিতে গেলে তো তাঁকে সেটি বুঝিয়ে দেওয়া সম্ভব না।
এই নিউজ মোট   393    বার পড়া হয়েছে


দূর্ণীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.